Saturday, 24 February 2018

 

DAE-মহাপরিচালক হিসেবে নিয়োগ পেলেন কৃষিবিদ জনাব মো: ইকবাল

এগ্রিলাইফ২৪ ডটকম:কৃষি সম্প্রসারণ অধিদফতরের (DAE) মহাপরিচালক (চলতি দায়িত্ব) হিসেবে নিয়োগ পেয়েছেন কৃষিবিদ জনাব মো: ইকবাল। মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে ৩১ জানুয়ারী’ ২০১৮ তারিখে কৃষি মন্ত্রনালয়ের সম্প্রসারণ-১ শাখা থেকে মন্ত্রনালয়ের উপসচিব মো: সারওয়ার মুর্শেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানা যায়। মহাপরিচালক হিসেবে নিয়োগের পূর্বে তিনি বীজ প্রত্যয়ন এজেন্সি, জয়দেবপুর গাজীপুর এর পরিচালক হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি বিদায়ী মহাপরিচালক কৃষিবিদ মোঃ আব্দুল আজিজ এর স্থলাভিষিক্ত হলেন।

কৃষিবিদ জনাব মো: ইকবাল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ হতে ১৯৮১ সনে বিএসসি (এজি) অনার্স ডিগ্রী লাভ করেন । ১৯৮২ সালের ১৬ মার্চ  জুট সম্প্রসারণ কর্মকর্তা হিসেবে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ চাকুরী জীবন শুরু করেন। চাকুরী জীবনে তিনি উপ-প্রকল্প পরিচালকসহ উপজেলা, জেলা ও জাতীয় পর্যায়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে সফলতার সহিত দায়িত্ব পালন করেন।

এদিকে কৃষিবিদ জনাব মো: ইকবাল DAE-মহাপরিচালক নিযুক্ত হওয়ায় তাঁর সহকর্মীবৃন্দ, কৃষি পেশাজীবি, বন্ধু-বান্ধব, বিভিন্ন কৃষিবিদ এসোসিয়েশনের নেতৃবৃন্দ, অধিদফতরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, ও কর্মচারীবৃন্দ অভিনন্দন জানিয়েছেন। সকলেই তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘজীবন কামনা করেছেন।