Friday, 15 December 2017

 

"দুধ পানের অভ্যাস গড়ি পুষ্টি চাহিদা পূরণ করি"

এগ্রিলাইফ২৪ ডটকম:"দুধ পানের অভ্যাস গড়ি পুষ্টি চাহিদা পূরণ করি" এই প্রতিপাদ্যকে সামনে রেখে আগামীকাল ১ জুন রোজ বৃহস্পতিবার পালিত হবে ”বিশ্ব দুগ্ধ দিবস’২০১৭”। দিবসটি উপলক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয় ও প্রাণিসম্পদ অধিদপ্তর বর্ণাঢ্য র‌্যালি, সেমিনার সহ নানা অনুষ্ঠানের আয়োজন করেছে।

”বিশ্ব দুগ্ধ দিবস’২০১৭” উপলক্ষে রাজধানীর ফার্মগেটস্থ, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (BARC) মিলনায়তনে সকাল ১০:৩০-এ  এক সেমিনার ও আলোচনা অুনষ্ঠিত হবে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন  মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের সচিব জনাব মোঃ মকছুদুল হাসান খান।

প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো: আইনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন FAO- এর বাংলাদেশ প্রতিনিধি MS.Sue Lautze । এছাড়া  অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন ”বিশ্ব দুগ্ধ দিবস’২০১৭” উদযাপন কমিটির আহ্বায়ক ও প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক (গবেষণা, প্রশিক্ষণ ও মূল্যায়ন) ডা. এ, কে, এম নজরুল ইসলাম।

সেমিনারে "Enhancing nutrition through promoting milk consumption in Bangladseh perspective" শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করবেন প্রাণিসম্পদ অধিদপ্তরের  এআইইটি এর প্রকল্প  পরিচালক ড. মো: বেলাল হোসেন। এরপর মূল প্রবন্ধের উপর আলোচনা অনুষ্ঠিত হবে। এছাড়া অনুষ্ঠানে দেশের দুগ্ধ শিল্প উদ্যোক্তারা তাদের মূল্যবান বক্তব্য প্রদান করবেন।