Monday, 20 August 2018

 

প্রায় ৪০ হাজারের মতো দর্শনার্থির অংশগ্রহনে সফলভাবে সমাপ্ত হলো 4th IEDAP'2018

এগ্রিলাইফ২৪ ডটকম: সফলভাবে সমাপ্ত হলো 4th IEDAP'2018; এ্যানিমেল হেলথ্ কোম্পানিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (আহকাব)-এর আয়োজনে তিনদিনের আন্তর্জাতিক এ মেলায় প্রায় ৪০ হাজার দর্শনার্থির অংশগ্রহন করেন বলে আয়োজকরা জানিয়েছেন। ১০ মার্চ শনিবার বিকেল ৪ টায় সমাপনী দিনে মৎস্য ও প্রানি সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য জনাব ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু অনুষ্ঠানে প্রধান অতিথি এবং প্রানিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ মোঃ আইনুল হক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

(milk is not just for kids) স্লোগান ‍নিয়ে শুরু হওয়া তিন দিনের এই মেলার সমাপনি অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন আহকাব মহাসচিব ডা. মোঃ কামরুজ্জামান এবং ধন্যবাদ জ্ঞাপন করেন আহকাব সভাপতি এ কে এম আলমগীর। অনুষ্ঠানে প্রধান অতিথি 4th IEDAP'2018-তে অংশগ্রহনকারী সকলের হাতে ক্রেস্ট তুলে দেন।

4th IEDAP'2018-তে আগতরা ডেইরি, মৎস্য ও পোষাপ্রাণি সেক্টরের সমস্যা ও এর প্রতিকার, কারিগরি উন্নয়ন সম্পর্কে বিশদ জানতে পেরেছেন। যা তাদের ব্যবসা পরিচালনায় অনেক সহায়ক হবে বলে মত প্রকাশ করেন তারা। এছাড়া স্থানীয় ও আন্তর্জাতিক বাজার সম্পর্কেও তাদের একটি ধারনা হয়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত উদ্যোক্তা, খামারী, পেশাজীবি, শিক্ষার্থী, ব্যবসায়ী ও সাধারণ জনগনের মেলায় স্বতোস্ফূর্ত অংশগ্রহনের মধ্য দিয়ে সফলভাবে মেলাটি সম্পন্ন হয়েছে বলে মনে করেন অংশগ্রহনকারী ও দর্শনার্থিরা।

উদ্যোক্তারা বলেন এবারের মেলাটি দেশের মৎস্য ও প্রাণিসম্পদ সেক্টরের জন্য একটি মাইফলক হিসেবে কাজ করবে। এ ধরনের আয়োজনে সকলের অংশগ্রহন বেশি বেশি থাকা উচিত বলে অনেক মন্তব্য করেন অনেকে। সকলের অংশগ্রহন থাকলে এটি আরো উপভোগ্য হয়ে উঠতো বলে অনেক মন্তব্য করেন।

বিদেশী মেহমানদের মধ্যে andres pintaluba এর PURA PRATIS BERGA, catalysis এর Bulent Kukrtcu, trouw nutrition এর Erik Rensik, HRIN এর Pang Ke, Newborn Animal Care এর Fanny LEDIEU DVM, Difagri এর Josselin BERTAUD, PVS GROUP এর Dr.SESHAIAH V. PAMULAPATI, WENGER এর G. Ramesh, DELOS MEDICA এর DVM Alexandru Baciu, JUBILANT LIFESCIENCES এর Abhinav Singh, SOMA এর Dmitriy Pyak, BEST ANIMAL FEED এর Mehmet URAN এবং Harun OZAN, Beijing Centre Biology Co. Ltd.-এর Mary Wang, Agentis Innovations-এর Dr. Erfan Shakhar কাছে মেলাটি কেমন লেগেছে জানতে চাইলে সকলেই একবাক্যে বলেন এক কথায় চমৎকার। এজন্য তারা আয়োজকসহ সংশ্লিস্টদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ডেকোরেশনসহ অন্যান্য বিষয়ের উপর ভিত্তি কত্রে মেলায় যথাক্রমে ১ম- দি একমি ল্যাবরেটরিজ লি, ২য়- ঢাকা গ্রুপ, ৩য়- স্কাইটেক এগ্রো. ৪র্থ- উইনিং এগ্রো এবং ৫ম হয়েছেন ইব্রাতাস ট্রেডিং।

আগামী 5th IEDAP-2020--তে সকলের অংশগ্রহনের মাধ্যমে আরো সুন্দরভাবে এ ধরনের মেলা অনুষ্ঠিত হবে। দেশের সকল মানুষের পুষ্টি ও আর্থিক উন্নয়নে মৎস্য ও প্রাণিসম্পদ সেক্টর আরো অগ্রনী ভূমিকা পালন করবে এমনটাই প্রত্যাশা করেন সংশ্লিস্ট সকলে।