Friday, 24 November 2017

 

PKSF-এর আয়োজনে ছয় দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু

এগ্রিলাইফ২৪ ডটকম:প্রান্তিক পর্যায়ে উৎপাদিত পণ্যের বাজার সম্প্রারণের লক্ষ্যে ছয় দিনব্যাপী উন্নয়ন মেলা আজ থেকে শুরু হয়েছে। কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে ২৯ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত এ মেলার অয়োজক পল্লী কর্ম-সহায়ক ফাউণ্ডেশন (পিকেএসএফ)।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেইম-এ ২৯ অক্টোবর উন্নয়ন মেলা-২০১৭-এর উদ্বোধন করেন প্রধান অতিথি অর্থমন্ত্রী জনাব আবুল মাল আবদুল মুহিত এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি।  পিকেএসএফ-এর সভাপতি ড. কাজী খলীকুজ্জমান আহমদ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এবং পিকেএসএফ-এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আবদুল করিম সমাপনী বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানে মানব মর্যাদা প্রতিষ্ঠা, টেকসই উন্নয়ন ও দারিদ্র্য বিমোচনে বিশেষ অবদানের জন্য বীর মুক্তিযোদ্ধা এবং বিশিষ্ট উন্নয়ন কর্মী জনাব ফকির আব্দুল জব্বার, নির্বাহী পরিচালক, কর্মজীবী কল্যাণ সংস্থা এবং জনাব আবুল হাসিব খান, নির্বাহী পরিচালক, রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার-কে সম্মাননা প্রদান করে পিকেএসএফ।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এবং গবেষণা ও আইটি, সেবামূলক প্রতিষ্ঠানসহ মোট ৯০টি প্রতিষ্ঠানের ১৩৩টি স্টল এ মেলায় স্থান পেয়েছে।