Thursday, 14 December 2017

 

বাগমারায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন

এগ্রিলাইফ২৪ ডটকম:বাগমারায় উফশী ও নেরিকা আউশ প্রণোদনার মাধ্যমে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে রবিবার ভবানীগঞ্জ নিউমার্কেট মিলনায়তনে এ প্রণোদনার উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরিন আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রণোদনার উদ্বোধন করেন রাজশাহী-৪ বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জি: মোঃ এনামুল হক। উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা জাহাঙ্গীর আলমের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ রাজিবুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এ্যাড. জাকিরুল ইসলাম সান্টু, ভবানীগঞ্জ পৌর মেয়র আব্দুল মালেক মন্ডল। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য মাহমুদুর রহমান রেজা, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) নাছিম আহম্মেদ, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি মতিউর রহমান টুকু, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল, প্রভাষক মাহাবুবুর রহমান, সিরাজ উদ্দিন সরুজ, সহ দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, উপজেলা কৃষক লীগের সভাপতি এমদাদুল হক, সাধারন সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহিলা আওয়ামীলীগের সভানেত্রী মরিয়ম বেগম সহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ প্রমূখসহ ৩ হাজার কৃষক।

অনুষ্ঠানে খরিপ-১/২০১৭-১৮ মৌসুমে উপজেলার ৩ হাজার ৬৫০ জন কৃষককে ৫ কেজি উফশী ধান বীজ , ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি এমওপি, ১০ কেজি ডিএপি ও মোবাইল একাউন্টের মাধ্যমে ৪০০ টাকা এবং ৬৯০ জন কৃষকের মাঝে ১০ কেজি নেরিকা ধান বীজ ও একই পরিমান সার এবং মোবাইল একাউন্টের মাধ্যমে ৮০০ টাকা করে প্রণোদনা বিতরন করা হয়। উপজেলা ১৬টি ইউনিয়ন ও ২টি পৌর এলাকার মোট ৪ হাজার ৩শ' ৪০ কৃষকের মাঝে বিনামূল্যে এসব কৃষি উপকরন বিতরণ করা হয়।-প্রেস বিজ্ঞপ্তি