Sunday, 27 May 2018

 

হরিণাকুণ্ডুতে মু্ক্তিযোদ্ধা ও মেধাবী ছাত্রছাত্রীর মাঝে ফলদ বৃক্ষের চারা বিতরণ

এগ্রিলাইফ২৪ ডটকম: ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে ঝিনাইদহ জেলার হরিণাকুণ্ডু উপজেলায় শুরু হওয়া ফলদ বৃক্ষ মেলায় সচেতনতা সৃষ্টির লক্ষে চারা বিতরণ করা হয়। গত ২৮ জুলাই উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগ, ঝিনাইদহ কর্তৃক আয়োজিত তিন দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা-২০১৬ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন জনাব এ্যাডঃ এম এ মজিদ, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, হরিণাকুণ্ডু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্যের  প্রতিনিধি জনাব রওশন আলী, জনাব শাহিনুর রহমান (রিন্টু), মেয়র, হরিণাকুণ্ডু পৌরসভা, হরিণাকুণ্ডু, ঝিনাইদহ। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মনিরা পারভীন, উপজেলা নির্বাহী অফিসার, হরিণাকুণ্ডু, ঝিনাইদহ, স্বাগত বক্তব্য রাখেন জনাব মুহম্মদ আরশেদ আলী চৌধুরী, উপজেলা কৃষি অফিসার হরিণাকুন্ডু, ঝিনাইদহ।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন পুষ্টির জন্য ফল গ্রহন একটি গুরুত্বপূণূ বিষয়।তাছাড়া পরিবেশ রক্ষায় ফলের গাছ রোপন করতে সবাইকে এগিয়ে আসা প্রয়োজন।বক্তারা বাড়তি আয়, নিরাপদ ফল পাওয়া  ও নির্মল পরিবেশ বজায় রাখাতে গাছের গুরুত্ব তুল ধরেন।তাছাড়া এসব কার্যক্রমকে সফল করতে সকলকে সচেতন হতে হবে।

মেলায় মু্ক্তিযোদ্ধা কমান্ডার মহোদয়ের মনোনীত ১২ জন মু্ক্তিযোদ্ধাকে ৪ প্রকারের ফলদ বৃক্ষের চারা ও ১৩০ জন মেধাবী (ক্লাশের প্রথম, দ্বিতীয়  ও তৃতীয় স্থান অধিকারী) ছাত্রছাত্রীর মাঝে ৩ প্রকারের ফলদ বৃক্ষের চারা অতিথিগণের মাধ্যমে বিতরণ করা হয়।

মেলায় বিভিন্ন প্রকার ফলদ,বনজ ও ঔষুধি গাছের চারা বিক্রয়ের জন্য নার্সারী গুলোর মাধ্যমে স্টল সাজিয়ে রাখা হয়েছে। এছাড়া SCDP প্রকল্পের মাল্টা প্রদর্শনীভুক্ত কৃষক জনাব আব্দুর রাজ্জাক উৎপাদিত মাল্টা প্রদর্শন করে বক্তব্য রাখেন।