Monday, 20 November 2017

 

এজি ফুডস্ এর আয়োজনে Green Chicken-Safe & Healthy Chicken শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম:শরীরকে ঠিক রাখতে প্রয়োজন নিরাপদ খাদ্য আর বর্তমান প্রেক্ষাপটে সচেতন ভোক্তারা সব সময়ই সর্বাগ্রে বিবেচনায় রাখেন স্বাস্থ্যসম্মত খাবার। দেশে  চাহিদার বিপরীতে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত ব্রয়লার মাংস ভোক্তাদের নিকট উপস্থাপন করতে তারা দীর্ঘদিন নিরলসভাবে কাজ করে চলেছেন আহ্সান গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান এজি এগ্রো ফুডস লিমিটেড।

এরই ধারাবাহিতকতাং ৩০ এপ্রিরল রবিবার বেলা ১২ টায় রাজধানীর Daffodil International University এর Department of Nutrition & Food Engineering এর শিক্ষার্থিদের নিয়ে Green Chicken-Safe & Healthy Chicken শীর্ষক এক সেমিনারের আয়োজন করে এজি এগ্রো ফুডস লিমিটেড।

সেমিনারটির উদ্বোধন করেন Daffodil International University এর ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. এস এম মাহবুব- উল- হক মজুমদার। এতে Chickens Meat এ Food Safety-এর নানা কারিগরী বিষয় তুলে ধরেন এজি ফুডের বিজনেস ডেভেলপমেন্ট কনসালট্যান্ট কৃষিবিদ জনাব আখতারুজ্জামান। তিনি বলেন মানুষের মাঝে এখন স্বাস্থ্য সচেতনতা অনেক বেড়েছে। দেশের সকল শ্রেণীর ভোক্তাদের মাঝে লাল মাংসের পরিবর্তে সাদা মাংস অধিক পছন্দের ।

Green Chicken সম্পর্কে কৃষিবিদ জনাব আখতারুজ্জামান বলেন, অত্যাধুনিক ইউরোপিয়ান প্রযুক্তির প্রসেসিং প্লান্টে গ্রিন চিকেন উৎপাদন, প্রক্রিয়াজাত এবং বাজারজাতকরনের প্রতিটি ধাপে তারা মেনে চলেছেন ফুড সেফটির আন্তর্জাতিক প্রতিটি নিয়ম। এসময় তিনি চমৎকার পাওয়ার পয়েন্টে প্রেজেন্টেশনের মাধ্যমে Nutritional Value of Raw Chicken, Cooked Chicken meat সম্পর্কে উপস্থাপন করেন। তিনি Green Chicken Production & processing, packaging, marketing এসব বিষয়ের উপর একটি VDO চিত্র প্রদর্শন করেন যা উপস্থিত সকলের নিকট ব্যাপক সাড়া জাগায়।

অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের এলাইড হেলথ্ সায়েন্স অনুষদের প্রফেসর ড. আহমেদ ইসমাইল মোস্তফা। সেমিনারে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন Daffodil International University এর Department of Nutrition & Food Engineering এর শিক্ষকবৃন্দ, কোম্পানিটির মহাব্যবস্থাপক (বিপণন) এ এম এম নুরুল আলম, এজি ফুডের সহকারি মহাব্যবস্থাপক (বিপণন) মোঃ রফিকুল আলম খান (জিমি) সহ উর্ধতন কমকর্তাবৃন্দ।

উপস্থিত শিক্ষার্থিদের সাথে আলাপকালে তারা এগ্রিলাইফ২৪ ডটকমকে বলেন, Green Chicken সম্পর্কে তাদের ধারনা Nutrition & Food Engineering শিক্ষাকে আরো শক্তিশালি করবে। এ ধরনের সেমিনারের মাধ্যমে তাদেরকে Green Chicken সম্পর্কে ধারনা দেওয়ায় তারা এজি এগ্রো ফুডস লিমিটেডের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

ভোক্তারা কিভাবে গ্রীন চিকেন হাতের নাগালে পাবেন জানতে চাইলে  এজি ফুডের সহকারি মহাব্যবস্থাপক (বিপণন) মোঃ রফিকুল আলম খান (জিমি) বলেন হোম ডেলিভারীর জন্য ০১৭৭৭৭৩৫১৯০ এবং কর্পোরেট ডেলিভারী, ০১৭০৮৪৫৮৭৩১-তে কল করে গ্রীন চিকেনের অর্ডার দিতে পারবেন।

এদিকে গ্রীন চিকেন সম্পর্কে Daffodil International University এর Department of Nutrition & Food Engineering এর  কয়েকজন শিক্ষকের সাথে আলাপকালে তারা জানান বর্তমান সময়ে এজি এগ্রোর এ ধরনের উদ্যোগ অত্যন্ত ইতিবাচক। কাজেই উৎপাদন থেকে শুরু করে খাবার টেবিল পর্যন্ত খাদ্য নিরাপদভাবে সরবরাহ করতে হবে তাহলেই এধরনের উদ্যোগ কাংখিত সাফল্য বয়ে আনবে।