Saturday, 16 December 2017

 

গাজীপুর সদরের ''নিরাপদ সব‌জি গ্রাম'' পাজু‌লিয়া প‌রিদর্শন ক‌রেন DAE-ঢাকা’র অ‌তি‌রিক্ত প‌রিচালক

ফরহাদ আহমেদ:১৬ জানুয়ারী,‌ সোমবার গাজীপুর সদর উপ‌জেলার জয়‌দেবপুর ব্ল‌কের নিরাপদ সব‌জি গ্রাম পাজু‌লিয়া প‌রিদর্শ‌নে করলেন DAE-ঢাকা’র অ‌তি‌রিক্ত প‌রিচালক ড.এম এ মুঈদ। গ্রা‌মে সাইট্রাস ডে‌ভেলপমেন্ট প্রক‌ল্পের আওতায় বসতবা‌ড়ির আ‌ঙ্গিনায় ফল বাগান, সুগারক্রপ গ‌বেষনার আখচাষ, কলা গা‌ছে কলার ছড়ায় ব্যা‌গিং, ভা‌র্মি ক‌ম্পোষ্ট সার উৎপাদন এবং সার ব্যবহার ক‌রে সীম, বাঁধাক‌পি, ফুলক‌পি আবাদ ও পোকা দম‌নে সেক্স ফে‌রো‌মেন ফাঁদ ব্যবহার সহ বি‌ভিন্ন প্রযু‌ক্তি স‌রেজ‌মি‌নে ঘু‌রে দেখেন তিনি। এসময় তিনি সং‌শ্লিষ্ট কৃষক/কৃষানী‌দের বি‌ভিন্ন পরামর্শ দেন।

এছাড়া নিরাপদ সব‌জি গ্রা‌মের দি‌কে আ‌রো নি‌বির পর্য‌বেক্ষন করা জন্য সং‌শ্লিষ্ট কর্মকর্তা‌দের নির্দেশ দেন।‌ তি‌নি কৃষক/কৃষানী‌দের ব‌লেন বর্তমা‌নে নিরাপদ সব‌জি,ফল-মুল উৎপাদ‌নে বা‌নি‌জ্যিক উৎপাদক‌দের সরকা‌রি সহ‌যো‌গিতা আ‌ছে তা অব্যহৃত থাক‌বে।‌ নিরাপদ সব‌জি বিপন‌নের সরকা‌র সার্বিকভাবে স‌হযো‌গিতা কর‌ছে জানিয়ে তিনি বলেন দে‌শে ও‌ বি‌দে‌শে এর বেশ চা‌হিদা রয়েছে।‌ সেলক্ষে নিরাপদ সব‌জি ও ফল-মুল আবা‌দে সকল কৃষক/কৃষানী‌দের তিনি আহবান জানান।

পরিদর্শণকালে আ‌রো উপ‌স্থিত ছি‌লেন- মোঃ মাসুদ রেজা, উপ-প‌রিচালক,‌ ডিএই,‌ মোঃ জসীম উ‌দ্দিন,‌ জেলা প্র‌শিক্ষন কর্মকর্তা,‌ ডিএই, গাজীপুর,‌ মোছাঃ শারমিন আখতার, উপ‌জেলা কৃ‌ষি কর্মকর্তা, গাজীপুর সদর এবং সং‌শ্লিষ্ট উপসহকারী কৃ‌ষি কর্মকর্তা মোঃহুমায়ুন ক‌বির।