Friday, 17 November 2017

 

এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড-এর ১১ তম ডিপো উদ্বোধন

এগ্রিবিজনেস কম্যুনিটি ডেস্ক:এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড-এর ১১ তম ডিপো আজ ১৪ নভেম্বর সিলেটের দক্ষিন সুরমা এলাকায় তেতলী পয়েন্টে উদ্বোধন করা হয়। উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন আবুল বাশার মিঠু, জেনারেল ম্যানেজার, সেলস্ এন্ড মার্কেটিং (ফিড) এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড, টেকনিক্যাল ম্যানেজার ডা. মো. মাহফুজর রহমান, ভারপ্রাপ্ত জোনাল ম্যানেজার আব্দুল হাকিম, জাহিদ বিন জামান, রিজিওনাল সেলস্ অফিসার, অফিসারবৃন্দ (সেলস্ এন্ড মার্কেটিং ও টেকনিক্যাল সার্ভিস) এবং বিভিন্ন জেলা থেকে আগত অন্যান্য সম্মানিত ডিলারবৃন্দ। 

আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড কোম্পানীর ডিভিশনাল ম্যানেজারদের অফিসিয়াল গাড়ী প্রদান

এগ্রিবিজনেস কম্যুনিটি ডেস্ক:কোম্পানীর লক্ষের সাথে তাল মিলিয়ে কাজের গতিশীলতা বাড়ানো এবং মাঠ পর্যায়ে চলাচলের সুবিধার্থে আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড এর ডিভিশনাল ম্যানেজারদের অফিসিয়াল গাড়ী প্রদান করা হয়।

অকালে চলে গেলেন WPSA-BB’র সদস্য সৈয়দ কামরুজ্জামান

এগ্রিলাইফ২৪ ডটকম:অকালে চলে গেলেন WPSA-BB’র সদস্য জনাব সৈয়দ কামরুজ্জামান।(ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন) মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৩৭ বছর। তিনি দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে গতকাল (১২ নভেম্বর) রাজধানীর আহসানিয়া মিশন ক্যান্সার হাসপাতালে বিকেল ৪:০০টায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তিনি বাবা-মা, স্ত্রী, পাঁচ বছর বয়সী একমাত্র কন্যা সন্তান এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুম সৈয়দ কামরুজ্জামান বেঙ্গল ফিড এন্ড ফিসারিজ লিমিটেডে সাপ্লাই চেইন ম্যানেজার পদে কর্মরত ছিলেন।

শিশুদের জন্য Alltech Bangladesh (অলটেক বাংলাদেশ) এর চিত্রাঙ্কন প্রতিযোগিতার কার্যক্রম শুরু

এগ্রিলাইফ২৪ ডটকম, ডেস্ক: শিশুদের জন্য অলটেক (Alltech)-এর চিত্রাঙ্কন প্রতিযোগিতার কার্যক্রম শুরু হয়েছে। কেবলমাত্র পোল্ট্রি ও লাইভস্টক শিল্পে জড়িত পিতা-মাতার সন্তানরা এ প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পারবেন বলে জানিয়েছে Alltech কর্তৃপক্ষ। অংশগ্রহনকারীরা Alltech কর্তৃক সরবরাহকৃত নির্ধারিত রেজিষ্ট্রেশন ফরম পূরণ করে প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পারবে।

বিপিআইসিসি এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

এগ্রিবিজনেস কম্যুনিটিি ডেস্ক:বাংলাদেশের পোল্ট্রি সেক্টরের উন্নয়নের জন্য বিপিআইসিসি সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানসহ, বিশ্ববিদ্যালয় ও অন্যান্য গবেষণা প্রতিষ্ঠানের সাথে কাজ করে যাচ্ছে। পোল্ট্রি শিল্পের সার্বিক উন্নয়নের জন্য বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ, বিপিআইসিসি, মালয়েশিয়ার AGCO GSI (Malaysia) Sdn. Bhd. এবং পোল্ট্রি কনসালটেন্ট  এন্ড ডেভেলপমেন্ট সায়েন্স এর মধ্যে একটি সমঝোতা  স্মারক গত ১১ নভেম্বরখ সন্ধ্যা ৭.০০ টায় রাজধানীর ওয়েস্টিন হোটেলে অনুষ্ঠিত হয়।

অকালে চলে গেলেন চিকস্ এন্ড ফিডস্ ইঞ্জিনিয়ারিং টিমের সদস্য মহিউদ্দিন রানা

এগ্রিলাইফ২৪ ডটকম:মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় অকালে চলে গেলেন চিকস্ এন্ড ফিডস্ লিমিটেডের ইঞ্জিনিয়ারিং টিমের সদস্য মহিউদ্দিন রানা (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। আজ (১০ সেপ্টেম্বর) ভোর ৫ টার দিকে ঢাকা-চট্টগ্রাম হাইওয়ের মিয়া বাজারের সন্নিকটে এ দুর্ঘটনাটি ঘটে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র্র ২৪ বছর।

অপসোনিন এগ্রোভেটে যোগ দিলেন আফতাব উদ্দিন চৌধুরী

এগ্রিলাইফ২৪ ডটকম:অপসোনিন ফার্মাসিউটিক্যালস্-এর এগ্রোভেট ডিভিশনে সিনিয়র প্রডাক্ট এক্সিকিউটিভ হিসেবে যোগ দিলেন জনাব মোহাম্মদ আফতাব উদ্দিন চৌধুরী। এর পূর্বে তিনি এনিম্যাল হেলথ্ সেক্টরের অন্যতম শীর্ষস্থানীয় কোম্পানী ACI Animal Health-এ সিনিয়র প্রডাক্ট এক্সিকিউটিভ হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

Clean Agro-তে যোগ দিলেন আবু বক্কর সিদ্দিক জোয়ারদার

এগ্রিলাইফ২৪ ডটকম:জনাব আবু বক্কর সিদ্দিক জোয়ারদার রাজশাহী রিজিওনের এরিয়া সেলস্ ম্যানেজার হিসেবে সম্প্রতি Clean Agro-তে যোগ দিয়েছেন। দেশের কৃষি সেক্টরে সুপরিচিত কোম্পানী Clean Agro-তে যোগদানের পূর্বে তিনি এ সেক্টরের অন্যতম শীর্ষস্থানীয় একটি বালাইনাশক কোম্পানীর মার্কেটিং বিভাগে ১০ বছর যাবৎ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

এজি জিপি-তে যোগ দিলেন সোয়াত চারোয়েনসানদোরান

এগ্রিবিজনেস কম্যুনিটি ডেস্ক:সোয়াত চারোয়েনসানদোরান এজি জিপি লি.-এর কনসালটেন্ট হিসেবে ০৮ নভেম্বর ২০১৭ থেকে যোগদান করেছেন। এজি জিপি লি.-এ যোগ দেয়ার পূর্বে তিনি বিভিন্ন দেশের প্যারেন্ট স্টক এবং গ্রান্ড প্যারেন্ট স্টক ফার্ম সফলতার সাথে পরিচালনা করে এসেছেন। উল্লেখ্য যে এজি জিপি লি. শ্রীঘই বাংলাদেশের বাজারে ইন্ডিয়ান রিভার ব্র্যান্ডের প্যারেন্ট স্টক উৎপাদন ও বিপনণ করবে।-সংবাদ বিজ্ঞপ্তি

বাসাবোতে ‘মিঠাই’-এর ২১তম শোরুম চালু

এগ্রিবিজনেস কম্যুনিটি ডেস্ক:ঐতিহ্যবাহী সব মিষ্টির সমাহার নিয়ে সম্প্রতি রাজধানীর বাসাবোতে ২১তম শোরুম চালু করেছে রিটেইল চেইনশপ ‘মিঠাই’। শোরুমের উদ্বোধন উপলক্ষে মিষ্টি ও দই কিনলে ছয়দিনব্যাপী ক্রেতারা পাচ্ছেন ১০ শতাংশ ছাড়। মিষ্টি ছাড়াও শন পাপড়ি, বার্গার, চিকেন ফ্রাই, চিকেন নাগেট, চিকেন শর্মা, ফ্রাইড রাইস, কফি, লাচ্ছি, জুস, বেভারেজসহ খাদ্যদ্রব্য শোরুমে পাওয়া যাবে।

"মানবতার পাশে Nourish"

এগ্রিলাইফ২৪ ডটকম:"মানবতার পাশে Nourish"-এ শ্লোগানকে সামনে রেখে সম্প্রতি রোহিঙ্গাদের মাঝে বিনামূল্যে ৬০ হাজার সিদ্ধ ডিম বিতরন করলো দেশের অন্যতম শীর্ষ পোল্ট্রি শিল্প প্রতিষ্ঠান নারিশ পোল্ট্রি। কক্সবাজারের উখিয়ার কুতুপালং-এ রোহিঙ্গা শরনার্থী শিবিরে ত্রাণ হিসেবে সিদ্ধ ডিম পেয়ে রোহিঙ্গারা বিশেষ করে শিশু ও নারীরা খুবই উপকৃত হয়েছে বলে জানিয়েছেন এখানে দায়িত্বরত প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা। তারা বলেন ত্রাণ হিসেবে সিদ্ধ ডিম শরনার্থিদের আমিষের ঘাটতি মোকাবেলায় ব্যাপক কাজে আসবে।

বন্যা দুর্গত এলাকায় খামারীদের মাঝে সি পি বাংলাদেশের পশু খাদ্য বিতরণ

মোঃ সাইফ উদ্দীন:দেশের উত্তরাঞ্চলে অব্যাহত বন্যা পরিস্থিতির অবনতির কারনে বিরাট পশু খাদ্যের সংকটে পড়েছে খামারীরা। আসন্ন্ ঈদুল আযহা উপলক্ষে খামারীদের এই উদ্বেগ আরো বেড়েছে। একটি বেসরকারি হিসেবে বন্যায় আক্রান্ত গবাদি পশুর সংখ্যা প্রায় ৪০ লক্ষ বলে উল্লেখ করা হয়েছে।

এ্যাডভান্সড্ পোল্ট্রি এন্ড ফিস ফিডস্-এ জরুরী নিয়োগ

এগ্রিবিজনেস কম্যুনিটি ডেস্ক:দেশের প্রানীসম্পদ শিল্পে সুপ্রতিষ্ঠিত ও দ্রুত-বর্ধনশীল কোম্পানী, এ্যাডভান্সড্ পোল্ট্রি এন্ড ফিস ফিডস লিঃ এর ফিড এবং চিকস্ বিক্রয় ও বিপণন বিভাগে জরুরী ভিত্তিতে নিম্নলিখিত শূন্য পদ সমুহে নিয়োগ দেয়া হবে। আগ্রহী সৎ কর্মঠ যোগ্য অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীগন কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক বরাবর যোগাযোগ করুন।

Alltech launches second annual art contest for children, invites nationwide participation

The contest awards 12 winners, whose art will be featured in the 2018 Alltech calendar

[DHAKA, Bangladesh] – Alltech Bangladesh, part of Alltech, a top global animal health and nutrition company, announces an art contest for school children. The second annual Alltech Bangladesh Painting Competition will accept entries between 1 September and 30 September 2017. The winners’ paintings will be featured in the 2018 Alltech Bangladesh calendar and will win cash prizes.

টার্কির বাচ্চা উৎপাদনের ইনকিউবেটর বাজারজাত করছে-POULTRY IDEA & SOLUTIONS

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশের বেকারত্ব নিরসনে পোলট্রি সেক্টরে যোগ হয়েছে টার্কি পালন। স্বল্প আকারে হলেও দেশে টার্কি পালন করে স্বাবলম্বী হচ্ছেন অনেকেই। তবে টার্কি পালনে প্রথমেই প্রয়োজন কারিগরী জ্ঞান ও দক্ষতা। খামারকে লাভজনক করতে গেলে উন্নত জাতের একদিন বয়সী সুস্থ-সবল বাচ্চার পাশাপাশি উদ্যোক্তাদের বাচ্চা উৎপাদনের জন্য করিগরী দক্ষতা উন্নয়ন অত্যন্ত জরুরী। এসব দিক বিবেচনায় বিদেশ থেকে আমদানীকৃত আন্তর্জাতিক মানের ইনকিউবেটর বাজারজাত করছে POULTRY IDEA & SOLUTIONS নামের একটি কোম্পানী।

বায়ো কেয়ার এগ্রো’র গেট টুগেদার অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশের Animal Health সেক্টরে অত্যন্ত সুপরিচিত Animal Health কোম্পানী বায়ো কেয়ার এগ্রো লিমিটিডের আয়োজনে এক গেট টুগেদার অনুষ্ঠিত হলো। মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর অভিজাত BATON ROUGE রেষ্টুরেন্টে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে natural remedies এর Consultant Dr. Chin How Cheong উপস্থিত ছিলেন।

"ভেটস এসোসিয়েশন অফ বগুড়া"-এর পূর্ণাঙ্গ কমিটি গঠন

সভাপতি: ডা: রিপন, সাধারণ সম্পাদক: ডা:জাহিদ
এগ্রিলাইফ২৪ ডটকম:দেশে ভেটেরিনারি পেশার মান উন্নয়ন ও উৎকর্ষতা সাধনে কাজ করে যাচ্ছেন ভেটেরিনারি পেশায় নিয়োজিতরা। প্রাণিসম্পদের বিভিন্ন সেক্টরে সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করে তারা মেধার স্বাক্ষর রেখে চলেছেন। বেসরকারী প্রতিষ্ঠানে কর্মরত ভেটেরিনারিনারিয়ানরা দেশের বিভিন্ন প্রান্তে নিরলসভাবে কাজ করে এ সেক্টরে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। মহৎ এ পেশায় নিয়োজিতরা সকলে মিলে একসাথে কাজ করলে দেশ ও জাতি আরো এগিয়ে যাবে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

ইয়ন হ্যাচারীর কমার্শিয়াল ব্রয়লার বাচ্চার উৎপাদন কার্যক্রম উদ্বোধন

এগ্রিবিজনেস কম্যুনিটি ডেস্ক:সর্বোচ্চ গুনগত মান ও সেবার প্রতিশ্রুতি নিয়ে নিজস্ব হ্যাচারী থেকে উৎপাদিত একদিন বয়সী কমার্শিয়াল ব্রয়লার বাচ্চার উৎপাদন ও বিক্রয় কার্যক্রম উদ্বোধন করলো ইয়ন গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ|

জয়পুরহাটে “SASSO-দেশী মুরগীর সঠিক বিকল্প”-শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম: বাণিজ্যিকভাবে দেশি মুরগির চাহিদা অনেক বেশি। তবে সেই চাহিদা পূরণে পর্যাপ্ত মুরগি পাওয়া যাচ্ছে না। দিনদিন দেশি প্রজাতির মুরগি বিলুপ্ত হওয়ায় ক্রমবর্ধমান চাহিদা মেটানো কঠিন হয়ে পড়ছে। বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেশের পোলট্রি খাতে অবদান রাখা প্রতিষ্ঠান ‘চিকস্ এন্ড ফিডস্ লি:‘ ফ্রান্সের সাসো জাতের মুরগি নিয়ে জয়পুরহাটে গত ১৭ অক্টোবর “SASSO-দেশী মুরগীর সঠিক বিকল্প” শীর্ষক সেমিনার এক সেমিনারের আয়োজন করে।

ONLINE CONNECTIVITY WITH Feed Mill-ফিড মিলগুলির সেবায় নয়াদিগন্ত

এগ্রি বিজসেন কম্যুনিটি ডেস্ক:দেশের পোলট্রি শিল্পে উদ্যোক্তারা বর্তমানে আন্তর্জাতিক মানের অত্যাধুনিক ফিডমিল স্থাপন করতে দিনদিন আগ্রহী হচ্ছেন। অত্যাধুনিক এই ফিড মিলগুলোতে ONLINE Connectivity সাার্ভিস এখন একটি মুখ্য বিষয়। আর প্রযুক্তির এ যুগে এ সেবাটি চালু করেছে দেশের অন্যতম শীর্ষ সার্ভিস প্রোভাইডার কোম্পানি চিকস্ এন্ড ফিডস্ লিমিটেড

ইনসেপ্টার বিশ্বমানের পোল্ট্রি ভ্যাকসিন এখন বাজারে

এগ্রিবিজনেস কম্যুনিটি ডেস্ক:দেশের পোল্ট্রি শিল্প দীর্ঘদিন যাবৎ মানসম্পন্ন ভ্যাকসিনের অভাবে বিভিন্ন রোগ যেমন, রাণীক্ষেত, গামবোরোর আক্রমনে অনেক আর্থিক ক্ষতির সম্মুখিন হচ্ছে। এই সকল রোগের প্রতিরোধে মানসম্পন্ন ভ্যাকসিনের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ সকল বিষয় বিবেচনা করে ইনসেপ্টা বাজারে নিয়ে এলো দেশে প্রস্তুতকৃত বিশ্বমানের পোল্ট্রি ভ্যাকসিন।

আজ শিল্পপতি জহুরুল ইসলামের ২২তম মৃত্যুবার্ষিকী

এগ্রিলাইফ২৪ ডটকম, ডেস্ক:বাঙালির ব্যবসা-বাণিজ্যের পথিকৃত ইসলাম গ্রুপের প্রতিষ্ঠাতা আলহাজ জহুরুল ইসলামের ২২তম মৃত্যুবার্ষিকী বৃহষ্পতিবার (১৯ অক্টোবর)। ১৯৯৫ সালের এই দিনে ৬৭ বছর বয়সে তিনি ইন্তেকাল করেন। জহুরুল ইসলাম ১৯৯৫ সালের ২৬ সেপ্টেম্বর চিকিৎসার্থে সিঙ্গাপুর যান। সেখানে ১৮ অক্টোবর দিবাগত রাত ২-৩০ মিনিটে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন।

পোলট্রি খামারীদের জন্য অত্যাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ নারিশ পোলট্রি ডিজিজেজ ডায়াগনষ্টিক ল্যাব

এগ্রিলাইফ২৪ ডটকম:কৃষি প্রধান আমাদের এই বাংলাদেশ, আবহমানকাল থেকে হাঁস-মুরগী, গবাদীপ্রাণী পালিত হয়ে আসছে । বর্তমানে পোলট্রি শিল্পের আধুনিকায়ন এবং দ্রুত প্রসার লাভ করার মাধ্যমে আমাদের পুষ্টি চাহিদা পূরন হচ্ছে এবং পাশাপাশি বিশাল জনগোষ্ঠির কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে। যদিও বিগত দশকে পোল্ট্রি শিল্পের অনেক উন্নতি এবং আধুনিকায়ন হয়েছে তার পরেও বিভিন্ন সমস্যা যেমন নানাবিধ রোগের প্রাদুর্ভাব, ভ্যাকসিন প্রদানের পরেও অনাকাঙ্খিত মৃত্যু, সঠিক রোগ নির্ণয় করতে না পারা, সঠিক চিকিৎসার অভার, দৈহিক বৃদ্ধি ও ডিম উৎপাদন আশানুরুপ না হওয়া সহ আরো অনেক কারনে এই শিল্পের অগ্রগতি নানাভাবে ব্যহত হচ্ছে।

প্রভিটা গ্রুপে সেলস্, মার্কেটিং ও প্রডাকশন বিভাগে পদোন্নতি পেলেন যারা

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশের পোলট্রি ও ফিস সেক্টরে অন্যতম শিল্প প্রতিষ্ঠান প্রভিটা গ্রুপ-সম্প্রতি তাদের সেলস্, মার্কেটিং ও প্রডাকশন বিভাগের সফল কর্মকর্তাদের ডিজিএম হিসেবে পদোন্নতি প্রদান করেছে। চলতি বছরের পহেলা জুলাই থেকে তাদের এ পদোন্নতি কার্যকর হয়েছে বলে কোম্পানী সূত্রে জানা গেছে।

যশোরে ক্লীন এগ্রোর সেলস্ সেন্টার উদ্বোধন

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশের কৃষি সেক্টরে নতুন ধারার কোম্পানি Clean Agro কৃষকদের দোরগোড়ায় আধুনিক কৃষি পরামর্শ, কারিগরী সেবা ও কৃষি উপকরন সঠিক সময়ে পৌছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার ১০ আগষ্ট যশোর বিমান অফিস সংলগ্ন এলাকায় তাদের একটি সেলস্ সেন্টার যাত্রা শুরু করেছে।

সুইডেনে “Feed and food Global Distributor Conference”-এ আরিফস্ এর অংশগ্রহণ

এগ্রিলাইফ২৪ ডটকম:সম্প্রতি Sweden এর Malmo শহরে অনুষ্ঠিত হয়ে গেল Perstorp, Sweden-এর “Feed and food Global Distributor Conference” তিনদিন ব্যাপি এ সম্মেলনের আরিফস্ (বাংলাদেশ) লিমিটেড এর নির্বাহী পরিচালক জনাব, এস.এ.খান অংশগ্রহণ করেন। Perstorp এর Global Distribution Manager, Business Unit Feed and Food- Klaudija Cavala এবং Business Develelopment Manager APAC এর Dr.Devendra Verma তাকে স্বাগত জানান। অনুষ্ঠানে স্বাগত ভাষণে Klaudija Cavala, Perstorp এর পরিচিতি তুলে ধরার মাধ্যমে তিন দিনের Distribution Programme Launch করেন।

নাটোরে পিয়ারটপের খামারী সম্মেলন অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশের প্রান্তিক পর্যায়ের পোল্ট্রি খামারীদের মাঝে আধুনিক ও যুগোপোযোগী কারিগরী সেবা দিয়ে যারা অবদান রেখে চলেছে তাদের মধ্যে অন্যতম একটি কোম্পানী হলো পিয়ারটপ লিমিটেড। “খামারী প্রানিসম্পদ সেক্টরের প্রাণ” সেই সূত্র ধরে পিয়ারটপ লিঃ বছর জুড়েই দেশের নানা প্রান্তে খামার ব্যবস্থাপনা এবং রোগ-প্রতিরোধ পরিকল্পনা বিষয়ক কর্মশালা করে আসছে যাতে- প্রান্তিক খামারীরা উপকৃত হয়।

রংপুর রাইডার্সের স্পন্সর হিসেবে সঙ্গী হলো পোলট্রি সেক্টরের ফিনিক্স গ্রুপ

এগ্রিবিজনেস কম্যুনিটি ডেস্ক:আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) রংপুর রাইডার্সের স্পন্সর হিসেবে সঙ্গী হয়েছে পোলট্রি সেক্টরের খ্যাতনামা ফিনিক্স গ্রুপ। বৃহস্পতিবার (১২ অক্টোবর) ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের কনফারেন্স রুমে রংপুর রাইডার্স ও ফিনিক্স গ্রুপের মধ্যে এ বিষয়ে চুক্তি সই হয়। রংপুর রাইডার্স এর সিইও ইশতিয়াক সাদেক ও ফিনিক্স গ্রুপের পরিচালক ড. মোহাম্মদ নজরুল ইসলাম উভয় প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এসময় ফিনিক্স পোলট্রির ডিএমডি জনাব রাফিউল আহসান ছাড়াও উভয় প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তাগ উপস্থিত ছিলেন।

ACI Animal Health-এর সেলস্ ও মার্কেটিং বিভাগে পদোন্নতি পেলেন যারা

এগ্রিলাইফ২৪ ডটকম:এনিম্যাল হেলথ্ সেক্টরে দেশের অন্যতম প্রধান কোম্পানী ACI Animal Health  এর সেলস্ ও মার্কেটিং বিভাগের সফল কর্মকর্তাদের সম্প্রতি পদোন্নতি প্রদান করেছে কোম্পানীর ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। চলতি বছরের ১ জুলাই থেকে তাদের এ পদোন্নতি কার্যকর হয়েছে বলে কোম্পানী সূত্রে জানা গেছে।

২১ অক্টোবর-"লাইভস্টক-পোল্ট্রি মেলা ২০১৭" এবং "৩য় লাইভস্টক অ্যাওয়ার্ড, সেমিনার ২০১৭"

এগ্রিলাইফ২৪ ডটকম:আগামী ২১ অক্টোবর রোজ শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠিত হতে যাচ্ছে “লাইভস্টক-পোল্ট্রি মেলা ২০১৭” এবং “৩য় লাইভস্টক অ্যাওয়ার্ড, সেমিনার ২০১৭”"Protein For All" এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ লাইভস্টক সোসাইটি (BLS)-এর আয়োজনে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এ অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মি: নারায়ন চন্দ্র চন্দ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে। প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. আব্দুস সোবহান।

Orion Pharma-'র এগ্রোভেট ডিভিশনের সফল পরিবেশকদের থাইল্যান্ড ভ্রমন

এগ্রিলাইফ২৪ ডটকম:Orion Pharma Ltd-এর এগ্রোভেট ডিভিশনের উদ্যোগে তাদের সফল পরিবেশকরা সম্প্রতি থাইল্যান্ড ভ্রমন করে এলেন। ৩ দিনের এই সফরকালে ২০ জন সফল পরিবেশকদের নেতৃত্ব দেন ওরিয়ন ফার্মার এগ্রোভেট ডিভিশনের (হেড অব সেলস্) ডা. মো: জসিম উদ্দিন ।

শিশুদের জন্য অলটেক চিত্রাঙ্কন প্রতিযোগিতার চিত্রাঙ্কন জমা দেয়ার সময়সীমা বর্ধিত

এগ্রিলাইফ২৪ ডটকম: শিশুদের জন্য অলটেক (Alltech)-এর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের চিত্রাঙ্কন জমা দেয়ার  সময়সীমা বর্ধিত করা হয়েছে বলে জানিয়েছেন Alltech কর্তৃপক্ষ। পরিবর্তিত সময়সূচী অনুযায়ী এই চিত্রাংকন জমা দেয়ার শেষ সময় আগামী ১৫ অক্টোবর রোজ রবিবার। এছাড়া চিত্রাঙ্কন প্রতিযোগিতার অন্যান্য বিষয়সমূহ অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছেন অলটেক কর্তৃপক্ষ।

রাজধানীতে "Revolutionary Poultry Systems" শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম:Jansen Poultry Equipment এবং Protimax-এর যৌথ আয়োজনে ৫ আগষ্ট শনিবার সকাল ১০টায় রাজধানীর Le Meridien হোটেলে "Revolutionary Poultry Systems"  শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। দেশের নামকরা ব্রীডার ফার্মের শীর্ষ নির্বাহি, ব্রিডার স্পেশালিষ্ট, ব্রীডার ফার্মে কর্মরত ম্যানেজাররা এতে অংশ নেন।

BLS এর পক্ষ থেকে দেলোয়ার হোসেন খানকে সম্বর্ধনা প্রদান

এগ্রিলাইফ২৪ ডটকম:বাংলাদেশ লাইভষ্টক সোসাইটিরর ভাইস প্রেসিডেন্ট মোঃ দেলোয়ার হোসেন খান এসিআই এনিমেল হেলথ্ এর সেলস্ ম্যানেজার হিসেবে পদোন্নতি প্রাপ্ত হওয়ায় এক বিদায় সম্বর্ধনার আয়োজন করে বাংলাদেশ লাইভষ্ট সোসাইটি (BLS)।

নেলসন ম্যান্ডেলা অ্যাওয়ার্ড-২০১৭ পেলেন সিগমা বাংলাদেশের সিইও

এগ্রিলাইফ২৪ ডটকম:সিগমা বাংলাদেশের সিইও জনাব মো. আনোয়ার হোসেন "নেলসন ম্যান্ডেলা অ্যাওয়ার্ড-২০১৭" সম্মামনা পেয়েছেন। গত সোমবার (৩১ জুলাই) রাজধানীর সেগুন বাগিচায় আক্তার ইমাম অডিটোরিয়ামে তাঁর হাতে এ সম্মামনা অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়।  ব্যবসা বাণিজ্যের সঙ্গে সামাজিক দায়বদ্ধতা ও নীতিগত মূল্যবোধের স্বীকৃতিস্বরূপ জাতিসংঘ ঘোষিত মানবাধিকার ঘোষণা বাস্তবায়নে অঙ্গীকারাবদ্ধ সংস্থা ইউনাইটেড মুভমেন্ট হিউমান রাইটস জনাব মো. আনোয়ার হোসেনকে এ সম্মানে ভূষিত করে।

ইয়ন গ্রুপের ১৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

এগ্রিলাইফ২৪ ডটকম:কৃষি সেক্টরের দেশের অন্যতম প্রধান শিল্প প্রতিষ্ঠান ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ ১৮ বছরে পদার্পন করলো। দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য প্রতিষ্ঠানটি জাঁকজমকপূর্নভাবে ১৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে। ২৮ সেপ্টেম্বর, বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর তেজগাওস্থ ইয়ন কনভেনশন সেন্টারে বর্নাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে ১৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংকের সম্মানীত ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও জনাব আনিস এ খান। সভাপতিত্ব করেন ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর সম্মানীত চেয়ারম্যান জনাব মোমিন উদ দৌলা।

বাংলাদেশে কোরিয়ার HAN DONG কোম্পানির পণ্য বাজারজাত শুরু করলো Avon

এগ্রিলাইফ২৪ ডটকম:কোরিয়ায় এবং বহির্বিশ্বের বিভিন্ন দেশে সুনাম অর্জনকারী  HAN DONG CO. LTD এর উৎপাদিত পণ্য বাংলাদেশে বাজারজাত শুরু করলো Avon Animal Health । এ লক্ষে ২৯ শে জুলাই শনিবার সন্ধ্যায় রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে এক Product Launching অনুষ্ঠানের আয়োজন করে কোম্পানিটি।

Kemin Industries Hosts Grand Opening for Worldwide Headquarters

Completing a five-year, $125.5 million overall investment in the Des Moines community
News provided by, Kemin Industries, DES MOINES, Iowa: Kemin Industries employees and central Iowa community leaders will gather for a private ceremony to celebrate the official grand opening of the company’s worldwide headquarters in Des Moines recently.

ভিয়েতনাম যুদ্ধের ঐতিহাসিক নিদর্শন পরিদর্শন করলেন এসিআই এনিম্যাল হেলথ্ এর সেরা কর্মকর্তারা

এগ্রিলাইফ২৪ ডটকম:কৃষি প্রধান এবং প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি ভিয়েতনাম। দেশটির কথা মনে হলেই ‘যুদ্ধ’ শব্দের কথাই মনে পড়ে সবার। দীর্ঘকাল ধরে চলা আমেরিকা-ভিয়েতনাম যুদ্ধের স্মৃতি দেশটির এখানে সেখানে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। বিশেষ করে হো চি মিন সিটিতে এসব ঐতিহাসিক নিদর্শনের দেখা মেলে বেশী। দেশটির রাজধানী হ্যানয় হলেও ভ্রমন পিপাসুদের বেশিরভাগই বেছে নেন হো চি মিন সিটিকে। এর প্রধান আকর্ষণ হলো ভিয়েতনাম যুদ্ধের স্মৃতি জাদুঘর।

চট্টগ্রামে শ্রেষ্ঠ এগ্রো ইন্ডাস্ট্রিয়াল পার্ক অফিসের যাত্রা শুরু

এগ্রিলাইফ২৪ ডটকম:২৬ সেপ্টেম্বর মঙ্গলবার চট্টগ্রামের অভিজাত এলাকা দক্ষিণ খুলশিতে (House No- 35/A, Saad-F(4th Floor), Road No-1, South Khulshi) এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে শ্রেষ্ঠ ফিড লিমিটেড চট্টগ্রাম অফিসের যাত্রা শুরু হয়েছে। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানীর ম্যানেজিং ডিরেক্টর জনাব নওরোজ জাহিদ রহমান, ডিমডি কৃষিবিদ মোঃ ইউনুছ আলী, ডিরেক্টর জনাব মো: রবিউল হক, জেনারেল ম্যানেজার মার্কেটিং ডাঃ মঞ্জুরুল হক মজুমদার প্রমুখ।

Dr. Fazlul Karim Joined Alltech Bangladesh

agrilife24.com, desk:Alltech, a global supplier of natural feed additives & scientific innovator, has appointed Dr. Fazlul Karim as Business Development Manager- Layer based in Bangladesh. Fazlul has completed his DVM (Doctor of Veterinary Medicine) from Chittagong Veterinary and Animal Sciences University and  has around 6 years of work experiences in a reputed company.

Applications are open for one of the largest global university-level agriscience competitions

The Alltech Young Scientist program offers a fully funded Ph.D. position for the undergraduate winner and a postdoctoral position for the graduate winner.

[LEXINGTON, Ky.] – Entering its 13th year, the Alltech Young Scientist (AYS) program is considered one of the world’s most prestigious agriscience competitions for university students. AYS has discovered some of the best and brightest upcoming researchers from universities around the world, and applications are now open for rising agri-scientists who wish to take part in the 2018 competition.

নুর রহমানের চিকিৎসার্থে এগিয়ে এলেন উদ্যমী কৃষি পেশাজীবিরা

এগ্রিলাইফ২৪ ডটকম:পোলট্রি অঙ্গনের প্রিয় মুখ নুর রহমানের অবদান প্রায় এক যুগেরও বেশি সময়ের। নিরলসভাবে কাজ করে চলেছেন এ সেক্টরের কল্যানে। সকলের জন্যই যিনি কাজ করেছেন তিনিই জটিল কিডনি রোগে আক্রান্ত হয়ে মানসিকভাবেও ভেঙ্গে পড়েছিলেন। তাঁর চিকিৎসা বাবদ খরচ জোগাড় করা ছিল অত্যন্ত দূরহ ব্যাপার। ঠিক সেই সময় তার পাশে দাড়ায়  উত্তরাস্থ কয়েকজন উদ্যমী কৃষি পেশাজীবি। তাদের জনসংযোগের মাধ্যমে নুর রহমানের পাশে দাড়ায় WPSA, AHCAB  সহ ফিডমিল ও এনিম্যাল হেলথ্ এর কিছু প্রতিষ্ঠান। পাশাপাশি পোলট্রি সেক্টরের কয়েকটি মিডিয়াও তার এ বিষয়টি গুরুত্বের সাথে প্রচার করে।

রোহিঙ্গা শরণার্থীদের সহায়তায় এগিয়ে এলো নাহার এগ্রো গ্রুপ

এগ্রি বিজনেস কম্যুনিটি ডেস্ক: বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের জন্য ত্রাণ সহায়তা দিয়েছে দেশের অন্যাম প্রধান পোলট্রি ও ডেইরী শিল্প প্রতিষ্ঠান নাহার এগ্রো গ্রুপ। সোমবার ১৮ সেপ্টেম্বর উখিায়ায় রোহিঙ্গা ক্যাম্পে এ ত্রাণ পাঠানো হয়ে। ত্রাণের মধ্যে রয়েছে নিত্য প্রয়োজনীয় চাল, ডাল, চিনি, সুজি, শিশু খাদ্য, মুড়ি, চিড়া, বিস্কুট, লবন ও ওরস্যালাইন। এছাড়া ৫০০ টি টিশার্ট বিতরন করা হয়েছে।

ডিলার ও কর্মকর্তাদের নিয়ে আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড এর মালয়েশিয়া ভ্রমন

এগ্রিবিজনেস কম্যুনিটি ডেস্ক:সম্প্রতি আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড এর পক্ষ থেকে ডিলার ও কর্মকর্তাদের নিয়ে ৪ (চার) দিন ব্যাপি মালয়েশিয়া আনন্দ ভ্রমনের আয়োজন করা হয়। ডিলার ও কর্মকর্তা সহ মোট ৩০ জন এই ভ্রমনে অংশগ্রহন করেন। মালয়েশিয়া অবস্থানকালে বিভিন্ন দশর্নীয় স্থান ভ্রমন ছাড়াও গ্যাংটিং হাইল্যান্ড এ কেবল কার রাইডিং, লিটল ইন্ডিয়া ও লিটল চায়না সহ আরো অনেক আনন্দময় সময় কাটান ভ্রমন দলের সদস্যগন।

রোহিঙ্গাদের পাশে আহ্সান গ্রুপ

এগ্রিবিজনেস কম্যুনিটি ডেস্ক:বাংলাদেশের অন্যতম প্রতিষ্ঠান আহ্সান গ্রুপের সকল কর্মকর্তাবৃন্দ রোহিঙ্গা মুসলমানদের সহায়তায় একদিনের বেতন এর সমমূল্যের অর্থ সহায়তা দিয়েছেন। আহ্সান গ্রুপ এর সাথে আরো ১৫ টন চাউল, ৫ টন আটা ২ টন চিড়া, ৫০০ কেজি চিনি, ৫০০ কেজি লবন, ২৫০ কেজি দুধ, ১০,০০০ (দশ হাজার) বোতল মিনারেল ওয়াটার সহায়তা দিয়েছে।

দেশের শীর্ষস্থানীয় পোলট্রি শিল্পের শীর্ষ নির্বাহিদের সাথে মতবিনিময় করলো Northeast Agrovet

এগ্রিলাইফ২৪ ডটকম:Northeast Agrovet AS Norwegian company বাংলাদেশে তাদের ব্যবসায়ীক পরিচিতি প্রসারে নানামুখী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। দেশের কৃষি সেক্টরে তারা অবদান রাখতে পোলট্রি, ডেয়রী, ফিস সেক্টরে উন্নতমানের পণ্য সরবরাহের প্রতিশ্রুতি নিয়ে তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সম্প্রতি কোম্পানিটির উর্ধতন কর্মকর্তারা বাংলাদেশের কৃষি সেক্টরের শীর্ষস্থানীয় কোম্পানিগুলোর সাথে তাদের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ছাড়াও অন্যান্য বিষয় নিয়ে মতবিনিময় করেন।

রোহিঙ্গাদের সাহায্যার্থে এগিয়ে এলো Univet Ltd.

এগ্রিলাইফ২৪ ডটকম:রোহিঙ্গাদের সাহায্যার্থে এগিয়ে এলো দেশের Animal Health Sector এর সুপরিচিত কোম্পানি Univet Ltd; ১৬ সেপ্টেম্বর শনিবার বিকেলে রাজধানীর বারিধারা সোসাইটি অফিসে Univet-চেয়ারম্যান মিসেস মমতাজ রহমান কোম্পানির সকল কর্মকর্তা ও কর্মচারীদের এক দিনের বেতন ও কোম্পানীর পক্ষ থেকে আর্থিক অনুদানের একটি চেক বারিধারা সোসাইটির সভাপতি জনাব এহসানুল হকের হাতে তুলে দেন।

আল-মদিনা ফার্মাসিউটিক্যালস্ (এগ্রোভেট ডিভিশন) এর ১০ম বর্ষপূর্তি ও অর্ধ বার্ষিক সম্মেলন ২০১৭ অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম:সোমবার ১৭ই জুলাই রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশন মিলনায়তনে আল-মদিনা ফার্মাসিউটিক্যালস্ (এগ্রোভেট ডিভিশন)  ১০ম বর্ষপূর্তি ও অর্ধ বার্ষিক  সম্মেলন ২০১৭ অনুষ্ঠিত হয়েছে।