Wednesday, 23 May 2018

 

জমজমাট আয়োজনে মেগা ফিড ও নাম সাই ফ্রাই-এর পরিবেশক সম্মেলন অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশের মৎস্য সেক্টরে শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান স্পেক্ট্রা হেক্সা ফিডস্ লিমিটেড এবং স্পেক্ট্রা হেক্সা নাম সাই কোম্পানী লিমিটেড এর পরিবেশক সম্মেলন আজ ৩ ফেব্রুয়ারী রাজধানীর কুর্মিটোলা আর্মি গলফ্ গার্ডেনে অনুষ্ঠিত হয়েছে।

স্পেক্ট্রা হেক্সা ফিডস্ লিমিটেড এবং স্পেক্ট্রা হেক্সা নাম সাই কোম্পানীর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার খান মো: আফতাব উদ্দিনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পেক্ট্রা হেক্সা নাম সাই কোম্পানী লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর Mr. Warren Andrew Turner;

সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন স্পেক্ট্রা হেক্সা ফিডস্ লিমিটেড এর সিনিয়র জেনারেল ম্যানেজার কৃষিবিদ জনাব রইস উদ্দিন। এরপর পরিবেশকদের মধ্যে বক্তব্য রাখেন জনাব মামুন (রওশনারা পোল্ট্রি, ভোলা), সাখাওয়াত হোসেন (কুশিয়ারা এন্টারপ্রাইজ, সিলেট), সাঈদ মেহেদী (অনামিকা ট্রেডার্স, সাতক্ষীরা), আকতারুজ্জামান (জামান ব্রাদার্স,যশোর), আলহাজ মোসলেহ উদ্দীন (শঙ্কুগঞ্জ ফিশ ফিড, ময়মনসিংহ), মুসা খান (মদিনা ফিশ ফিড, চট্রগ্রাম), সালেকুজ্জামান (সালেকুজ্জামান ফিশ ফিড, চকোরিয়া), ফরিদ উদ্দীন (ফ্রেন্ডস পোল্ট্রি, ফেঞ্চুগঞ্জ) প্রমুখ।

এরপর স্পেক্ট্রা হেক্সা ফিডস্ লিমিটেড এবং স্পেক্ট্রা হেক্সা নাম সাই কোম্পানীর পরিচালক ও প্রধান নির্বাহি জনাব অাহসানুজ্জামান বক্তব্য রাখেন। তিনি ব্যবসা করার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার কথা উল্লেখ করেন। মেগা ফিড তার মান ও গুণ দিয়ে তীব্র প্রতিদ্বন্দ্বিতামূলক বাজারে মাথা উচু করে টিকে আছে। মূলত: ফিডের গুণগত মান অক্ষুন্ন রাখার পাশাপাশি ডিলারদের অবদানের কারণে এটি সম্ভবপর হয়েছে। এসময় তিনি সদ্য প্রয়াত তাদের অন্যতম পরিবেশক বীর মুক্তিযোদ্ধা চাঁদপুরের ফরিদগঞ্জের পরিবেশক মিন্নত আলীর অবদানের কথা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন।

জনাব অাহসানুজ্জামান আগামীদিনে কোম্পানীর ব্যবসা-বাণিজ্য সম্প্রসারনের কথা উল্লেখ করেন। এসময় তিনি আগামী ২০১৯ সালের মধ্যে ১ দিন বয়সী মুরগীর বাচ্চা বাজারজাত করার কথা উল্লেখ করেন। কুমিল্লা ও বরিশালে দুইটি ডিপোর কার্যক্রম শুরু করার কথা জানিয়ে অাহসানুজ্জামান বলেন আগামীতে পর্যায়ক্রমে ডিপোর কার্যক্রম সম্প্রসারণের মাধ্যমে পরিবেশকদের দোরগোড়ায় তাদের পণ্য সঠিক সময়ে পৌছে দেয়ার কথা উল্লেখ করেন।

সভাপতির বক্তব্যে স্পেক্ট্রা হেক্সা ফিডস্ লিমিটেড এবং স্পেক্ট্রা হেক্সা নাম সাই কোম্পানীর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার খান মো: আফতাব উদ্দিন বলেন পরিবেশকরা কোম্পানীর প্রাণ। তাদের সুযোগ-সবিধার পাশাপাশি দেশের প্রান্তিক পর্যায়ের খামারীদেরও সেবা করার কথা ভাবতে হবে। তিনি সকল পরিবেশকদের প্রতি আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এরপর তিনি ব্যবসা বানিজ্যে সফল ডিলারদের নাম ও পুরস্কার ঘোষণা করেন। এছাড়া তিনি সদ্য প্রয়াত তাদের অন্যতম পরিবেশক বীর মুক্তিযোদ্ধা চাঁদপুরের ফরিদগঞ্জের পরিবেশক মিন্নত আলীর অবদানের কথা গভীর শ্রদ্ধাভরে স্মরন করেন। এসময় সদ্য প্রয়াত মিন্নত আলীর স্মরনে এক মিনিট দাড়িয়ে নীরবতা পালন করা হয়।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন স্পেক্ট্রা হেক্সা ফিডস্ লিমিটেড এবং স্পেক্ট্রা হেক্সা নাম সাই কোম্পানীর পরিচালক পিসান চাইথিরাসাকুল, স্পেক্ট্রা হেক্সা ফিডস্ লিমিটেডের পরিচালক ইঞ্জিনিয়ার মো: আকরামুজ্জামান, Hexa Calcinations এর প্ল্যান্ট ম্যানেজার Mr. Chuchok Yaibuthes প্রমুখ।

বক্তারা আগত সকল পরিবেশকদের কোম্পানীর পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। আগামীদিনে তাদর সকল পরিবেশকদের সাথে নিয়ে তাদের কোম্পানী দেশের মৎস্য সেক্টরের পাশাপাশি পোল্ট্রি সেক্টরে নিজেদের অবস্থান তুলে ধরতে পারবে বলে আশাপ্রকাশ করেন। তারা বলেন মেগা ফিড বাজারে আসার পর মৎস্য সেক্টরে ব্যাপক উন্নয়ন ঘটেছে। এসময় সকলেই আজ থেকে ১২ বছর আগে তাদের উৎপাদিত ফ্লোটিং ফিডটি যখন বাজারজাত করা হয় তখনকার কথা উল্লোখ করে এ অনুভূতি ব্যক্ত করেন। সম্মেলনে আরো উপস্থিত ছিলেন স্পেক্ট্রা হেক্সা ফিডস্ লিমিটেডের পরিচালক জনাব আরিফ জাওয়াদ খান।

অনুষ্ঠানে সারাদেশের সফল পরিবেশকদের মাঝে কোম্পানির পক্ষ থেকে অাকর্ষনীয় উপহার প্রদান করা হয়। এছাড়া ছিল র‌্যাফেল ড্র; যেখানে ২৬ জন সৌভাগ্যবান আকর্ষণীয় পুরস্কার লাভ করেন। সম্মেলন উপলক্ষে সারাদেশ থেকে পরিবেশক, আমন্ত্রিত অতিথিসহ প্রায় সাত শতাধিক ব্যক্তিবর্গ অংশগ্রহন করেন।