Sunday, 22 April 2018

 

কৃষি মন্ত্রণালয়ের মাসিক এডিপি সভা অনুষ্ঠিত

কৃষি ফোকাস ডেস্ক:কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর সভাপতিত্বে ১ এপ্রিল মন্ত্রণালয়ের সভাকক্ষে ২০১৭-১৮ অর্থবছরের বার্ষিক উন্নয়ন (এডিপি) কর্মসূচিভুক্ত প্রকল্প এবং রাজস্ব বাজেটভুক্ত কর্মসূচিসমূহের অগ্রগতি পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় জানানো হয়, মন্ত্রণালয়ের মোট ৫০ টি প্রকল্প চলমান, এসব প্রকল্পের অনুকূলে ১হাজার ৬শত ৩৮ দশমিক ৯৪ কোটি টাকা বরাদ্দ প্রদান করা হয়। থোক বরাদ্দ রাখা হয় ১শত ৬০ দশমিক ৯৪ কোটি টাকাসহ মোট বরাদ্দ ১ হাজার ৭ শত ৯৯ দশমিক ৮৮ কোটি টাকা। ৫০টি প্রকল্পের মধ্যে ২০টি বৃহৎ প্রকল্প যার অনুকূলে ২৫ কোটি ও তদূর্ধ্ব টাকা বাজেটসহ মোট ১ হাজার ২শত ৮০ দশমিক ৩৮ কোটি টাকার বরাদ্দ করা হয়েছে।

সভায় উপজেলায় উপসহকারী কৃষি কর্মকর্তার বাসভবন নির্মাণসহ সুনামগঞ্জে বারটান এর চলমান অবকাঠামো নির্মাণ, রাবার ড্যাম নির্মাণে সাইট নির্বাচন, পাতকুয়া প্রযুক্তির উৎকর্ষতা আনয়ন নিয়ে আলোচনা করা হয়। এছাড়াও আলুর আন্তর্জাতিক মান উন্নয়ন, ভিটামিন এ ও ডি সমৃদ্ধ ভুট্টা চাষ, মসলা ফসলের জাতের উন্নয়ন, মন্ত্রণালযের কৃষিবিজ্ঞানীদের সমন্বয়ে রাইটার পুল গঠন নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

সভায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ্সহ অতিরিক্ত সচিববৃন্দ, বিভিন্ন দপ্তরের মহাপরিচালকবৃন্দ, প্রকল্প পরিচালক ও এলজিইডির প্রকৌশলী উপস্থিত ছিলেন।