Tuesday, 12 December 2017

 

কৃষিবিদ উদ্যোক্তাদের হাত ধরে "AGRI KITCHEN" এর পথচলা শুরু

এগ্রিলাইফ২৪ ডটকম:শরীরের জন্য প্রয়োজন সঠিক পুষ্টি এবং তা হতে হবে নিরাপদ ও স্বাস্থ্য সম্মত। আর সুস্বাস্থের এ কথাটি মাথায় রেখে ৮ এপ্রিল শনিবার থেকে যাত্রা শুরু হলো "AGRI KITCHEN" নামের একটি ফুড আউটলেটের। রাজধানীর মিরপুরের লাভ রোডে (বাসা-৪,রোড-৭, ব্লক-এফ) এ চালু হওয়া এ রেষ্টুরেন্টটি প্রথম দিন থেকেই ক্রেতা সাধারনের দৃষ্টি আকর্ষণ করে।

৪ জন কৃষিবিদদের হাত ধরে চালু হওয়া "AGRI KITCHEN" এর শ্লোগান হলো "Crafting Healthiness"। এ ফুড আউটলেটটি প্রসঙ্গে "AGRI KITCHEN" এর একজন উদ্যোক্তা কৃষিবিদ পার্থ হেফাজ সেখ এগ্রিলাইফ২৪ ডটকমকে জানালেন কৃষিবিদ হিসেবে খাদ্য উৎপাদন থেকে ভোক্তাদের মাঝে পরিবেশনের অংশীদার হতে চান তারা। এর আরেক উদ্যোক্তা কৃষিবিদ শ্যামল বর্মন জানান কৃষিবিদ হিসেবে পুষ্টি সম্পন্ন খাবার ভোক্তাদের মাঝে পৌছাতে তারা সব সময় কাজ করে যাবেন।

"আমরা কৃষিবিদ...
আপনার সুস্বাস্থ্যের শিল্পী"

"AGRI KITCHEN" এর অন্যতম উদ্যোক্তা কৃষিবিদ হাসান চৌধুরী লিটন মনে করেন খাদ্য উৎপাদনের পাশাপাশি ভেজালমুক্ত খাবার পরিবেশনে কৃষিবিদদের এগিয়ে আসা প্রয়োজন। বর্তমান সময়ে নিরাপদ ও পুষ্টিসম্পন্ন খাদ্য একটি বড় বিষয় সে বিষয়টি মাথায় রেখে তারা কাজ করে যাবেন বলে এগ্রিলাইফ২৪ ডটকমকে জানান।

"AGRI KITCHEN" এর আরেক উদ্যোক্তা কৃষিবিদ মোঃ আকতারুজ্জামান সরকার মনে করেন বর্তমান প্রেক্ষাপটে স্বাস্থ্য সম্মত খাবার মানুষের মাঝে পৌঁছানো একটি নৈতিক দায়িত্ব এবং কর্তব্য। সে দায়িত্ব পালনে-সব "AGRI KITCHEN" সচেষ্ট থাকবে বলে জানান তিনি।

কৃষিবিদ উদ্যোক্তারা জানান তাদের প্রত্যেকটি আইটেমে রয়েছে বিশেষত্ব। সিজনাল রেসিপিও রাখছেন তারা। এছাড়া সামাজিক দায়বদ্ধতায় অংশ হিসেবে নিরাপদ, পুষ্টিকর, সুষম খাবার সম্পর্কে সচেতন করতে তারা নিয়েছেন নানা উদ্যোগ। ঢাকা শহরে ৬টি আউটলেট করার পরিকল্পনার কথাও জানা গেল তাদের মুখ থেকে।

দিনদিন দেশে পুষ্টি সম্পন্ন ও স্বাস্থ্য সম্মত খাবারের চাহিদা বেড়ে চলেছে। কৃষিবিদদের এ ধরনের উদ্যোক্তাদের সাধুবাদ জানান এখানে আসা ক্রেতা সাধারণরা।