Monday, 20 August 2018

 

প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক

কৃষি ফোকাস ডেস্ক:দশম জাতীয় সংসদের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৬তম বৈঠক বুধবার কমিটি সভাপতি মীর শওকাত আলী বাদশার সভাপতিত্বে সংসদভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. ছায়েদুল হক, কামাল আহমেদ মজুমদার, মুহা. গোলাম মোস্তফা বিশ^াস এবং সামছুন নাহার বেগম (এডভোকেট) বৈঠকে অংশগ্রহণ করেন।

মৎস্য অধিদপ্তরাধীন হাওড় অঞ্চলের মৎস্য চাষ ও ব্যবস্থাপনা প্রকল্পের কার্যক্রম এবং বিএফআরআই আওতাধীন ইন্ট্রিগ্রেটেড এগ্রিকালচারাল প্রোডাক্টিভিটি প্রকল্পের কার্যক্রম অগ্রগতি সম্পর্কে বৈঠকে আলোচনা হয়। কমিটি হাওড় অঞ্চলের মৎস্য চাষ ও ব্যবস্থাপনা সম্প্রসারণ করার লক্ষ্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের  সুপারিশ করে।

বৈঠকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন সকল শূন্য পদে জনবল নিয়োগ এবং ঢাকা চিড়িয়াখানাকে আন্তর্জাতিকমানের চিড়িয়াখানায় রূপান্তরিত করার লক্ষ্যে প্রয়োজনীয় সংস্কারের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

স্থায়ী কমিটির ২নং সাবকমিটি কর্তৃক ‘দেশের জেলাভিত্তিক মৎস্য উন্নয়ন বিষয়াদি, মৎস্য হ্যাচারি/মৎস্য খামার/মৎস্য প্রজনন কেন্দ্র/নার্সারি (যেখানে আছে) তার বর্তমান কার্যক্রম, উন্নয়ন প্রকল্প এবং আর্থিক ব্যবস্থাপনা, সার্বিক পরিস্থিতি ও অনিয়ম সরেজমিনে পরিদর্শন’ সংক্রান্ত কার্যক্রমের প্রতিবেদন বৈঠকে উপস্থাপন করা হয়।

বৈঠকের শুরুতে গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্টে এবং কিশোরগঞ্জের শোলাকিয়ায় সন্ত্রাসী হামলায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।-পিআইডি