Friday, 22 June 2018

 

উত্তরা বিশ্ববিদ্যালয়ে "Safe Food: Green Chicken for Next Generation” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম: ভোক্তাদের মাঝে পোল্ট্রির চাহিদা বাড়াতে হলে নিরাপদ উপায়ে ব্রয়লার ও ডিম উৎপাদনে সকলকে মনোযোগী হতে হবে। ফুড সেফটির পাশাপাশি ফুড সিকিউরিটির ব্যাপারে সকলের সচেতনতা আরো বাড়ানো প্রয়োজন। দেশের সকল শ্রেণীর ভোক্তাদের মাঝে ব্রয়লারের চাহিদা বাড়ানোর লক্ষে আজ ১৩ ডিসেম্বর বুধবার অনুষ্ঠিত "Safe Food: Green Chicken for Next Generation” শীর্ষক এক সেমিনারে বিশেষজ্ঞ বক্তারা এসব কথা বলেন।

এজি এগ্রো ফুডস্ লিমিটেড ও উত্তরা বিশ্ববিদ্যালয়ের যৌথ আয়োজনে এবং দেশের অন্যতম শীর্ষ এনিম্যাল হেলথ্ কোম্পানী এসিআই এনিম্যাল হেলথ্ এর সহযোগিতায় বিকেলে রাজধানীর উত্তরার ৬ নম্বর সেক্টরে অবস্থিত উত্তরা ইউনিভার্সিটির IQAC কনফারেন্স হলে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তরা বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস এর ডিন প্রফেসর ড. নজরুল ইসলাম।

সেমিনারে Keynote paper উপস্থাপন করেন এজি এগ্রো ফুডস লিমিটেডের বিজনেস ডেভেলপমেন্ট কনাসালট্যান্ট কৃষিবিদ মো. আখতারুজ্জামান। তিনি তার প্রবন্ধে Green Chicken উৎপাদন ও বাজারজাতকরণের বিষয়গুলি উপস্থাপন করেন। তিনি বলেন Green Chicken অত্যাধুনিক ইউরোপিয়ান প্রযুক্তির প্রসেসিং প্লান্টে গ্রিন চিকেন উৎপাদন, প্রক্রিয়াজাত এবং বাজারজাতকরনের প্রতিটি ধাপে তারা মেনে চলেছেন ফুড সেফটির আন্তর্জাতিক প্রতিটি নিয়ম।

সেমিনারে আরো বক্তব্য উপস্থাপন করেন এসিআই এর বিজনেস ডিরেক্টর জনাব মো: শাহীন শাহ। অনুষ্ঠানে ফ্যাকাল্টির শিক্ষকবৃন্দ, এজি এগ্রোর Process plant & Broiler Operation-এর DGM কৃষিবিদ জনাব এ.কে.এম খলিলুর রহমান, এজি ফুডস্ এর সহকারি মহাব্যবস্থাপক (বিপণন) কৃষিবিদ মোঃ রফিকুল আলম খান (জিমি), কোম্পানীর উর্ধতন কর্মকর্তবৃন্দসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহন করেন।