Thursday, 14 December 2017

 

DAE’র "ষ্টোর কীপার (গ্রেড-১৪)"-এর ৪২ টি শূন্য পদের জন্য লিখিত পরীক্ষা অনুষ্ঠিত

পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য ৫টি কেন্দ্র হতে ১০ জনকে বহিষ্কার ও দন্ড প্রদান
এগ্রিলাইফ২৪ ডটকম:কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি, ঢাকা এর আওতাধীন "ষ্টোর কীপার (গ্রেড-১৪)"-এর ৪২ টি শূন্য পদে নিয়োগ এর লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এর আইবিএ কর্তৃক ঢাকার ১৫ টি কেন্দ্রে ১ ডিসেম্বর ২০১৭ শুক্রবার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট ৩১৯৪১ জন আবেদনকারীর মধ্যে ১৫৫৬৫ জন লিখিত পরীক্ষায় অংশগ্রহন করেন। উক্ত পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য ৫টি কেন্দ্র হতে ১০ জনকে বহিষ্কার ও দন্ড প্রদান করা হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক(ভারপ্রাপ্ত), প্রশাসন ও অর্থ উইং ও  বিভাগীয় নিয়োগ ও বাছাই কমিটির সভাপতি মো: আবুল হাশিম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।

তথ্য বিবরণীতে আরো জানানো হয়, এদের মধ্যে ৬ জনকে পরীক্ষা চলাকালীন অসদাচরণের জন্য কক্ষ পরিদর্শক কর্তৃক তাৎক্ষণিকভাবে বহিষ্কার করাসহ পুলিশ হেফাজতে রেখে পরীক্ষা শেষে ছেড়ে দেয়া হয়। অপর ৪ জনের মধ্যে ৩ জন ইলেক্ট্রনিক ডিভাইসসহ ও ১ জন বদলী পরীক্ষার্থী হিসেবে হাতেনাতে ধরা পড়ায় পরীক্ষা চলাকালীন সময়ে তাদেরকে পুলিশ হেফাজতে রেখে পরীক্ষা শেষে বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট কর্তৃক মোবাইল কোর্টের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা ও অর্থ দন্ড প্রদান করা হয়।

দন্ডপ্রাপ্তরা হলেন: (১) রাজ কুমার রায়, পিতা: রমেশ রায়, শৈলকুপা,ঝিনাইদহ ; (২) মো: শৈকত হাসান, পিতা: মেজবাহ উদ্দিন, ঘাটাইল, টাংগাইল ; (৩) মো: ওমর ফারুক, পিতা: মো: নজরুল ইসলাম, হরিপুর,ঠাকুরগাঁও এবং (৪) যুগল কুমার, মান্দা,নওগাঁ।