Monday, 18 December 2017

 

গাজীপু‌রে তিন‌দিন ব্যাপী উন্নয়ন মেলা-২০১৭

ফরহাদ আহমদ,গাজীপুর থে‌কে: রুপকল্প ২০২১ এবং ভিশন ২০৪১ তথা টেকসই উন্নয়ন লক্ষমাত্রা বাস্তবায়‌নের ক্ষে‌ত্রে সরকার সাফল্য সম্পর্কে জনগন‌কে অব‌হিত করার ল‌ক্ষে দে‌শের সকল জেলা ও উপ‌জেলা সদ‌রের ন্যায় গাজীপু‌রে তিন‌দিন ব্যাপী উন্নয়ন মেলা-২০১৭ শুরু হ‌য়ে‌ছে। এবা‌রের মেলার প্র‌তিপাদ্য "উন্নয়‌নের জন্য গনতন্ত্র-শেখ হা‌সিনার মুল মন্ত্র।"

প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা বিকাল ৪টায় সরকা‌রি বাস ভবন গনভব‌ন থে‌কে ভি‌ডিও কনফা‌রেন্স এর মাধ্য‌মে এক‌যো‌গে সারা‌দে‌শের এই  উন্নয়ন মেলার শুভ উ‌দ্বোধন ক‌রেন।তারপর প্রধান অ‌তি‌থি জনাব মে‌হের আফ‌রোজ চুমকী,এম‌পি ,মাননীয় প্র‌তিমন্ত্রী,ম‌হিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়, ‌বেলুন ও পায়রা উ‌ড়ি‌য়ে গাজীপুর জেলা উন্নয়ন মেলার শুভ উ‌দ্বোধন ক‌রেন।

জেলা প্রশাসক জনাব এসএম আল‌মের সভাপ‌তি‌ত্বে উ‌দ্বোধনী অনুষ্ঠানে বি‌শেষ অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন জনাব মিকাইল শিপার, স‌চিব, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়, জনাব মোহাম্মদ হারুন অর র‌শীদ, পু‌লিশ সুপার এবং সাধারন সম্পাদক, বাংলা‌দেশ পু‌লিশ সা‌র্ভিস এ‌সো‌সি‌য়েশন। জনাব কৃ‌ষি‌বিদ মাসুদ রেজা, উপ প‌রিচালক,কৃ‌ষি সম্প্রসারন অ‌ধিদপ্তর,গাজীপুর।

প্রধান অ‌তি‌থি তার বক্ত‌ব্যে ব‌লেন "কথ কম কাজ বেশী। আমরা কা‌জে বিশ্বাসী তাই আজ মাননীয় প্রধানমন্ত্রী জন‌নেত্রী শেখ হা‌সিনা ভি‌ডিও কনফা‌রেন্স এর মাধ্য‌মে এক‌যো‌গে সরাস‌রি উপ‌স্থিত থে‌কে সারা বাংলায় উন্নয়ন মেলার শুভ উ‌দ্বোধন ক‌রেন। এটাই উন্নয়ন আর এর ধারাবা‌হিকতা অব্যাহত থাকবে এটা বিশ্বাস ক‌রি।"

প্রতি‌দিন সকাল ৯-৮টা,মে‌লায় উন্নয়‌নের তথ্য উপাত্ত উপস্থপন,‌ ভি‌ডিও চিত্র, সন্ধ্যায় সাংস্কৃ‌তিক অনুষ্ঠান প‌রি‌বেশনা চল‌ছে।
আগামী ১১ জানুয়ারী বুধবার সমাপনী অনুষ্ঠানের মাধ্য‌মে  উন্নয়ন মেলা-২০১৭ শেষ হ‌বে।