Monday, 20 November 2017

 

খাদ্য মেলায় প্রথম স্থানের গৌরব অর্জন করলো বিএডিসি

এগ্রিলাইফ২৪ ডটকম:রাজধানীর খামারবাড়ির আ. কা. মু. গিয়াস উদ্দীন মিলকী অডিটোরিয়াম চত্বরে তিনদিনের খাদ্য মেলায় প্রথম স্থান অধিকার করে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি)। বিশ্ব খাদ্য দিবস ২০১৭ উপলক্ষে কৃষি মন্ত্রণালয়ের আয়োজনেয় এ মেলায় সরকারি বেসরকারি ৫৭টি স্টল স্থান পায়। মেলায় আধুনিক কৃষি প্রযুক্তির বিভিন্ন মডেল, হাইব্রিডসহ উন্নত জাতের মানসম্পন্ন ফসলের বীজ, বিভিন্ন ফলমূল ও শাকসবজি প্রদর্শন করে প্রথম স্থান অধিকার করে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি)।

মেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর দ্বিতীয় ও বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট তৃতীয় স্থান অর্জন করে। এছাড়াও মেলায় অংশগ্রহনকারী অন্যান্য প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। সমাপনী অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পিপিসি) মোহাম্মদ নজমুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলায় অংশগ্রহনকারী প্রতিষ্ঠানের হাতে পুরস্কার তুলে দেন।

কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) মো. মোশারফ হোসেন এর সভাপতিত্বে আয়োজিত এ সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি গবেষনা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. ভাগ্য রানী বণিক ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো. গোলাম মারুফ।