Monday, 16 July 2018

 

সিরাজগঞ্জ সদরে আউশ বীজ ও সার বিতরন

সমকালীন ডেস্ক:সিরাজগঞ্জ সদরে খরিফ-১/২০১৭-১৮ মৌসুমে আউশ উপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আউশ বীজ,রাসায়নিক সার ও সেচ সহায়তা বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে ১২ এপ্রিল সকাল ১০.০০ টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিরাজগঞ্জ সদরের আয়োজনে উপজেলা পরিষদের কৃষি অফিস চত্বরে কৃষি প্রণোদনার উপকরণ বিতরণের শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব মোঃ রিয়াজ উদ্দিন।

এ সময় প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকের ভাগ্য উন্নয়নে কাজ করছে সরকার। সরকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণের উদ্যোগ নিয়েছে। কৃষকের উন্নয়ণ ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয় উল্লেখ করে তিনি বলেন, সরকার কৃষকদের উন্নয়ণের জন্য বিনামূল্যে সার ও উন্নত বীজ প্রদান করছে। আউশ আবাদ বৃদ্ধির জণ্য সরকার কৃষকদের প্রণোদনা দিয়ে কৃষি খাতকে আরো বেগবান করতে চায়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব সরকার মোহাম্মদ রায়হান, উপজেলা নির্বাহী অফিসার, সিরাজগঞ্জ সদর। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কৃষিবিদ মোঃ রোস্তম আলী,উপজেলা কৃষি কর্মকর্তা,সিরাজগঞ্জ সদর।

কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ৪০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আউশ বীজ,রাসায়নিক সার  ও সেচ সহায়তা বিতরণ করা হয়। প্রত্যেক কৃষক আউশ বীজ ৫ কেজি,ইউরিয়া সার ২০ কেজি ডিএপি ২০ কেজি ও ১০ কেজি এমওপি ও সেচ সহায়তা বাবদ ৫০০ টাকা পাবেন।