Friday, 24 November 2017

 

ঢাকায় অনুষ্ঠিত হলো KEMIN KONTACT-ANTIBIOTIC ALTERNATIVES (ABA) IN POULTRY

এগ্রিলাইফ২৪ ডটকম: বিশ্বব্যাপী KEMIN এমন একটি কোম্পানি যার পণ্যের সাথে প্রতিদিন সংযোগ ঘটছে ৩.৬ বিলিয়ন মানুষের। অর্ধশতকের বেশি সময় ধরে KEMIN মানুষের জীবনযাত্রার মান উন্নত করতে প্রায়োগিক বিজ্ঞানকে কাজে লাগিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় শনিবার ২৮ অক্টোবর রাজধানীর রেডিসন ব্লু-তে "KEMIN KONTACT-ANTIBIOTIC ALTERNATIVES (ABA) IN POULTRY"- শীর্ষক এক কারিগরী সেমিনারের আয়োজন করলো খ্যাতনামা এ কোম্পানিটি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন Kemin Industries South Asia Pvt.Ltd এর Director Mr.Sunhats Dey; তিনি বলেন KEMIN খাদ্য নিরাপত্তা গুণগতমান এবং খাদ্যের কার্যকারীতা উন্নত করতে সবসময় প্রতিশ্রুতিবদ্ধ। যাতে ক্রমবর্ধমান জনসংখ্যা সঠিক পুষ্টির মাধ্যমে বেড়ে উঠে। তারা সবসময় উন্নত প্রযুক্তির উৎপাদন ব্যবস্থার মাধ্যমে কাজ করে।

Kemin Industries South Asia Pvt.Ltd (Animal Nutrition & Health)-এর মার্কেটিং ম্যানেজার Dr. Prakash C Saini ’র পরিচালনায় কোম্পানীর Global Product Manager (Animal Nutrition & Health), Dr. R.Chanthirasekaran "Ban on AGPS- where do we go from here" শীর্ষক কারিগরী পেপার পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করেন।

Kemin Industries South Asia Pvt.Ltd (Animal Nutrition & Health)-এর Head of Technical Services (Animal Nutrition & Health-Dr. S. Saravanan Sankaran "Immune Challenges in Poultry"- শীর্ষক কারিগরী বক্তব্য উপস্থাপন করেন। এসময় তিনি বলেন Immune Challenges পোল্ট্রি খামার পরিচালনায় একটি মুখ্য বিষয়। আর এসব চ্যালেঞ্জ কিভাবে সফলতার সাথে মোকাবেলা করা যায়, তার উপর তিনি একটি চমৎকার কারিগরী পেপার উপস্থাপন করেন। এসব চ্যালেঞ্জ মোকাবেলায় Kemin-এর CLOSTAT, ButiPEARL প্রভৃতি পণ্যসমূহ কিভাবে পোল্ট্রি খামারকে সুরক্ষা প্রদান করে তাঁরও বিশদ আলোচনা করেন তিনি।

এরপর Kemin Industries, North America-এর Research and Development Leaderr, Geoff Horst PhD কারিগরী আলোচনায় অংশ নেন। এসময় তিনি যুগোপোযোগী ও গবেষণার্মী পণ্য Aleta’র বৈশিষ্ট্য ও কার্যকারিতাগুলি আগতদের নিকট তথ্য সহকারে তুলে ধরেন।
 
সেমিনারের মাঝে Kemin এর স্থানীয় প্রতিনিধি ও সিগমা বাংলাদেশের CEO জনাব আনোয়ার হোসেন এগ্রিলাইফ২৪ ডটকমকে বলেন দেশে পোল্ট্রির বাজার দিনদিন সম্প্রসারিত হচ্ছে। ভোক্তাদের মাঝে নিরাপদ পোল্ট্রি পণ্য ডিম ও ব্রয়লার গ্রহনের হার বাড়াতে চাইলে নিরাপদ পোল্ট্রি পণ্য উৎপাদনে সকলকে এক হয়ে কাজ করা প্রয়োজন।

নৈশভোজের পূর্বে আলোচকরা আগত অতিথিদের সাথে এক প্রশ্নোত্তর পর্বে মিলিত হন। সেমিনারে Kemin Industries, South Asia Pvt. Ltd. (Animal Nutrition & Health)-এর President Dr. R. Sureshkumar, ন্যাশনাল সেলস্ ম্যানেজার ডা. আজিমুল হক, সেলস্ ম্যানেজার ডা. গোলাম মোর্শেদ, টেরিটরি  সেলস্ ম্যানেজার ডা. রফিকুল ইসলাম ভূঁইয়া, সিনিয়র সেলস্ এক্সিকিউটিভ মো: দিদারুল আলম, সিগমা বাংলাদেশের AGM (Business Development) মো: রিয়াজুল ইসলাম  প্রমুখ উপস্থিত ছিলেন।