Sunday, 22 April 2018

 

''৮ম এগ্রোটেক বাংলাদেশ-২০১৮"-তে সেরা Chicks & Feeds Limited

এগ্রিলাইফ২৪ ডটকম:''৮ম এগ্রোটেক বাংলাদেশ-২০১৮" সেরা প্যাভিলিয়নের গৌরব অর্জন করেছে চিকস্‌ এন্ড ফিডস্‌ লিমিটেড। দৃষ্টি নন্দন প্যাভিলিয়ন, বিশ্বের সেরা সেরা কোম্পানীর আন্তর্জাতিক মানের প্রযুক্তি ও মেশিনারিজের সমাবেশ, কাস্টমারদের সেবা ও ফিডব্যাক গ্রহন সহ নানা কারিগরী তথ্য উপস্থাপন ও মত বিনিময় করায় তারা এ গৌরব অর্জন করে।

১৭ মার্চ শনিবার বিকেলে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত এ মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক জনাব মো. আবদুল মজিদের হাত থেকে প্রথম পুরস্কারটি গ্রহন করেন চিকস্‌ এন্ড ফিডস্‌ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক জনাব এখলাসুল হক। এসময় পল্লী উন্নয়ন একাডেমী, (আরডিএ), বগুড়া এর পরিচালক ড. এ কে এম জাকারিয়া, আরডিএ পরিচালক প্রকৌশলী মো. নজরুল ইসলাম খান সহ আয়োজক কমিটির অন্যান্যরা উপস্থিত ছিলেন।

দেশের সর্ববৃহৎ এ কৃষি শিল্প প্রদর্শনীতে Chicks & Feeds Limited, FCM এক্সট্রুডার, মালয়েশিয়ার বিখ্যাত ASTINO-এর প্রিফেব্রিকেটেড পরিবেশবান্ধব শেড, জাপানের খ্যাতনামা Ishii Poultry (IP) কোম্পানীর অত্যাধুনিক Pearl-22 সিরিজের বিদ্যুৎ সাশ্রয়ী ইনকিউবেটর, Meyn এর পোল্ট্রি processing টেকনোলজি, Kishore Cages মেশিনারিজগুলির তথ্য উপস্থাপন করে। এছাড়াও আগ্রহী উদ্যোক্তাদের নিকট বিভিন্ন রকম কারিগরী বিষয়াদি উপস্থাপন করেন।

সেরা প্যাভিলিয়নের গৌরব অর্জন প্রসঙ্গে এগ্রিলাইফ২৪ ডটকমকে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক জনাব এখলাসুল হক বলেন এ অর্জন তাদের দায়িত্বশীলতাকে আরো বাড়িয়ে দিয়েছে। তিনি বলেন দেশের শিল্পোদ্যোক্তারা বর্তমানে আন্তর্জাতিক মানের পোল্ট্রি ও মৎস্য শিল্প স্থাপন করতে দিনদিন আগ্রহী হচ্ছেন। আর এসব শিল্প স্থাপন এবং সেটি সঠিকভাবে পরিচালনা করতে গেলে প্রয়োজন কারিগরী জ্ঞান আর দক্ষতা। এসব দিক লক্ষ রেখেই কাজ করে যাচ্ছে দেশের অন্যতম শীর্ষ সার্ভিস প্রোভাইডার কোম্পানি চিকস্ এন্ড ফিডস্ লিমিটেড।

উল্লেখ্য ১৫-১৭ মার্চ তিনদিনব্যাপি দেশের সর্ববৃহৎ এ কৃষি শিল্প প্রদর্শনীতে ৪টি হলে ১৮ টি দেশের ৬৫২ টি স্টলে দেশী ও বিদেশী শতাধিক প্রতিষ্ঠানের আধুনিক প্রযুক্তি পণ্য প্রদর্শন করেছিল অংশগ্রহনকারীরা।