Friday, 15 December 2017

 

গোপালপুরে আগুনে পুড়ে ৬টি গরু ছাগলের মৃত্যু

এ কিউ রাসেল, গোপালপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের গোপালপুরে আগুনে পুড়ে ৩টি ষাড় গরুর ও ৩টি ছাগলের মৃত্যু হয়েছে। এতে প্রায় আড়াই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ১২ আগস্ট শুক্রবার রাত সাড়ে ১২টায় ঘটনাটি ঘটেছে উপজেলার করিয়াটা গ্রামে।

 

স্থানীয় বাসিন্দা আতিকুর রহমান আফজাল হোসেন জানান, হাদিরা ইউনিয়েন করিয়াটা পশ্চিম উত্তরপাড়া গ্রামের মৃত নয়েজ উদ্দিনের ছেলে দরিদ্র কৃষক আজিজুল বিশা (৪০) গরু, ছাগল পালন করে জীবিকা নির্বাহ করতো। শুক্রবার রাতে প্রতিদিনের ন্যায় গোয়াল ঘরে ৩টি বড় আকৃতির ষাড় গরু ও ৩টি ছাগল রেখে একটি মশা নিধনের কয়েল ধরিয়ে দিয়ে গোয়ালঘর তালাবদ্ধ করে দেন। রাত সাড়ে ১২টার দিকে গরু-ছাগলের চিৎকারে ঘুম ভেঙ্গে দেখেন, আগুনে গোয়াল ঘরটি আগুনে পুড়ছে। এলাকাবাসির সহযোগিতায় আগুন নিয়ন্ত্রনে আনতে পারলেও গোয়াল ঘরে থাকা ৩টি ষাড় গরু ও ৩টি ছাগল আগুনে পুড়ে মারা যায়।

ক্ষতিগ্রস্থ দরিদ্র কৃষক আজিজুল বিশা বলেন, ‘ষাড় গরু ও ছাগল গুলো ঈদুল আজহায় ভালো দামে বিক্রির জন্য পালন করে ছিলাম। বর্তমান বাজার দর অনুযায়ি ৩টি ষাড় কমপক্ষে সোয়া ২লাখ টাকা ও ৩টি ছাগল ২০হাজার টাকা বিক্রি করা যেতো। সব মিলে আমার আড়াই লাখ টাকার ক্ষয়ক্ষতি হলো। পরিবার পরিজন নিয়ে এখন আমি কি করে চলবো?’

হাদিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবুল কাশেম ও ইউপি সদস্য নজরুল ইসলাম ১৩ আগস্ট শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।