Monday, 23 July 2018

 

ঢাকায় চার দিনব্যাপী খাদ্য ও কৃষি পণ্যের প্রদর্শনী শুরু

এগ্রিলাইফ২৪ ডটকম:বাংলাদেশে খাদ্যশিল্প খাতকে সমৃদ্ধ করার লক্ষে ঢাকায় শুরু হয়েছে খাদ্যপণ্য এবং কৃষিজাত উপকরণের চার দিনব্যাপী প্রদর্শনী। বুধবার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) আন্তর্জাতিক এ প্রদর্শনীর উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী মো. কামরুল ইসলাম। একসঙ্গে এ প্রদর্শনীতে তৃতীয় ফুড অ্যান্ড এগ্রো বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৮, তৃতীয় এগ্রোক্যাম বাংলাদেশ এক্সপো-২০১৮ এবং তৃতীয় ইন্টারন্যাশনাল পোল্ট্রি অ্যান্ড লাইভস্টক বাংলাদেশ এক্সপো-২০১৮ শুরু হয়েছে।

আয়োজক প্রতিষ্ঠান সেমস গ্লোবাল জানিয়েছে এবারের প্রদর্শনীতে বাংলাদেশ ছাড়াও থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, যু্ক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা, চীন, রাশিয়া, ভিয়েতনাম ও ভারতের খাদ্যপণ্য, কৃষিজাত উপকরণ উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণ শিল্পের খ্যাতনামা প্রায় ১৩০টি দেশি-বিদেশি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। প্রদর্শনীতে ক্রেতা, পরিবেশক ও উদ্যোক্তারা কৃষির আনুষঙ্গিক উপকরণ এবং নতুন নতুন প্রযুক্তির সঙ্গে পরিচিত হতে পারবেন।

আগামী ২৪ মার্চ শনিবার পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত দর্শনার্থিরা কোন প্রকার ফি ছাড়াই মেলাটি উপভোগ করতে পারবেন।