Sunday, 23 July 2017

 

VIUSID vet এর Grand Launching অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক,এগ্রিলাইফ২৪ ডটকম:বিপুল জনসংখ্যার এদেশে প্রানিজ আমিষের ঘাটতি মেটাতে যে সেক্টরটি সবচেয়ে বেশী অগ্রনী ভূমিকা রাখছে সেটি হলো পোল্ট্রি সেক্টর। তবে নিরাপদ পোল্ট্রি উৎপাদন করতে খামারীদের নির্বাচন করতে হবে এমন পন্য যা মানব দেহের জন্যও নিরাপদ। এসব বিবেচনায় এনিম্যাল হেলথ্ সেক্টরের অন্যতম কোম্পানী ফিসটেক (বি ডি) লিঃ এর অঙ্গ প্রতিষ্ঠান CAROL ENTERPRISE বাজারজাত শুরু করলো একটি ব্যতিক্রমী পন্য VIUSID vet

এ উপলক্ষে সোমবার রাজধানীর একটি অভিজাত হোটেলে VIUSID vet এর Grand Launching অনুষ্ঠানের আয়োজন করলো CAROL ENTERPRISE|

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন Catalysis S.L. এর Regional Manager, Asia Pacific Mr. Oliullah Olive| এরপর তিনি স্বল্প দৈর্ঘের একটি ভিডিও ক্লিপিংস এর মাধ্যমে Catalysis S.L. এর কার্যক্রম প্রদর্শণ করেন।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন VIUSID vet এর উৎপাদনকারী প্রতিষ্ঠান Catalysis এর Scientific Department Managing Director Professor Dr.Eduardo Sanz |

তিনি বলেন VIUSID vet একটি শক্তিশালী ভাইরাস প্রতিরোধী ও লিভার সুরক্ষাকারী একটি পণ্য। প্রাকৃতিক উপাদান থেকে প্রস্তুতকৃত VIUSID আনবিক সক্রিয়করণের  (Molecular Activation) মাধ্যমে আরো অধিকতর কার্যকর হয়ে পোলট্রি ও গবাদি প্রাণীর Immune System কে শক্তিশালী করে ও কাঙ্খিত উৎপাদনে সহায়তা করে।

এ প্রসঙ্গে Dr.Eduardo Sanz আরো বলেন VIUSID vet ভাইরাস প্রতিরোধের জন্য একটি নতুন দিগন্ত অর্থাৎ  VIUSID vet, Anivirul tool in Poultry sector যা বাংলাদেশের পোলট্রি খামারীদের জন্য ব্যাপক সুফল বয়ে আনতে সহায়ক হবে।

তিনি VIUSID vet এর জৈবিক কার্যক্রম এবং এর নিয়ন্ত্রণকারী উপাদান সমূহের বর্ণনা করেন এবং এটি কিভাবে কাজ করে তাও উল্লেখ করেন। এসময় তিনি পণ্যটির আনবিক সক্রিয়করণ পদ্ধতি (Molecular Activation) পাওয়ার পয়েন্টের মাধ্যমে প্রদর্শণ করেন।

এরপর Catalysis S.L. এর International Director (Middle East & Asia Pacific) Dr.Agustin Mariscal বক্তব্য রাখেন। তিনি ব্রয়লার ও লেয়ার উৎপাদনের ক্ষেত্রে VIUSID এর নির্দেশনা ও সুবিধাসমূহ বর্ণনা করেন। এছাড়া তিনি এর মাত্রা ও প্রয়োগবিধি উল্লেখ করেন।

পরবর্তীতে আগত পোল্ট্রি কনসালট্যান্টদের সাথে VIUSID এর উপর এক প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন CAROL ENTERPRISE এর ম্যানেজিং পার্টনার জনাব আতাইল করিম ভূঁইয়া, ফিসটেক (বি ডি) লিঃ এর চেয়ারম্যান খন্দকার ফরহাদ হোসেন, CAROL ENTERPRISE এর ম্যানেজিং পার্টনার জনাব তারেক সরকার।

এরপর কেক কেটে VIUSID vet এর Grand Launching অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠনে আগত অতিথিদের অংশগ্রহনে র‌্যাফেল ড্র’র আয়োজন করে প্রতিষ্ঠানটি। র‌্যাফেল ড্র শেষে আগত অতিথিদের সম্মানে এক নৈশভোজের আয়োজন করে CAROL ENTERPRISE ।


অনষ্ঠানে পোলট্রি বিশেষজ্ঞরা বলেন VIUSID নি:সন্দেহে কার্যকর একটি পণ্য। এটি তারা বিভিন্ন খামারে ব্যবহারের সফল ফলাফল সম্পর্কে অবহিত। স্বাস্থ্যসম্মত মুরগী উৎপাদন নিশ্চিতকরতে VIUSID পোলট্রি সেক্টরে ব্যাপক সুফল বয়ে আনবে বলে তারা আশা প্রকাশ করেন।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন  Catalysis S.L. এর Regional Manager, Asia Pacific, Mr. Oliullah Olive|