Thursday, 22 February 2018

 

১০ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে জাতীয় কৃষি যন্ত্রপাতি মেলা ’২০১৮

এগ্রিলাইফ২৪ ডটকম:আগামী ১০ ফেব্রুয়ারি রোজ শনিবার থেকে শুরু হতে যাচ্ছে জাতীয় কৃষি যন্ত্রপাতি মেলা ’২০১৮। রাজধানীর ফার্মগেটস্থ কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ চত্বরে তিনদিনব্যাপি এ মেলা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এমপি। উদ্বোধনী দিনে বিশেষ অতিথি থাকবেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এমপি।

মেলা উপলক্ষ্যে উদ্বোধনী দিনে সকাল ১০ টায় কেআইবি অডিটরিয়ামে ‘বাংলাদেশে কৃষি যান্ত্রিকীকরণের পথপরিক্রমা ও সরকারি উদ্যোগ’ বিষয়ে এক সেমিনার অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মঈনউদ্দিন আবদুল্লাহ্ ।

কৃষি তথ্য সার্ভিসের ফার্ম ব্রডকাস্টিং অফিসার মোহাম্মদ গোলাম মাওলা এগ্রিলাইফ২৪ ডটকমকে জানান, প্রথমবারের মতো এ মেলার আয়োজন করছে কৃষি মন্ত্রণালয় ও ডিএই’র খামার যান্ত্রিকীকরণ প্রকল্প। এবারের প্রতিপাদ্য ‘কৃষি যন্ত্রপাতি ব্যবহারে, অর্থ-শ্রম-সময় বাঁচবে’। মেলার মাধ্যমে কৃষক ও কৃষি সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ব্যয় সাশ্রয়ী, লাভজনক ও আধুনিক কৃষি যন্ত্রপাতি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। মেলায় সরকারি-বেসরকারি ২১টি প্রতিষ্ঠান অংশগ্রহন করবে।

আগামী ১২ ফেব্রুয়ারী পর্যন্ত তিনদিনব্যাপি এ মেলা সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এবং সকলের জন্য উন্মুক্ত থাকবে।