Thursday, 23 November 2017

 

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় বিনাধান-৭ প্রদর্শণীর কৃষক সমাবেশ ও মাঠ দিবস অনুষ্ঠিত

সমকালীন কৃষি ডেস্ক:সম্প্রতি কুমিল্লা ব্রাহ্মণপাড়া উপজেলা গোপাল নগর দক্ষিণপাড়া গ্রামে, বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট(বিনা) কুমিল্লা ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ব্রাহ্মণপাড়া উপজেলার আয়োজনে কৃষক মো.শফিকুল ইসলামের জমিতে, উপসহকারী কৃষি কর্মকর্তা, মো. বসিরুল্লাহ্’র অনুপ্রেরণায় বিনাধান-৭ এর প্রদর্শণীর কৃষক সমাবেশ ও মাঠ দিবস অনুষ্ঠান আয়োজন করা হয়।

মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-কৃষিবিদ মো. আসাদুল্লাহ্, উপপরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, কুমিল্লা। তিনি বলেন-বিনা ধান-৭ চাষ করা খুবই লাভ জনক, কারন এ ধান কাটার পরে সরিষা চাষ করা যায়, সরিষা সংগ্রহ করে আবার বোরো ধানের আবাদ করা যায়। তাই যে কোন কৃষক ভাই এ বিষয়ে সচেতন হলে আর্থিক সমৃদ্ধি অর্জন করতে পারেন খুব সহজে। এর আগে কৃষক শফিকুল ইসলাম তার বক্তব্যে বলেন আমার জমিতে বিনাধান-৭ এর বাম্পার ফলন হয়েছে।  

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-কৃষিবিদ ড. মো. সাহিনুল ইসলাম, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা, কৃষিবিদ খন্দকার ফরিদ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, ব্রাহ্মণপাড়া, মো. আলমাস মিয়া, অতিরিক্ত কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, ব্রাহ্মণপাড়া, সুলতান আহমেদ মুন্সি, সভাপতি বাংলাদেশ আওয়ামিলীগ, ওয়ার্ড কমিটি। স্বাগত বক্তব্য রাখেন-কৃষিবিদ আব্দুর রাকিব, বৈজ্ঞানিক কর্মকর্তা, বিনা কুমিল্লা। সভাপতিত্ত্ব করেন-কৃষিবিদ এন. এম. আলমগীর বাদশা, উপজেলা কৃষি কর্মকর্তা, ব্রাহ্মণপাড়া। এ ছাড়া আরো উপস্থিত ছিলেন- প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক এবং এলাকার বিশিষ্ট্য ব্যক্তি বর্গ।

 কৃষক সমাবেশ ও মাঠ দিবস অনুষ্ঠানে এলাকার কয়েক শতাধিক কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।