Tuesday, 21 August 2018

 

Dhaka International University-তে "Safe Food: Green Chicken for Next Generation” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম: ভোক্তাদের মাঝে পোল্ট্রির চাহিদা বাড়াতে হলে নিরাপদ প্রাণিজ আমিষ হিসেবে ব্রয়লার ও ডিম সকলের কাছে আরো গ্রহনযোগ্য করে তুলতে হবে। আর এসব কাজে উৎপাদকদের অধিকহারে মনোযোগেী হলে সকলের মাঝে পোল্ট্রিজাত পণ্য বিশেষ করে ব্রয়লার গ্রহনের হার আরো বেড়ে যাবে।

২৪ জানুয়ারী বিকেল ৩ টায় রাজধানী বাড্ডার সাতারকুলে অবস্থিত Dhaka International University অডিটরিয়ামে আয়োজিত "Safe Food: Green Chicken for Next Generation” শীর্ষক সেমিনারে বিশেষজ্ঞ বক্তারা এসব কথা বলেন। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কে.এম. মোহসিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে Keynote paper উপস্থাপন করেন এজি এগ্রো ফুডস লিমিটেডের বিজনেস ডেভেলপমেন্ট কনাসালট্যান্ট কৃষিবিদ মো. আখতারুজ্জামান। তিনি তার প্রবন্ধে Green Chicken উৎপাদন ও বাজারজাতকরণের বিষয়গুলি উপস্থাপন করেন। তিনি বলেন Green Chicken অত্যাধুনিক ইউরোপিয়ান প্রযুক্তির প্রসেসিং প্লান্টে গ্রিন চিকেন উৎপাদন, প্রক্রিয়াজাত এবং বাজারজাতকরনের প্রতিটি ধাপে তারা মেনে চলেছেন ফুড সেফটির আন্তর্জাতিক প্রতিটি নিয়ম।

Dhaka International University এবং Ag Agro Foods এর যৌথ আয়োজনে এবং এসিআই এনিম্যাল হেলথ্ এর সৌজন্যে সেমিনারে ফ্যাকাল্টির শিক্ষকবৃন্দ, কোম্পানীর উর্ধতন কর্মকর্তবৃন্দসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহন করেন।