Thursday, 23 November 2017

 

টাঙ্গাইল সদরে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

কে এস রহমান শফি, টাঙ্গাইল:টাঙ্গাইল-৫ (সদর) আসনের সাংসদ আলহাজ্ব মোঃ ছানোয়ার হোসেন বলেছেন, বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের পুনর্বাসনের জন্য সরকার বীজ ও সার বিতরণ শুরু করেছে। বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার। তাই বন্যার পানি সরে যেতেই কৃষকদের পুনর্বাসন কর্মসূচি নিয়েছে। কৃষকরা যাতে বন্যার ক্ষতি পুষিয়ে নিতে পারে সে জন্য আরও বিভিন্ন ধরনের শস্যের বীজ ও সার বিতরণ করা হবে।

গত ৫ সেপ্টেম্বর সকালে টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অতিবৃষ্টি ও উজানের ঢলে সৃষ্ট সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের ক্ষতি পুষিয়ে নেয়ার লক্ষ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট খোরশেদ আলম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর টাঙ্গাইলের উপ-পরিচালক মোঃ আবুল হাশিম, অতিরিক্ত উপ-পরিচালক (শস্য) মোঃ আজহারুল ইসলাম সিদ্দিকী, বিএডিসি’র উপ-পরিচালক (বীজ বিপণন) মোঃ সাইদুর রহমান ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লায়লা আক্তার লিপি।

উপজেলা নির্বাহী অফিসার জিনাত জাহানের সভাপতিত্বে শুরুতে স্বাগত বক্তৃতা করেন উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ বনি আমিন। কৃষকদের পক্ষে বক্তৃতা করেনে দাইন্যার মাসুদ পারভেজ। অনুষ্ঠান পরিচালনা করেন কৃষি সম্প্রসারণ অফিসার মোহাম্মদ মশিউর রহমান। অনুষ্ঠানে উপজেলার ৩৫০জন কৃষকের প্রত্যেককে এক বিঘা জমিতে মাসকলাই বপণের জন্য ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার দেয়া হয়।