Thursday, 14 December 2017

 

“সেবা দানই আমাদের মূল লক্ষ্য’’ এ ভিশনকে সামনে রেখে যাত্রা শুরু করলো শফিক গ্রুপের “রায়া ফিড’’

বিশেষ প্রতিবেদক,এগ্রিলাইফ২৪ ডটকম:“সেবা দানই আমাদের মূল লক্ষ্য’’ এ ভিশনকে সামনে রেখে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো শফিক গ্রুপের “রায়া ফিড’’ । ২৮ আগস্ট রবিবার ব্যাপক আয়োজনের মধ্যে দিয়ে শফিক ফিড মিলস্ লি: এর “রায়া ফিড“ এর আনুষ্ঠানিক ঘোষণা দেন অনুষ্ঠানের প্রধান অতিথি পাবনা-৫ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব গোলাম ফারুক প্রিন্স

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন মানুষের কর্ম সংস্থানের জন্য প্রয়োজন শিল্পায়ন আর শিল্পায়নের মধ্যে দিয়ে অত্র এলাকার জনগণের ব্যাপক কর্ম সংস্থানের সুযোগ হবে। কৃষিভিত্তিক এ শিল্প প্রতিষ্ঠার মাধ্যমে এলাকার কৃষি অর্থনীতির ব্যাপক উন্নতির পাশাপাশি কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের বেকারত্ব হ্রাস করে শফিক ফিড মিলস্ আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক অবদান রাখবে।

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। এরপর আমন্ত্রিত অতিথিদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন শফিক ফিড মিলস্ এর জেনারেল ম্যানেজার কৃষিবিদ জনাব এম এ মালেক

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি জনাব আলহাজ্জ আব্দুল লতিফ বিশ্বাস

অনুষ্ঠানে শফিক গ্রুপের পরিচালক(প্রশাসন) জনাবা নুরজাহান খানম বলেন ক্রমবর্ধনাম বিপুল জনগোষ্ঠির এদেশের মানুষের প্রাণীজ আমিষের বেশি ভাগ চাহিদা পূরণ করে থাকে মাছ, মাংস, ডিম ও দুধ থেকে। সেকথা মাথায় রেখে শফিক ফিড মিলস্ কোরিয়া, চায়না তুরস্ক এবং ইংল্যান্ডের সম্মিলিত উন্নত প্রযুক্তির মাধ্যমে প্রস্তুতকৃত ভাসমান, ডুবন্ত, পিলেট ও ম্যাশ খাদ্য তৈরী ও বাজারজাত করতে যাচ্ছে।

তাদের উৎপাদিত “রায়া ফিড’’ বাজারজাতকরনের মাধ্যমে পোলট্র্রি, মৎস্য ও ক্যাটলের পুষ্টির চাহিদা পূরণের পাশাপাশি কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের বেকারত্ব হ্রাস করতে ব্যাপক অবদান রাখতে পারবে বলে মনে করেন নুরজাহান খানম। তিনি সংশ্লিষ্ট সকলের নিকট আন্তরিক সহযোগিতা ও দোয়া কামনা করেন।

অনুষ্ঠানে শফিক গ্রুপের কর্নধার, পাবনা শহরের অতি পরিচিত বিশিষ্ট সমাজ সেবক দানশীল ব্যক্তিত্ব জনাব আলহাজ্জ মোঃ শফিকুল ইসলাম খাঁন তার বক্তব্যে বলেন জনবহুল এদেশের মানুষের সেবা দানের স্বার্থে এবং কর্মসংস্থানের উদ্দেশ্যকে সামনে রেখে সেই ১৯৮৩ সাল হতে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। মহান আল্লাহর অশেষ রহমতে প্রান্তিক চাষীদের অসুবিধার কথা বিবেচনা করে তিনি শফিক ফিড মিলস্ টি স্থাপন করেছেন।

তিনি বলেন তাদের উৎপাদিত “রায়া ফিড“ প্রতিযোগিতা মূলক বাজারে সব সময় সঠিক ওজন ও যুক্তিসঙ্গত মূল্যে বিক্রয়ের নিশ্চয়তা প্রদান করবে। সরকারী নীতি ও নির্দেশনার প্রতিফলন ঘটিয়ে বাংলাদেশের মৎস্য ও প্রানীসম্পদকে সমৃদ্ধকরনে শফিক ফিড মিলস্ বিশেষ অবদান রাখবে বলে মনে করেন ব্যবস্থাপনা পরিচালক জনাব আলহাজ্জ মোঃ শফিকুল ইসলাম খাঁন

অনুষ্ঠানের আরো বক্তব্য রাখেন পাবনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আলহাজ্জ মোঃ মোশারফ হোসেন, পল্লী বিদ্যুত সমিতি (পাবনা-১) এর জেনারেল ম্যানেজার জনাব শাহ জুলফিকার হায়দার, সাউথ ইষ্ট ব্যাংকের ম্যানেজার জনাব মোরশেদুল আলম প্রমুখ।

সভাপতির বক্তব্যে সভাপতি জনাব আলহাজ্জ আব্দুল লতিফ বিশ্বাস বলেন কৃষি সমৃদ্ধ পাবনা জেলায় এমন একটি শিল্প স্থাপনের উদ্যোগ নি:সন্দেহে প্রশংসার দাবী রাখে। তিনি এজন্য শফিক গ্রুপের কর্নধার আলহাজ্জ মোঃ শফিকুল ইসলাম খাঁনের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান। এলাকার সকলে মিলে ফিড মিলটিকে আরো এগিয়ে নিয়ে যেতে কার্যকর ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন পাবনা চেম্বার সভাপতি।তিনি উত্তোরোত্তর সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে শফিক গ্রুপের চেয়ারম্যান মোসাম্মৎ মুর্শিদা খানম, ডিডি লাইভষ্টক রাজশাহী, ডিএলও পাবনা, ইউএলও পাবনা সদর, উচ্চপদস্থ সরকারী কর্মকর্তা, খ্যাতনামা পোলট্রি কনসালট্যান্ট, নিউট্রিশনিষ্ট, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সমাজসেবক, প্রিন্ট, ইলেকট্রনিক এবং অনলাইন মিডিয়ার কর্মীবৃন্দ, “রায়া ফিড’’ এর পরিবেশক, খামারী সহ প্রায় ১৫০০ এর অধিক আমন্ত্রিত ব্যক্তি উপস্থিত ছিণেন।

পরে সকলে মিলে এক মধ্যাহ্ন ভোজে অংশ নেন।

পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন শফিক ফিড মিলস্ এর জেনারেল ম্যানেজার কৃষিবিদ জনাব এম এ মালেক

আন্তর্জাতিক মান সম্পন শফিক ফিড মিলস্ এর উৎপাদিত “রায়া“ ব্র্যান্ডের পোল্ট্রি, ফিস ফিড(ফ্লোটিং ভাসমান এবং ডুবন্ত) এবং ক্যাটল ফিড দেশের খামারীদের মাঝে ব্যাপক সাড়া জাগাতে সক্ষম হবে বলে মনে করেন সংশ্লিষ্টরা।