Saturday, 24 February 2018

 

বাংলাদেশ এনিমেল এগ্রিকালচারাল সোসাইটি(BAAS)’র আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, এগ্রিলাইফ২৪ ডটকম: শুক্রবার ১ জুলাই রাজধানী বনানীর একটি অভিজাত রেষ্টুরেন্টে বাংলাদেশ এনিমেল এগ্রিকালচারাল সোসাইটি’র সদস্যদের অংশগ্রহনে এক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হলো।

বাংলাদেশ এনিমেল এগ্রিকালচারাল সোসাইটি (BAAS) এর সভাপতি কৃষিবিদ জনাব মোরশেদ আলম (জন) উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে বলেন দেশে কৃষি সেক্টরের অন্যতম কল্যাণমুখি সংগঠন বাংলাদেশ এনিমেল এগ্রিকালচারাল সোসাইটি (BAAS)। প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি দেশের কৃষি-প্রাণিসম্পদ-মৎস্য সেক্টরে নানা সামাজিক সচেতনতা, কল্যাণধর্মী কার্যক্রম পরিচালনা করে আসছে।এ প্রসঙ্গে কৃষিবিদ মোরশেদ বলেন বাংলাদেশ এনিমেল এগ্রিকালচারাল সোসাইটি দেশে সর্বপ্রথম world egg day এর প্রচলন শুরু করে যা দেশের আপামর ভোক্তাদের মাঝে ডিম গ্রহণের হার বাড়ানোর ক্ষেত্রে ব্যাপক ভুমিকা রাখে।

অনুষ্ঠানে উপস্থিত BAAS এর মহাসচিব ড.সফিউল আহাদ সরদার (স্বপন) উপস্থিত সকল সম্মানিত সদস্যকে শুভেচ্ছা জনিয়ে বলেন বিগত দিনগুলিতে বাংলাদেশ এনিমেল এগ্রিকালচারাল সোসাইটি দেশের সংশ্লিষ্টদের মাঝে পোলট্রি রোগ ব্যবস্থাপনা, খামার ব্যবস্থাপনা ইত্যাদি নানান বিষয়গুলির ওপর কারিগরি সেমিনারের মাধ্যমে সচেতন করেছে। আগামীতেও আরো ব্যাপক পরিসরে তাদের কার্য়ক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন। BAAS এর সিনিয়র সহ-সভাপতি ড.রেজাউল করিম মিয়া, ডিএলএস এর উপপরিচালক ডা. গোলাম কাদির, BAAS এর যুগ্ম সম্পাদক ডা. বয়জার রহমান, যুগ্ম সম্পাদক ডা. আবদুল মান্নান, সাংগঠনিক সম্পাদক ডা. গোলাম মহিউদ্দিন (কাজল), ডা. কবিরউদ্দিন আহমেদ, কৃষিবিদ প্রফেসর ড.সাইফুল হুদা, কৃষিবিদ সৈয়দ লিয়াকত হোসেন প্রজ্জ্বল, কৃষিবিদ ডা. মোঃ নিজামুদ্দিন, কৃষিবিদ ড.আলী আহসান (মটু) প্রমুখ।

বক্তারা BAAS এর কার্যক্রমকে আরো  বেগবান করার লক্ষে নানা মত তুলে ধরেন। তারা বিশেষভাবে উল্লেখ করে বলেন, আগামীতে কৃষি’র সকল সেক্টরের সৃজনশীলদের অংশগ্রহনের মাধ্যমে BAAS এর কার্যক্রমকে জোরদার করতে হবে। এলক্ষে তাঁরা সকলেই ব্যতিক্রমী নানা আয়োজনের বিষয় নিয়ে আগামীর কার্যক্রম সম্পর্কে আলোচনা করেন।

বাংলাদেশ এনিমেল এগ্রিকালচারাল সোসাইটি (BAAS) এর সভাপতি কৃষিবিদ জনাব মোরশেদ আলম (জন) মনোযোগ দিয়ে তাদের সকলের বক্তব্য শুনে আগামীতে করণীয় সম্পর্কে উপস্থিত সকল সম্মানিত সদস্যদের সাথে বিস্তারিত আলোচনা করেন। তিনি উপস্থিত সকলকে কষ্ট করে ইফতার মাহফিলে শরিক হওয়ার জন্যয আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ইফতারের পূর্বে মুসলিম উম্মাহ্ তথা দেশ ও দশের শান্তির জন্য মহান রাব্বুল আলামিনের দরবারে দোয়া কামনা করেন ডিএলএস এর উপপরিচালক ডা.গোলাম কাদির।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন এগ্রিলাইফ২৪ডট কমের সম্পাদক কৃষিবিদ মো:শফিউল আজম । তিনি বাংলাদেশ এনিমেল এগ্রিকালচারাল সোসাইটি (BAAS)এর এ ধরনের সৃজনশীল কার্যক্রম এবং উদ্যোগগুলিকে স্বাগত জানান। এ ধরনের কার্যক্রম কৃষিভিত্তিক এ দেশের সকল মানুষের কল্যাণে কার্যকর অবদান রাখবে বলে তিনি মত প্রকাশ করেন।

পরে সকলে মিলে ইফতারে অংশগ্রহন করেন। মাগরিব নামাযের পর বাংলাদেশ এনিমেল এগ্রিকালচারাল সোসাইটি (BAAS) এর পক্ষ থেকে সকলকে নৈশভোজে আপ্যায়িত করা হয়।