Monday, 18 December 2017

 

FCM 7th Agro Tech FAIR এ "SASSO"-দেশী মুরগির সঠিক বিকল্প শীর্ষক কারিগরী সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, এগ্রিলাইফ ২৪ ডটকম: রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি, বসুন্ধরায় শুরু হওয়া ৩ দিনের আন্তর্জাতিক কৃষি প্রযুক্তি মেলার ২য় দিনে CHICKS & FEEDS এর আয়োজনে "SASSO"-দেশী মুরগির সঠিক বিকল্প শীর্ষক কারিগরী সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে SASSO এর ৩৫ বছরের অভিজ্ঞ কালারড ব্রিডার স্পেশালিষ্ট Mr. Soheil Sobhi বিভিন্ন দেশে কালার ব্রিডার এর পরিচিতি তুলে ধরার পাশাপাশি বাংলাদেশে এই শিল্পের সমূহ সম্ভাবনাও তুলে ধরেন। তিনি বলেন এটি নি:সন্দেহে বাংলাদেশের মানুষের কাছে পরিচিত স্থানীয় ব্রিডের মতোই স্বাদ উপভোগ করতে পারবেন।

Mr. Soheil Sobhi বলেন SASSO এর উৎপাদিত মুরগির বাচ্চা অধিক তাপ ও স্যাঁতসেঁতে অবস্থার প্রতি সহনশীল। তারা ৭৫ দিনে ২ কেজি ওজনের হয়ে থাকে এবং বছরে ২৪০ টি ডিম দিতে সক্ষম। তিনি আরও বলেন Sasso উৎপাদিত মুরগির বাচ্চা বাণিজ্যিকভাবে পালন করা লাভজনক।

তিনি সেমিনারে উপস্থিত দেশের বিভিন্ন পোল্ট্রি ব্রিডার ফার্ম স্পেশালিষ্ট, ম্যানেজার সহ কনসালট্যান্টদের SASSO-সম্পর্কিত নানা কারিগরী প্রশ্নের উত্তর দেন। সেমিনারে আগতরা মনে করেন দেশের মানুষের পোলট্রি মাংশের স্বাদের চাহিদা পূরণে SASSO ব্যাপক অবদান রাখবে।