Sunday, 23 September 2018

 

জলপাইয়ের আচার-পুষ্টি রুচি দুইই মেলে

কানিজ ফাতিমা: দেখতে দেখতে জলপাইয়ের মৌসুম শেষ হয়ে যাচ্ছে। রাজধানীর বাজারে এখন জলপাই বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকা কেজি দরে। কাজেই আর দেরী না করে আপনার পরিবারের প্রয়োজন অনুযায়ী এখনই বানিয়ে নিন নানা পদের জলপাইয়ের আচার। পুষ্টি সম্পন্ন এ ফলটি আমাদের শরীরের জন্য অত্যন্ত উপকারী। আমাদের দেশে জলপাইয়ের মৌসুমে আচার তৈরীতে ব্যস্ত থাকেন গৃহিণীরা। টক-ঝাল-মিষ্টি নানা পদের আচার বাঙ্গালীর রসনা মিটানোর পাশাপাশি শরীরের জন্য বেশ উপকারে আসে।

মনে রাখবেন পুষ্টি ও রুচির জন্য জলপাইয়ের আচার শরীরের জন্য বেশ অতুলনীয়। এখন আপনি চাইলেই ইন্টানেটে সার্চ দিয়ে নানা ধরনের রেসিপি দেখে নিতে পারবেন। এছাড়া YouTube-এ এসব তৈরীর ভিডিও চমৎকার ভাবে উপস্থাপনা করে থাকেন পুষ্টিবিদ ও অনেক গৃহিণীরা। কাজেই আপনার রুচি অনুযায়ী আচার তৈরীর রেসিপি এখন আপনার হাতের নাগালেই। এখন চট জলদি কিনে নিন জলপাই।

আর হ্যাঁ জলপাইয়ের আচারের অন্যতম অনুষঙ্গ আখের গুড়। এটি অবশ্যই বিশুদ্ধ ও ভেজালমুক্ত হয় সেটি লক্ষ রাখবেন। তো আর দেরী কেন আজই তৈরী করে নিন আপনার পছন্দের জলপাইয়ের আচার আর পরিবারের সকলে মিলে উপভোগ করুন পুষ্টি আজই তৈরী করে নিন আপনার পছন্দের জলপাইয়ের আচার আর পরিবারের সকলে মিলে উপভোগ করুন পুষ্টিসম্পন্ন মজাাদার স্বাদের আচার।