Monday, 20 November 2017

 

নতুন মোড়কে বাজারে এলো প্রাণ গুঁড়া মশলা

এগ্রিলাইফ২৪ ডটকম, ডেস্ক:নতুন মোড়কে বাজারে এসেছে প্রাণ গুঁড়া মশলা। ২৫ অক্টোবর বুধবার রাজধানীর প্রাণ-আরএফএল গ্রুপের প্রধান কার্যালয়ে পণ্যের নতুন মোড়ক উন্মোচন করেন প্রাণ এর ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা। প্রাণ মশলার হেড অব বিজনেস তানভীর হাসান জানান, ভোক্তাদের কাছে খাঁটি মশলা পৌছে দিতে উৎপাদন প্রক্রিয়া ও মান নিয়ন্ত্রণে সর্বোচ্চ গুরুত্ব দেয় প্রাণ। এ জন্য মশলা তৈরির প্রতিটি ধাপে ব্যবহার করা হয় ইউরোপিয়ান প্রযুক্তি। হলুদ মরিচসহ বিভিন্ন মশলা উৎপাদনে কাঁচামাল সংগ্রহের পর অটোমেটিক মেশিনে ৭ ধাপে মাটির টুকরা, পাথর, ঝুঁট-ময়লা ও চিটা পরিস্কার করা হয়।

এরপর কাঁচামাল পরিশোধনের পর পালভারাইজেশন পদ্ধতিতে সঠিক তাপমাত্রা নির্ধারণ করে ভাঙানো এবং স্টিম স্টেরিলাইজেশন প্রযুক্তি ব্যবহার করে মশলা ব্যাকটেরিয়া মুক্ত করা হয়। এর ফলে প্রাণ গুঁড়া মশলার গুণগতমান অক্ষুণœ থাকে। প্রাণ গুড়া মশলা এখন বিশ্বের একশটিরও বেশি দেশে সুনামের সাথে রপ্তানি হচ্ছে। বাংলাদেশ থেকে মশলা ক্যাটাগরিতে প্রাণ গুঁড়া মশলা সর্বোচ্চ পরিমান রপ্তানি হয়ে থাকে।

অনুষ্ঠানে প্রাণ গুড়া মশলার অ্যাসিসটেন্ট জেনারেল ম্যানেজার (অপারেশন) ইঞ্জিনিয়ার কফিল উদ্দিন এবং অ্যাসিসটেন্ট ব্র্যান্ড ম্যানেজার মাহমুদুল হাসানসহ প্রতিষ্ঠানটির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।-সংবাদ বিজ্ঞপ্তি