Thursday, 14 December 2017

 

দক্ষিণ সুরমায় ফলদ বৃক্ষমেলা ও চারা বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম ডেস্ক“অর্থ পুষ্টি স্বাস্থ্য চান, দেশী ফল বেশি খান” এই শ্লোগানকে সামনে রেখে তিন দিন ব্যাপী (০৬-০৮আগস্ট) অনুষ্ঠিত হয়ে গেল দক্ষিণ সুরমা, সিলেট উপজেলায় ফলদ বৃক্ষমেলা ও চারা বিতরণ কর্মসূচী-২০১৬। গত ০৬ আগস্ট ২০১৬ খ্রি. উপজেলা কৃষি অফিস, দক্ষিণ সুরমা, সিলেট এর আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা। এতে প্রধান অতিথির আসন অলংকৃত করেন জনাব মাহমুদ উস সামাদ চৌধুরী, মাননীয় সংসদ সদস্য, সিলেট-৩। শুরুতেই মাননীয় সংসদ সদস্যের নেতৃত্বে উপজেলা চত্ত্বরে ফলদ বৃক্ষমেলা’ ২০১৬ এর বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়। পরবর্তীতে সম্মানিত অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জনাব আবাহন মজুমদার, উপজেলা কৃষি অফিসার, দক্ষিণ সুরমা, সিলেট। সম্মানিত প্রধান অতিথি জনাব মাহমুদ উস সামাদ চৌধুরী আনুষ্ঠানিকভাবে উদ্বোধন ঘোষণা করেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিদেশী ফলের মোহ ভুলে গিয়ে আমাদের নিজস্ব ফলগুলোর প্রতি যত্নবান হতে হবে। দেশী ফলের গাছ লাগাতে হবে, যত্ন নিতে হবে। খাদ্য, পুষ্টি নিশ্চিত করার লক্ষ্যে আমাদের খাদ্যোভাস পাল্টাতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ আবু জাহিদ, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, দক্ষিণ সুরমা, সিলেট এবং উপজেলা পর্যায়ের বিভিন্ন নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী এবং কৃষক কৃষাণী প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদের  মাঝে নারিকেলের চারা বিতরণ করা হয়। তাছাড়া ৩০% ভতুর্কি মূল্যে কৃষি যন্ত্রপাতি হিসেবে রিপার মেশিন বিতরণ করা হয়।     
বার্তা: কৃষি তথ্য সার্ভিস, সিলেট।