Sunday, 27 May 2018

 

খাদ্যকে নিরাপদ করতে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে

টাঙ্গাইলে নিরাপদ খাদ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা
কে এস রহমান শফি, টাঙ্গাইল: নিরাপদ খাদ্য বাস্তবায়ন করা একটি কঠিন কাজ। খাদ্যকে নিরাপদ করতে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। নিরাপদ খাদ্যের জন্য আইন প্রণয়ন করা হয়েছে। শুক্রবার বিকেলে শহীদ স্মৃতি পৌর উদ্যানে সবুজ পৃথিবী ও নিরাপদ খাদ্য আন্দোলনের আয়োজনে জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে তিনদিনব্যাপী নিরাপদ খাদ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন।

বক্তারা বলেন, বর্তমান সরকার দেশে খাদ্য উৎপাদনে সফল হয়েছে। দেশের ১৬ কোটি মানুষ প্রতিদিন তিন বেলা আহার করছে। তারা যেন প্রতিদিন নিরাপদ খাদ্য খেতে পারে সে জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। বর্তমানে পৃথিবী বিভিন্ন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। অনিরাপদ খাদ্য খেয়ে প্রতিদিন মানুষ প্রাণ হারাচ্ছে। এ খাবার থেকে হচ্ছে ডায়রিয়া, আমাশয়সহ নানা ধরনের রোগ। এর হাত থেকে আমাদেরও রক্ষা পেতে হলে খাবার বিষয়ে আমাদের আরো সচেতন হতে হবে।

টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত সচিব ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হক। বুরো বাংলদেশ এর নির্বাহী পরিচালক জাকির হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এফএও’র ন্যাশনাল টিম লিডার একেএম নুরুল আফসার। শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক জি এম ফারুক হোসেন পাটওয়ারী, সবুজ পৃথিবীর সহ-সভাপতি মোফাখখারুল ইসলাম, সাধারণ সম্পাদক সহিদ মাহমুদ ও মেলা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মোহাম্মদ মাসুদ রানা।