Saturday, 21 April 2018

 

DAE-মহাপরিচালকের ময়মনসিংহ ও নেত্রকোনা জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে মত বিনিময়

সমকালীন ডেস্ক:কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক জনাব মোহাম্মদ মোহসীন ময়মনসিংহ ও নেত্রকোনা জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে সম্প্রতি এক মত বিনিময় সভায় অংশগ্রহন করেন। এ সময় সফরসঙ্গী হিসেবে মহাপরিচালকের সাথে উপস্থিত ছিলেন কৃষিবিদ মো. আবুল হাশিম, অতিরিক্ত পরিচালক (প্রশাসন), কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি, ঢাকা।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ময়মনসিংহ অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মো. আসাদুল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভা উপপরিচালকের কার্যালয়, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ময়মনসিংহ এর প্রশিক্ষণ হল রুমে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মাননীয় প্রধান অতিথি বলেন, আমাদের দেশ কৃষির উপর নির্ভরশীল তাই আমাদেরকে কৃষি উন্নয়নে কাজ করতে হবে। লোকসংখ্যা দিন দিন বাড়ছে। সেদিকে চিন্তা করে কর্মসূচী নিতে হবে। তিনি বলেন, আমদানি নির্ভর ফসল উৎপাদন বাড়াতে হবে। তিনি দেশীয় ফল উৎপাদন বৃদ্ধির উপর জোর দেন।

নেত্রকোনা জেলার কৃষির সার্বিক অবস্থা নিয়ে আলোচনা করেন জনাব বিলাস চন্দ্র পাল, উপপরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, নেত্রকোনা জেলা। তিনি বলেন: নেত্রকোনা জেলা খাদ্যে উদ্বৃত্ত। জেলায় খাদ্যের চাহিদা মিটানোর পরও উদ্বৃত্ত খাদ্য অন্যান্য জেলায় চলে যাচ্ছে। তিনি বলেন, জেলায় ছোট বড় ১৪০টি হাওড় আছে। জেলায় আউশ আবাদ এলাকা কম। ময়মনসিংহ জেলার সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন কৃষিবিদ তৌফিক আহম্মদ খান, অতিরিক্ত উপ পরিচালক (পিপি)।

কর্মকর্তাগণ মাঠ পর্যায়ে কর্মক্ষেত্রে বিভিন্ন ধরনের সমস্যা নিয়ে আলোচনা করেন। প্রধান অতিথি সমস্যাসমূহ আন্তরিকতার সাথে শোনেন এবং সেগুলো সমাধানের আশ্বাস দেন।