Thursday, 14 December 2017

 

রাজধানীতে খাদ্যপণ্য ও কৃষিজাত উপকরণের আন্তর্জাতিক প্রদর্শনী শুরু

এগ্রিলাইফ২৪ ডটকম: দেশের খাদ্যশিল্প খাতকে সমৃদ্ধ করার লক্ষ্যে খাদ্যপণ্য এবং কৃষিজাত উপকরণের আন্তর্জাতিক প্রদর্শনী “২য় ফুড এন্ড এগ্রো বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৭”; “২য় এগ্রোক্যাম বাংলাদেশ এক্সপো ২০১৭” এবং “২য় ইন্টারন্যাশনাল পোল্ট্রি এন্ড লাইভস্টক বাংলাদেশ এক্সপো ২০১৭” শুরু হয়েছে।

২৬ এপ্রিল বুধবার সকালে ঢাকা ’ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় চার দিনব্যাপী এই আন্তর্জাতিক প্রদর্শনীর উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী মো. কামরুল ইসলাম, এমপি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিকল্পনা কমিশনের সদস্য ড. শামসুল আলম, পল্লী উন্নয়ন একাডেমী বগুড়ার মহাপরিচালক প্রকৌশলী এম এ মতিন,  আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশ এর ভাইস প্রেসিডেন্ট শওকত আলী সরকার।

স্পেন, ইউএসএ, পোল্যান্ড, থাইল্যান্ড, চীন, তুরস্ক, ভারত ও বাংলাদেশের খাদ্যপণ্য, কৃষিজাত উপকরণ উৎপাদন এবং প্রক্রিয়াজাতকরণ শিল্পের খ্যাতনামা প্রায় ১২০টি প্রতিষ্ঠান ১৬০টি স্টলের এই আন্তর্জাতিক প্রদর্শনীতে অংশগ্রহণ করছে। যেখানে থাকছে খাদ্যপণ্য, পানীয়, কৃষিজাত পণ্য, পোল্ট্রি পণ্য, বিভিন্ন ধরণের কৃষি উপকরণ, পণ্য প্রক্রিয়াজাতকরণ মেশিনারিজ, রাসায়নিক উপকরণসহ বিভিন্ন ধরণের প্রয়োজনীয় যন্ত্রপাতি প্রদর্শন এবং বিপণনের বিশাল সমাহার।  

এই প্রদর্শনীতে ক্রেতা, পরিবেশক ও উদ্যোক্তাগণ কৃষির আনুষঙ্গিক উপকরণ ও নতুন নতুন প্রযুক্তির সাথে পরিচিত হতে পারবেন। উৎপাদক ও ভোক্তার সরাসরি সাক্ষাৎ ও আলাপচারিতায় প্রদর্শনীটি একটি ওয়ান স্টপ প্লাটফর্ম হিসেবে কাজ করবে যা বাংলাদেশের খাদ্যশিল্পের বাজার সম্প্রসারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম।  

প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল ১০.৩০ থেকে সন্ধ্যা ৮.০০ পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।