Thursday, 20 September 2018

 

গাজীপু‌রে তিন‌দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু

এগ্রিলাইফ২৪ ডটকম:বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে গাজীপুরে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ৬৪টি জেলায় একযোগে উন্নয়ন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গাজীপুর শহরের ভাওয়াল রাজবাড়ি মাঠে অনুষ্ঠিত মেলা প্রাঙ্গণ থেকে শতশত মানুষ ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর উদ্বোধন পর্বটি উপভোগ করেন।

এর আগে সকালে প্রধান অতিথি গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য সিমিন হোসেন রিমির নেতৃত্বে একটি বর্ণাঢ্য উন্নয়ন শোভাযাত্রা বের করা হয়। এছাড়া বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য সিমিন হোসেন রিমি।

পরে গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে আলোচনা সভায় গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সুরক্ষা সেবা) মো: হেলাল উদ্দিন, গাজীপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুব আলম, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফারজানা মান্নান, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: মাহমুদ হাসান, গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: রাহেনুল ইসলাম অংশ নেন।

বিকেলে আলোচনা সভা ও জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসব কর্মসূচিতে গাজীপুরের সরকারি ও বেসরকারি বিভিন্ন বিভাগের অফিস প্রধানগণ অংশ নেন।

এবারের তিন দিনব্যাপী উন্নয়ন মেলায় ৯০টি স্টল বিভিন্ন ইতিবাচক কার্যক্রমের উপর প্রদর্শনীতে অংশ নেয়। উন্নয়ন মেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর স্টল পরিদর্শন করেন স্বরাষ্ট্র মন্ত্রনালয় এর অতিরিক্ত সচিব জনাব হেলাল উদ্দীন এবং গাজীপুর জেলা প্রশাসক জনাব ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর এবং অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ! মেলার মাধ্যমে সাধারণ মানুষ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোর উন্নয়নমূলক কর্মকান্ড দেখার ও জানার সুযোগ পাবেন।