Sunday, 21 January 2018

 

বিশিষ্ট অ্যাকোয়াকালচার বিশেষজ্ঞ হিরন্ময় ভট্টাচার্য স্মরণে শোকসভা

এগ্রিলাইফ২৪ ডটকম: সড়ক দূর্ঘটনায় আকাল প্রয়াত বিশিষ্ট সমুদ্রবিজ্ঞানী ও অ্যাকোয়াকালচার বিশেষজ্ঞ হিরন্ময় ভট্টাচার্যের স্মরণে এবং তার মর্মান্তিক অকাল মৃত্যুর সুবিচার চেয়ে ১৩ই জানুয়ারী চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনেএক শোকসভার আয়োজন করা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব মেরিন সাইন্সেস এন্ড ফিশারিজ আয়োজিত এ সভায় প্রয়াত হিরন্ময় ভট্টাচার্যের মেধা, কর্মদক্ষতা এবং বাংলাদেশের মৎস্য শিল্পে, বিশেষ করে চিংড়ি চাষ ও উৎপাদনের ক্ষেত্রে তার অনবদ্য ভূমিকা সম্পর্কে আলোচনা করা হয়।

নিজস্ব ক্যারিয়ারে ফিড পৌঁছে দিচ্ছে Provita

এগ্রিলাইফ২৪ ডটকম: কৃষিভিত্তিক দেশে পোল্ট্রি ও মৎস্য সেক্টরের গুরুত্ব অসামান্য। দিনে দিনে সম্প্রসারিত হচ্ছে পোল্ট্রি ও মৎস্য সেক্টরের পরিধি। দেশের বিভিন্ন প্রান্তে গড়ে ওঠা পোল্ট্রি ও মৎস্য খামারে প্রতিদিন প্রয়োজন হচ্ছে হাজার হাজার টন ফিড। এসব খাবার যথাসময়ে পোঁছাতে কাজ করে যাচ্ছে পোল্ট্রি সেক্টরের অন্যতম শীর্ষ শিল্প প্রতিষ্ঠান "Provita Group"

বর্ণিল আয়োজনে প্যারাগন গ্রুপের ২২তম বার্ষিক পরিবেশক সম্মেলন অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম ডেস্ক::'আপনাদের সরাসরি সহযোগিতায় দেশের মানুষের আমিষ চাহিদা পূরণে এসবের প্রধান উৎস মুরগি, ডিম ও মাছ উৎপাদন এবং এর সার্বিক মান ও সুস্বাস্থ্য রক্ষায় আমরা নিরলস কাজ করে যাচ্ছি। সুস্থ সবল জাতি গঠন ও উজ্জ্বল সম্ভাবনাময় দেশ বিনির্মাণে, আমাদের আপনারা-আমরা পরস্পরের অংশীদার। এই সম্মান, এই গর্ব আপনার আমার সকলের।'

চলে গেলেন বিলকিছ ইকবাল দাদা

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশের পোল্ট্রি শিল্পের অন্যতম পথিকৃৎ চট্টগ্রামের এম এম আগা লিঃ এর কর্ণধার জনাব ইকবাল দাদা'র সহধর্মিণী মিসেস বিলকিছ ইকবাল দাদা আর নেই। গত ২৮ নভেম্বর মঙ্গলবার বেলা ১২:৪৫ মিনিটে ঢাকার এপোলো হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। মরহুমা বিলকিছ ইকবাল দাদা স্বামী, দুই কন্যা, একমাত্র পুত্র, নাতী-নাতনী ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

সুবিধা বঞ্চিত শীতার্তদের সহায়তায় এগিয়ে এলো AHCAB

এগ্রিলাইফ২৪ ডটকম:তীব্র শীতে কাঁপছে দেশ সেই সাথে নিদারুণ কষ্টে ভুগছে সমাজের অসহায় দরিদ্র জনগণ। এসময় হাজারো অসহায় মানুষ শীতের তীব্রতায় খোলা আকাশের নীচে বাঁচার লড়াই করছে। দেশের হতদরিদ্র, সুবিধা বঞ্চিত অসহায় শীতার্তদের পাশে এখন শীতের গরম কাপড়ের বড্ড প্রয়োজন।

চাকুরী প্রার্থীদের পদচারনায় মুখরিত এগ্রো ক্যারিয়ার এক্সপো

সোহেব মাহমুদ :স্নাতক পাশ করার পর যখন চাকুরীর পিছনে ছুটে চলা আর চাকুরী পাওয়া যেন সোনার হরিণ। আর তখন চাকুরী প্রত্যাশীদের আশার প্রদীপ নিয়ে শুরু হলো ‘অ্যাগ্রো ক্যারিয়ার এক্সপো ২০১৭’। ২৯ নভেম্বর বুধবার থেকে শুরু হওয়া দুই দিনব্যাপি মেলার প্রথম দিনেই ছিল চাকুরী প্রার্থীদের উপচেপড়া ভিড়। কৃষি সেক্টরে নামীদামী প্রায় ১০০টি প্রতিষ্ঠান রাজধানীর কেআইবি চত্বরে অনুষ্ঠিত ‘অ্যাগ্রো ক্যারিয়ার এক্সপোতে অংশগ্রহন করে।

দশম বর্ষে SMG ANIMAL HEALTH

এগ্রিলাইফ২৪ ডটকম:২০০৯ সালের ১ জানুয়ারী থেকে স্বল্প পরিসরে যাত্রা শুরু করে বর্তমানে এ্যানিমেল হেলথ্ সেক্টরে SMG Animal Health সকলের কাছে একটি বিশ্বস্থ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। "Quality, Honesty and Hard Work" এই তিনটি মূলমন্ত্রকে সামনে রেখে আজকের এ অবস্থানে আসতে পেরে সংশ্লিস্ট সকলের নিকট আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন কোম্পানীটির ব্যবস্থাপনা পরিচালক জনাব মো: এস,এম শফিকুল গণি। 

কৃষিখাতে বিশেষ অবদান রাখায় ১২ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের অ্যাগ্রো অ্যাওয়ার্ড প্রদান

এগ্রিবিজনেস কম্যুনিটি ডেস্ক:কৃষি ফোকাস ডেস্ক:বাংলাদেশের কৃষিখাতে দৃষ্টান্তমূলক অবদান রাখার স্বীকৃতিস্বরূপ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কার দিয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক (এসসিবি), বাংলাদেশ। রাজধানীর ওয়েস্টিন হোটেলে ২৬ নভেম্বর রোববার আয়োজিত এক অনুষ্ঠানে চতুর্থবারের মত ‘অ্যাগ্রো অ্যাওয়ার্ড’ নামের এই পুরস্কার দেওয়া হয়েছে। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী জনাব আ হ ম মুস্তফা কামাল এফসিএ, এমপি।

“পোল্ট্রি প্রফেশনাল বিডি”’র যাত্রা শুরু

এগ্রিলাইফ২৪ ডটকম:আশির দশক থেকে হাটি হাটি পা পা করে শুরু হওয়া পোল্ট্রি শিল্প বর্তমানে বাংলাদেশে দ্বিতীয় বৃহত্তম শিল্প। প্রায় ৬০ লক্ষ লোকের প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িত এই সেক্টর এখন অনেক আধুনিক এবং ক্রমশ বিকাশমান। এই আধুনিকতার সাথে সাথে আমাদের পোল্ট্রি শিল্পে জড়িত প্রফেশনালদেরও আপডেট হওয়া জরুরী। এসব বিষয়কে সামনে রেখে অনলাইন ভিত্তিক গ্রুপ “পোল্ট্রি প্রফেশনাল বি ডি” গত ৬ জানুয়ারি শনিবার উত্তারা একটি রেস্টুরেন্টে এক উন্মুক্ত আলোচনা আয়োজন করে।

মুনাব্বারের পরিবারকে মরণোত্তর জীবন বীমার চেক প্রদান করলো এজি এগ্রো

এগ্রিলাইফ২৪ ডটকম:এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ লিঃ-এর মৃত ড্রাইভার মো: মুনাব্বার এর পরিবারকে মরণোত্তর জীবন বীমার চেক হস্তান্তর করলো এজি এগ্রো  ইন্ডাস্ট্রিজ লিঃ। ২৩ শে নভেম্বর বৃহস্পতিবার এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ লিঃ-এর প্রধান কার্যালয়ে ইন্স্যুরেন্স পার্টনার স্বদেশ লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড-এর ”গ্রুপ টার্ম লাইফ ইন্স্যুরেন্স”-এর আওতায় মুনাব্বারের পরিবারকে এ চেক প্রদান করেন এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ লিঃ-এর সিইও কৃষিবিদ মো: লুৎফর রহমান। এসময় কোম্পানির অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

রংপুর জেলায় পিয়ারটপ লিমিটেডের খামারী সম্মেলন অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম:“খামারী প্রানিসম্পদ সেক্টরের প্রান” সেই সূত্র ধরে প্রাণিসম্পদ সেক্টরে পিয়ারটপ লিঃ সর্বদা প্রান্তিক পর্যায়ে খামারীদের কল্যানে কাজ করে যাচ্ছে। সারা বছর ধরেই খামার ব্যাবস্থাপনা এবং রোগ প্রতিরোধ পরিকল্পনা বিষয়ক কর্মশালা করে কোম্পানিটি খামারীদের দোরগোড়ায় এ সেবা পৌঁছে দিয়ে সংশ্লিস্টদের মাঝে ব্যাপক আস্থা অর্জন করেছে।

গাজীপুরে অবৈধ ফিড মিলে অভিযান

এগ্রিবিজনেস কম্যুনিটি ডেস্ক:মৎস্য ও পশুখাদ্য আইন ২০১০ বাস্তবায়নে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় কর্তৃক গঠিত কমিটি গত ১৫ নভেম্বর, ২০১৭ গাজীপুরের কাশিমপুরে বিভিন্ন ফিড মিল পরিদর্শন করে। পরিদর্শনকালে উক্ত কমিটি দেখতে পান সুপ্রীম এগ্রো ফিডস লিঃ এ অবৈধভাবে বেঙ্গল ফিড, প্রাইম ফিড, ইউনিয়ন ফিড, এগ্রোটেক ফিড এবং বাংলাদেশ ফিড কোম্পানির ফিড উৎপাদন করা হচ্ছে। এর মধ্যে ‘ইউনিয়ন ফিড’ এর সরকারি নিবন্ধন আছে কিন্তু ফিআব এর নিবন্ধন নেই। ‘এগ্রোটেক ফিড’ এর সরকারি নিবন্ধন আছে পাশাপাশি ফিড ইন্ডাষ্ট্রিজ এসোসিয়েশন বাংলাদেশ (ফিআব) এর নিবন্ধনও রয়েছে। মৎস্য ও পশুখাদ্য আইন ২০১০ অমান্য করে অবৈধভাবে ফিড তৈরি করার অপরাধে সুপ্রীম এগ্রো ফিডস লিঃ কে তাৎক্ষণিক ভাবে সিলগালা করা হয়।

বর্ণীল আয়োজনে একটি দিন কাটালো AHCAB পরিবারের সদস্যরা

এগ্রিলাইফ২৪ ডটকম:পারিবারিক ব্যস্ততা, যান্ত্রিক জীবন, কর্মব্যস্ত দিন এসব নিত্যনৈমিত্তিক ঘটনা এর বাইরে একটি দিনের আনন্দ কাজের উদ্দীপনা বাড়িয়ে দেয় যেটি হলো বনভোজন, আর এটি যদি হয় সবুজে ঘেরা মনোরম পরিবেশে তাহলে তো কথাই নেই। শনিবার ৬ জানুয়ারী Animal Health Companies Association (AHCAB) আয়োজিত পিকনিক ২০১৮-এর দিনব্যাপি অনুষ্ঠানে AHCAB পরিবারের সদস্যরা গাজীপুরের জয়দেবপুরে অবস্থিত BOF Golf Course-এ দিনব্যাপী মেতে উঠেছিল পিকনিকের নির্মল আনন্দে।

এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড-এর ১১ তম ডিপো উদ্বোধন

এগ্রিবিজনেস কম্যুনিটি ডেস্ক:এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড-এর ১১ তম ডিপো আজ ১৪ নভেম্বর সিলেটের দক্ষিন সুরমা এলাকায় তেতলী পয়েন্টে উদ্বোধন করা হয়। উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন আবুল বাশার মিঠু, জেনারেল ম্যানেজার, সেলস্ এন্ড মার্কেটিং (ফিড) এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড, টেকনিক্যাল ম্যানেজার ডা. মো. মাহফুজর রহমান, ভারপ্রাপ্ত জোনাল ম্যানেজার আব্দুল হাকিম, জাহিদ বিন জামান, রিজিওনাল সেলস্ অফিসার, অফিসারবৃন্দ (সেলস্ এন্ড মার্কেটিং ও টেকনিক্যাল সার্ভিস) এবং বিভিন্ন জেলা থেকে আগত অন্যান্য সম্মানিত ডিলারবৃন্দ। 

আজ লেখক ও কলামিস্ট এস এম মুকুল-এর জন্মদিন

ফয়জুন্নেসা মণি, কবি ও শিক্ষিকা:আজ ৩১ ডিসেম্বর লেখক ও কলামিস্ট এস এম মুকুল এর জন্মদিন। নেত্রকোনার বারহাট্টা থানায় সিংধা-ভাটিপাড়া গ্রামের শাহ্ বাড়ীতে জন্মগ্রহণ করেন তিনি। শৈশব কেটেছে কংশ নদীর তীরে। গ্রামের মাঠে, বন-জঙ্গলে দুরন্তপনায়। লেখকের ভাষ্যে-‘শিক্ষক বাবার স্কুল পালানো ছেলে আমি। স্কুলের নাম করে বই নিয়ে আম গাছের ডালে বসে মাস্টারি খেলা খেলতাম। স্কুল ছুটির পর ফিরতি সহপাঠীদের সাথে সোজা বাড়ি চলে যেতাম। গরু-বাছুর, ছাগল আর মুরগীর পরিচর্যা ছিলো প্রিয় কাজ। শৈশবে খেলার সাথীদের সাথে দল বেঁধে গাছের ডালে ডালে, ধান ক্ষেতের আলে আলে, জঙ্গলে আর খালে বিলে মাছ ধরে কেটেছে বেলা। সেই দুরন্ত ছেলেটি আজ আত্মসাধনায়ব্রত একজন লেখক-ভাবতে ভালোই লাগে।’

অকালে চলে গেলেন WPSA-BB’র সদস্য সৈয়দ কামরুজ্জামান

এগ্রিলাইফ২৪ ডটকম:অকালে চলে গেলেন WPSA-BB’র সদস্য জনাব সৈয়দ কামরুজ্জামান।(ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন) মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৩৭ বছর। তিনি দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে গতকাল (১২ নভেম্বর) রাজধানীর আহসানিয়া মিশন ক্যান্সার হাসপাতালে বিকেল ৪:০০টায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তিনি বাবা-মা, স্ত্রী, পাঁচ বছর বয়সী একমাত্র কন্যা সন্তান এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুম সৈয়দ কামরুজ্জামান বেঙ্গল ফিড এন্ড ফিসারিজ লিমিটেডে সাপ্লাই চেইন ম্যানেজার পদে কর্মরত ছিলেন।

পরিশ্রম, সততা ও সাংগঠনিক দক্ষতাই পারে মানুষকে এগিয়ে নিতে-ডা: সজীব দেবনাথ

এগ্রিলাইফ২৪ ডটকম:পরিশ্রম, সততা ও সাংগঠনিক দক্ষতাই পারে মানুষকে এগিয়ে নিতে। এজন্য একাগ্র চিত্তে কাংখিত লক্ষের জন্য নিজেকে উৎসর্গ করতে হবে। তাহালে যত কষ্টই হোক না কেন সকল বাঁধাবিঘ্ন অতিক্রম করে যে কেউই সাফল্যের শিখরে পৌঁছাতে পারে। সম্প্রতি এগ্রিলাইফ২৪ ডটকমের সাথে একান্ত আলাপচারিতায় এমন অনুভূতি ব্যক্ত করলেন উচ্চ শিক্ষিত তরুন উদ্যোক্তা স্কাইটেক এগ্রো ফার্মার ম্যানেজিং ডিরেক্টর ও সিইও ডা: সজীব দেবনাথ।

বিপিআইসিসি এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

এগ্রিবিজনেস কম্যুনিটিি ডেস্ক:বাংলাদেশের পোল্ট্রি সেক্টরের উন্নয়নের জন্য বিপিআইসিসি সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানসহ, বিশ্ববিদ্যালয় ও অন্যান্য গবেষণা প্রতিষ্ঠানের সাথে কাজ করে যাচ্ছে। পোল্ট্রি শিল্পের সার্বিক উন্নয়নের জন্য বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ, বিপিআইসিসি, মালয়েশিয়ার AGCO GSI (Malaysia) Sdn. Bhd. এবং পোল্ট্রি কনসালটেন্ট  এন্ড ডেভেলপমেন্ট সায়েন্স এর মধ্যে একটি সমঝোতা  স্মারক গত ১১ নভেম্বরখ সন্ধ্যা ৭.০০ টায় রাজধানীর ওয়েস্টিন হোটেলে অনুষ্ঠিত হয়।

Alltech Bangladesh announces winners of second annual Alltech Art Contest

[DHAKA, Bangladesh]–Our planet Earth is rich with all of the basic resources for life to continue and thrive. Unfortunately, those resources are continuously depleting, in part because of unethical human behaviour, deforestation, urbanization, industrialization and pollution. Now, more than ever, it is our duty to protect and nurture Mother Nature.

অপসোনিন এগ্রোভেটে যোগ দিলেন আফতাব উদ্দিন চৌধুরী

এগ্রিলাইফ২৪ ডটকম:অপসোনিন ফার্মাসিউটিক্যালস্-এর এগ্রোভেট ডিভিশনে সিনিয়র প্রডাক্ট এক্সিকিউটিভ হিসেবে যোগ দিলেন জনাব মোহাম্মদ আফতাব উদ্দিন চৌধুরী। এর পূর্বে তিনি এনিম্যাল হেলথ্ সেক্টরের অন্যতম শীর্ষস্থানীয় কোম্পানী ACI Animal Health-এ সিনিয়র প্রডাক্ট এক্সিকিউটিভ হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

ব্রিডার, কমার্শিয়াল ব্রয়লার ও লেয়ারের শ্বাস-প্রশ্বাস জনিত সমস্যা দূরীকরণে Arolief

এগ্রিলাইফ২৪ ডটকম: পোল্ট্রি ব্রিডার, কমার্শিয়াল ব্রয়লার ও লেয়ার খামারে শ্বাস-প্রশ্বাস জনিত সমস্যা একটি নিয়মিত ঘটনা। এর ফলে খামারীরা ব্যাপক আর্থিক ক্ষতির মুখে পড়ে থাকেন। তবে এরোমেটিক তেল প্লাস হারবাল এক্সট্রাক্ট সমৃৃদ্ধ Arolief এ ধরনের সমস্যা মোকবেলায় যথেষ্ট সহায়ক। দেশে বিকশিত পোল্ট্রি খামারীদের কথা বিবেচনা করে বিশ্বের খ্যাতনামা থাইল্যান্ডের K.M.P.BIOTECH CO., LTD. এর উৎপাদিত ন্যাচারাল প্রডাক্ট Arolief সফলভাবে বাজারজাত করছে PVF Agro Ltd.

এজি জিপি-তে যোগ দিলেন সোয়াত চারোয়েনসানদোরান

এগ্রিবিজনেস কম্যুনিটি ডেস্ক:সোয়াত চারোয়েনসানদোরান এজি জিপি লি.-এর কনসালটেন্ট হিসেবে ০৮ নভেম্বর ২০১৭ থেকে যোগদান করেছেন। এজি জিপি লি.-এ যোগ দেয়ার পূর্বে তিনি বিভিন্ন দেশের প্যারেন্ট স্টক এবং গ্রান্ড প্যারেন্ট স্টক ফার্ম সফলতার সাথে পরিচালনা করে এসেছেন। উল্লেখ্য যে এজি জিপি লি. শ্রীঘই বাংলাদেশের বাজারে ইন্ডিয়ান রিভার ব্র্যান্ডের প্যারেন্ট স্টক উৎপাদন ও বিপনণ করবে।-সংবাদ বিজ্ঞপ্তি

বায়ো কেয়ার এগ্রো'র কর্মকর্তা ও ব্যবসায়িক পার্টনারদের থাইল্যান্ড ভ্রমণ

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশের এনিম্যাল হেলথ্ সেক্টরের জনপ্রিয় প্রতিষ্ঠান বায়ো কেয়ার এগ্রো লিমিটেড এর পক্ষ থেকে সম্প্রতি সফল কয়েকজন পরিবেশকসহ বায়ো কেয়ার এগ্রো লিমিটেড এর কর্মকর্তাদের একাংশ পাড়ি জমিয়েছিল সাদা হাতির দেশ অথবা শ্যাম দেশ নামে খ্যাত থাইল্যান্ডে। হযরত শাহজালাল (রহঃ) আন্তর্জাতিক বিমানবন্দর, বাংলাদেশ থেকে যাত্রা শুরু করে পর্যায় ক্রমে থাইল্যান্ডের পাতায়া, কোরাল আইল্যান্ড, জেমস গ্যালারী এবং রাজধানী ব্যাংককে অবস্থিত সাফারী পার্ক পরিদর্শন করেন।

"মানবতার পাশে Nourish"

এগ্রিলাইফ২৪ ডটকম:"মানবতার পাশে Nourish"-এ শ্লোগানকে সামনে রেখে সম্প্রতি রোহিঙ্গাদের মাঝে বিনামূল্যে ৬০ হাজার সিদ্ধ ডিম বিতরন করলো দেশের অন্যতম শীর্ষ পোল্ট্রি শিল্প প্রতিষ্ঠান নারিশ পোল্ট্রি। কক্সবাজারের উখিয়ার কুতুপালং-এ রোহিঙ্গা শরনার্থী শিবিরে ত্রাণ হিসেবে সিদ্ধ ডিম পেয়ে রোহিঙ্গারা বিশেষ করে শিশু ও নারীরা খুবই উপকৃত হয়েছে বলে জানিয়েছেন এখানে দায়িত্বরত প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা। তারা বলেন ত্রাণ হিসেবে সিদ্ধ ডিম শরনার্থিদের আমিষের ঘাটতি মোকাবেলায় ব্যাপক কাজে আসবে।

কাপাসিয়ার মাশক বাজারে বায়ো কেয়ার এগ্রোর খামারী সম্মেলন অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম: প্রান্তিক পর্যায়ে খামারীদের সাথে মতবিনিময়ের মাধ্যমে বর্ধিত সেবা প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে এনিম্যাল হেলথ্ সেক্টরের জনপ্রিয় প্রতিষ্ঠান বায়ো কেয়ার এগ্রো লিমিটেড। এরই ধারাবাহিকতায় কোম্পানিটি সম্প্রতি গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার মাশক বাজারে এক কারিগরী খামারী সম্মেলনের আয়োজন করে। ‘‘বিসমিল্লাহ পোল্ট্রি এর সত্ত্বাধিকারী মোঃ সাখাওয়াত হোসেন-এর সহযোগিতায় এলাকার বিভিন্ন পর্যায়ের খামারীবৃন্দ এ কারিগরী সম্মেলনে অংশগ্রহন করেন।

এ্যাডভান্সড্ পোল্ট্রি এন্ড ফিস ফিডস্-এ জরুরী নিয়োগ

এগ্রিবিজনেস কম্যুনিটি ডেস্ক:দেশের প্রানীসম্পদ শিল্পে সুপ্রতিষ্ঠিত ও দ্রুত-বর্ধনশীল কোম্পানী, এ্যাডভান্সড্ পোল্ট্রি এন্ড ফিস ফিডস লিঃ এর ফিড এবং চিকস্ বিক্রয় ও বিপণন বিভাগে জরুরী ভিত্তিতে নিম্নলিখিত শূন্য পদ সমুহে নিয়োগ দেয়া হবে। আগ্রহী সৎ কর্মঠ যোগ্য অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীগন কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক বরাবর যোগাযোগ করুন।

Career opportunity in NAHAR AGRO Group

agribusiness community desk:Nahar Agro Group is one of the fastest growing agro based company in the country engaged in producing day old Broiler & Layer Chicks and manufacturing Poultry, Fish & Cattle Feed by its different Hatchery and Feed Mill project. The company plans to recruit some bright and dynamic individual for the following positions who will make a difference and drive us towards success.

টার্কির বাচ্চা উৎপাদনের ইনকিউবেটর বাজারজাত করছে-POULTRY IDEA & SOLUTIONS

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশের বেকারত্ব নিরসনে পোলট্রি সেক্টরে যোগ হয়েছে টার্কি পালন। স্বল্প আকারে হলেও দেশে টার্কি পালন করে স্বাবলম্বী হচ্ছেন অনেকেই। তবে টার্কি পালনে প্রথমেই প্রয়োজন কারিগরী জ্ঞান ও দক্ষতা। খামারকে লাভজনক করতে গেলে উন্নত জাতের একদিন বয়সী সুস্থ-সবল বাচ্চার পাশাপাশি উদ্যোক্তাদের বাচ্চা উৎপাদনের জন্য করিগরী দক্ষতা উন্নয়ন অত্যন্ত জরুরী। এসব দিক বিবেচনায় বিদেশ থেকে আমদানীকৃত আন্তর্জাতিক মানের ইনকিউবেটর বাজারজাত করছে POULTRY IDEA & SOLUTIONS নামের একটি কোম্পানী।

কাপাসিয়ার নূরার পুল বাজারে বায়ো কেয়ার এগ্রোর খামারী সম্মেলন অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম: প্রান্তিক পর্যায়ে খামারীদের সাথে মতবিনিময়ের মাধ্যমে বর্ধিত সেবা প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে এনিম্যাল হেলথ্ সেক্টরের জনপ্রিয় প্রতিষ্ঠান বায়ো কেয়ার এগ্রো লিমিটেড। এরই ধারাবাহিকতায় কোম্পানিটি সম্প্রতি গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার নূরার পুল বাজারে এক কারিগরী খামারী সম্মেলনের আয়োজন করে। ‘‘মা পোল্টি ফামের্সী’’-এর সত্ত্বাধিকারী জনাব মোঃ মোজাম্মেল হকের সহযোগিতায় এলাকার বিভিন্ন পর্যায়ের খামারীবৃন্দ এ কারিগরী সম্মেলনে অংশগ্রহন করেন।

"ভেটস এসোসিয়েশন অফ বগুড়া"-এর পূর্ণাঙ্গ কমিটি গঠন

সভাপতি: ডা: রিপন, সাধারণ সম্পাদক: ডা:জাহিদ
এগ্রিলাইফ২৪ ডটকম:দেশে ভেটেরিনারি পেশার মান উন্নয়ন ও উৎকর্ষতা সাধনে কাজ করে যাচ্ছেন ভেটেরিনারি পেশায় নিয়োজিতরা। প্রাণিসম্পদের বিভিন্ন সেক্টরে সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করে তারা মেধার স্বাক্ষর রেখে চলেছেন। বেসরকারী প্রতিষ্ঠানে কর্মরত ভেটেরিনারিনারিয়ানরা দেশের বিভিন্ন প্রান্তে নিরলসভাবে কাজ করে এ সেক্টরে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। মহৎ এ পেশায় নিয়োজিতরা সকলে মিলে একসাথে কাজ করলে দেশ ও জাতি আরো এগিয়ে যাবে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

চট্রগ্রামের লোহাগাড়ায় বায়ো কেয়ার এগ্রোর খামারী সম্মেলন অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম:প্রান্তিক পর্যায়ে খামারীদের সাথে মতবিনিময়ের মাধ্যমে বর্ধিত সেবা প্রদানের লক্ষ্যে সম্প্রতি বায়ো কেয়ার এগ্রো লিমিটেড এর উদ্যোগে চট্রগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার পাদুয়া বাজারে অনুষ্ঠিত হয়ে গেল এক প্রানবন্ত ‘‘খামারী সম্মেলন’’।  খাজা পোল্ট্রি ফিড এন্ড চিকস এর সত্ত্বাধিকারী জনাব মোঃ জামাল উদ্দিনের সহযোগিতায়  অনুষ্ঠানে এলাকার বিভিন্ন পর্যায়ের খামারীবৃন্দ অংশগ্রহন করেন।

জয়পুরহাটে “SASSO-দেশী মুরগীর সঠিক বিকল্প”-শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম: বাণিজ্যিকভাবে দেশি মুরগির চাহিদা অনেক বেশি। তবে সেই চাহিদা পূরণে পর্যাপ্ত মুরগি পাওয়া যাচ্ছে না। দিনদিন দেশি প্রজাতির মুরগি বিলুপ্ত হওয়ায় ক্রমবর্ধমান চাহিদা মেটানো কঠিন হয়ে পড়ছে। বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেশের পোলট্রি খাতে অবদান রাখা প্রতিষ্ঠান ‘চিকস্ এন্ড ফিডস্ লি:‘ ফ্রান্সের সাসো জাতের মুরগি নিয়ে জয়পুরহাটে গত ১৭ অক্টোবর “SASSO-দেশী মুরগীর সঠিক বিকল্প” শীর্ষক সেমিনার এক সেমিনারের আয়োজন করে।

প্রথমবারের মতো বাংলাদেশে OSE Vet নিয়ে এলো Eskayef

এগ্রিলাইফ২৪ ডটকম:এসকেএফ ফার্মাসিউটিক্যালস লিমিটেড (Eskayef Pharmaceuticals Limited) প্রথমবারের মতো বাংলাদেশে নিয়ে এসেছে OSE Vet (Organic Selenium & Vitamin E Acetate Oral Solution)। Organic Selenium & Vitamin E সমৃদ্ধ OSE Vet এর প্রধান লক্ষ্য হলো পোল্ট্রি, গবাদিপ্রানি ও মাছ চাষের জন্য ১০০% Efficiency সম্পন্ন সেলেনিয়াম সরবরাহ করা।

ONLINE CONNECTIVITY WITH Feed Mill-ফিড মিলগুলির সেবায় নয়াদিগন্ত

এগ্রি বিজসেন কম্যুনিটি ডেস্ক:দেশের পোলট্রি শিল্পে উদ্যোক্তারা বর্তমানে আন্তর্জাতিক মানের অত্যাধুনিক ফিডমিল স্থাপন করতে দিনদিন আগ্রহী হচ্ছেন। অত্যাধুনিক এই ফিড মিলগুলোতে ONLINE Connectivity সাার্ভিস এখন একটি মুখ্য বিষয়। আর প্রযুক্তির এ যুগে এ সেবাটি চালু করেছে দেশের অন্যতম শীর্ষ সার্ভিস প্রোভাইডার কোম্পানি চিকস্ এন্ড ফিডস্ লিমিটেড

পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৭ -এর পুরস্কার বিতরণী ২৩ ডিসেম্বর

এগ্রিলাইফ২৪ ডটকম:বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)-এর উদ্যোগে ও ওয়াচডগ বাংলাদেশ-এর ব্যবস্থাপনায় আগামী ২৩ ডিসেম্বর শনিবার 'পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৭'-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। রাজধানীর তোপখানা রোড, (জাতীয় প্রেসক্লাব সংলগ্ন) সিরডাপ মিলনায়তনের সিআইসিসি হলে 'পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৭' প্রতিযোগিতার বিতরণী অনুষ্ঠানটি সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত চলবে বলে আয়োজক সূত্রে জানা গেছে।

আজ শিল্পপতি জহুরুল ইসলামের ২২তম মৃত্যুবার্ষিকী

এগ্রিলাইফ২৪ ডটকম, ডেস্ক:বাঙালির ব্যবসা-বাণিজ্যের পথিকৃত ইসলাম গ্রুপের প্রতিষ্ঠাতা আলহাজ জহুরুল ইসলামের ২২তম মৃত্যুবার্ষিকী বৃহষ্পতিবার (১৯ অক্টোবর)। ১৯৯৫ সালের এই দিনে ৬৭ বছর বয়সে তিনি ইন্তেকাল করেন। জহুরুল ইসলাম ১৯৯৫ সালের ২৬ সেপ্টেম্বর চিকিৎসার্থে সিঙ্গাপুর যান। সেখানে ১৮ অক্টোবর দিবাগত রাত ২-৩০ মিনিটে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন।

আনন্দঘন পরিবেশে চিকস্ এন্ড ফিডস্ এর বার্ষিক বনভোজন'২০১৭ অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম:আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে একটি দিন উদযাপন করলো চিকস্ এন্ড ফিডস্ লি. পরিবারের সদস্যরা। রাজধানী ঢাকার অদূরে গাজীপুরে সফিপুরের আনন্দ পার্ক এন্ড রিসোর্টে প্রতিষ্ঠানটির সম্প্রতি বার্ষিক বনভোজন'২০১৭-এর দিনে চিকস্ এন্ড ফিডস্ পরিবারের সদস্যরা ফুটবল, ক্রিকেট সহ অন্যান্য খেলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে মেতে ওঠেন।

প্রভিটা গ্রুপে সেলস্, মার্কেটিং ও প্রডাকশন বিভাগে পদোন্নতি পেলেন যারা

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশের পোলট্রি ও ফিস সেক্টরে অন্যতম শিল্প প্রতিষ্ঠান প্রভিটা গ্রুপ-সম্প্রতি তাদের সেলস্, মার্কেটিং ও প্রডাকশন বিভাগের সফল কর্মকর্তাদের ডিজিএম হিসেবে পদোন্নতি প্রদান করেছে। চলতি বছরের পহেলা জুলাই থেকে তাদের এ পদোন্নতি কার্যকর হয়েছে বলে কোম্পানী সূত্রে জানা গেছে।

কিশোরগঞ্জ পোল্ট্রি ডিলার এসোসিয়েশনের নব-নির্বাচিত কমিটির সম্বর্ধনা অনুষ্ঠিত

এগ্রিলাইফ ২৪ ডটকম: পোল্ট্রি ডিলার এসোসিয়েশন "কিশোরগঞ্জ" এর নব-নির্বাচিত কমিটির সম্বর্ধনা অনুষ্ঠান সম্প্রতি অনুষ্ঠিত হয়। দেশের অন্যতম পোল্ট্রি জোন কিশোরগঞ্জের ভৈরবের গোধূলী সিটি মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোল্ট্রি সেক্টরের অন্যতম শীর্ষ শিল্প প্রতিষ্ঠান প্রভিটা গ্রুপের এমডি & সিইও মিসেস সুলেখা নবী। পোল্ট্রি ডিলার এসোসিয়েশন কিশোরগঞ্জ এর সভাপতি মো: শরীফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: সায়দুল্লাহ্ মিয়া এবং ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি জনাব আব্দুল্লাহ্ আল মামুন।

সুইডেনে “Feed and food Global Distributor Conference”-এ আরিফস্ এর অংশগ্রহণ

এগ্রিলাইফ২৪ ডটকম:সম্প্রতি Sweden এর Malmo শহরে অনুষ্ঠিত হয়ে গেল Perstorp, Sweden-এর “Feed and food Global Distributor Conference” তিনদিন ব্যাপি এ সম্মেলনের আরিফস্ (বাংলাদেশ) লিমিটেড এর নির্বাহী পরিচালক জনাব, এস.এ.খান অংশগ্রহণ করেন। Perstorp এর Global Distribution Manager, Business Unit Feed and Food- Klaudija Cavala এবং Business Develelopment Manager APAC এর Dr.Devendra Verma তাকে স্বাগত জানান। অনুষ্ঠানে স্বাগত ভাষণে Klaudija Cavala, Perstorp এর পরিচিতি তুলে ধরার মাধ্যমে তিন দিনের Distribution Programme Launch করেন।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রীর মৃত্যুতে BLS-এর গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন

এগ্রিলাইফ২৪ ডটকম:মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকের মৃত্যুতে বাংলাদেশ লাইভস্টক সোসাইটির পক্ষ হতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করা হয়েছে। ১৭ ডিসেম্বর রবিবার সংগঠনটির পক্ষ থেকে এর সভাপতি, প্রফেসর ড. মোঃ জালাল উদ্দিন সরদার ও সাধারণ সম্পাদক ড. মোঃ হেমায়েতুল ইসলাম স্বাক্ষরিত এক শোকবার্তায় তাঁরা বলেন ছায়েদুল হকের মৃত্যুতে দেশের প্রানিসম্পদ অঙ্গনে বিরাট শূন্যতার সৃষ্টি হলো।

রংপুর রাইডার্সের স্পন্সর হিসেবে সঙ্গী হলো পোলট্রি সেক্টরের ফিনিক্স গ্রুপ

এগ্রিবিজনেস কম্যুনিটি ডেস্ক:আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) রংপুর রাইডার্সের স্পন্সর হিসেবে সঙ্গী হয়েছে পোলট্রি সেক্টরের খ্যাতনামা ফিনিক্স গ্রুপ। বৃহস্পতিবার (১২ অক্টোবর) ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের কনফারেন্স রুমে রংপুর রাইডার্স ও ফিনিক্স গ্রুপের মধ্যে এ বিষয়ে চুক্তি সই হয়। রংপুর রাইডার্স এর সিইও ইশতিয়াক সাদেক ও ফিনিক্স গ্রুপের পরিচালক ড. মোহাম্মদ নজরুল ইসলাম উভয় প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এসময় ফিনিক্স পোলট্রির ডিএমডি জনাব রাফিউল আহসান ছাড়াও উভয় প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তাগ উপস্থিত ছিলেন।

অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশনের Stakeholder dialogue অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম: রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশনের গণমাধ্যম সম্মেলনের সমাপনী দিনে Stakeholder dialogue অনুষ্ঠিত হয়। ১১ ডিসেম্বর সোমবার বেলা ১১:০০ টায় দেশের বিভিন্ন প্রান্তরে পোর্টালগুলির সম্পাদক ও প্রকাশকরা এতে অংশগ্রহন করেন।

২১ অক্টোবর-"লাইভস্টক-পোল্ট্রি মেলা ২০১৭" এবং "৩য় লাইভস্টক অ্যাওয়ার্ড, সেমিনার ২০১৭"

এগ্রিলাইফ২৪ ডটকম:আগামী ২১ অক্টোবর রোজ শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠিত হতে যাচ্ছে “লাইভস্টক-পোল্ট্রি মেলা ২০১৭” এবং “৩য় লাইভস্টক অ্যাওয়ার্ড, সেমিনার ২০১৭”"Protein For All" এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ লাইভস্টক সোসাইটি (BLS)-এর আয়োজনে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এ অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মি: নারায়ন চন্দ্র চন্দ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে। প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. আব্দুস সোবহান।

অনলাইন পোর্টালগুলি ডিজিটাল বাংলাদেশকে আরো এগিয়ে নিয়ে যাবে-ডা. দীপু মনি

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশের অনলাইন পোর্টালগুলি ডিজিটাল বাংলাদেশকে আরো এগিয়ে নিয়ে যাবে। মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার অন্যতম অংশীদার এই অনলাইন পোর্টালগুলি। কাজেই তাদের সকলকে অত্যন্ত দক্ষতা, নিষ্ঠা ও সততার সাথে পোর্টালগুলি পরিচালনা পরিচালনা করতে হবে। রোববার ১০ ডিসেম্বর বিকেলে জাতীয় প্রেস ক্লাবের ৩য় তলায় কনফারেন্স রুমে অনলাইন গণমাধ্যম সম্মেলন উদ্বোধন পর্ব এবং অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশনের ১ম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথি হিসেবে সাবেক পরারাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালায় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি এসব কথা বলেন।

শিশুদের জন্য অলটেক চিত্রাঙ্কন প্রতিযোগিতার চিত্রাঙ্কন জমা দেয়ার সময়সীমা বর্ধিত

এগ্রিলাইফ২৪ ডটকম: শিশুদের জন্য অলটেক (Alltech)-এর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের চিত্রাঙ্কন জমা দেয়ার  সময়সীমা বর্ধিত করা হয়েছে বলে জানিয়েছেন Alltech কর্তৃপক্ষ। পরিবর্তিত সময়সূচী অনুযায়ী এই চিত্রাংকন জমা দেয়ার শেষ সময় আগামী ১৫ অক্টোবর রোজ রবিবার। এছাড়া চিত্রাঙ্কন প্রতিযোগিতার অন্যান্য বিষয়সমূহ অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছেন অলটেক কর্তৃপক্ষ।

রাফিদ ফিডে সরাসরি ডিলার হওয়ার সুবর্ণ সুযোগ

এগ্রিলাইফ২৪ ডটকম:জামান গ্রুপ এর প্রতিষ্ঠান রাফিদ পোল্ট্রি, নোভা পোল্ট্রি ও রাশিক জিপি হ্যাচারী লি: দীর্ঘ ১৭ বছর সুনামের সহিত এক দিনের বাচ্চা বাজারজাত করে আসছে। সেই ধারাবাহিকতায় গ্রুপের নতুন সংযোজন রাফিদ ফিড লিমিটেডের উৎপাদিত পোল্ট্রি, ফিস ও ক্যাটেল ফিড বাজারজাতকরণের জন্য অঞ্চলভিত্তিক ডিলার নিয়োগ করা হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছেন।

BLS এর পক্ষ থেকে দেলোয়ার হোসেন খানকে সম্বর্ধনা প্রদান

এগ্রিলাইফ২৪ ডটকম:বাংলাদেশ লাইভষ্টক সোসাইটিরর ভাইস প্রেসিডেন্ট মোঃ দেলোয়ার হোসেন খান এসিআই এনিমেল হেলথ্ এর সেলস্ ম্যানেজার হিসেবে পদোন্নতি প্রাপ্ত হওয়ায় এক বিদায় সম্বর্ধনার আয়োজন করে বাংলাদেশ লাইভষ্ট সোসাইটি (BLS)।

"খামার ব্যবস্থাপনায় আহকাব সদস্যদের ভূমিকা ও করণীয়" শীর্ষক মুক্ত আলোচনা অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম:প্রানিসম্পদ সেক্টরে এনিম্যাল হেলথ্ পণ্য একটি গুরুত্বপূর্ণ ফ্যাক্টর। আমদানী, কাষ্টমস, লাইসেন্স নবায়ন এবং নতুন লাইসেন্স প্রাপ্তিতে দীর্ঘ সময় এসব নানাবিধ কারনে দেশের বাজারে অধিকাংশ সময়েই এনিম্যাল হেলথ্ পণ্যসামগ্রী সুষ্ঠভাবে বাজারজাত করা সম্ভব হয় না। তাই ইচ্ছে থাকা সত্ত্বেও এসব নানাবিধ জটিলতার কারণে AHCAB সদস্যরা সময়মতো খামারীদের পণ্য সেবা দিতে পারেন না। ফলে দেশের প্রান্তিক পর্যায়ে তিলতিল করে গড়ে ওঠা এসব খামারীরা বছরের অকিাংশ সময়েই যথাযথ পণ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

ইয়ন গ্রুপের ১৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

এগ্রিলাইফ২৪ ডটকম:কৃষি সেক্টরের দেশের অন্যতম প্রধান শিল্প প্রতিষ্ঠান ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ ১৮ বছরে পদার্পন করলো। দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য প্রতিষ্ঠানটি জাঁকজমকপূর্নভাবে ১৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে। ২৮ সেপ্টেম্বর, বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর তেজগাওস্থ ইয়ন কনভেনশন সেন্টারে বর্নাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে ১৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংকের সম্মানীত ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও জনাব আনিস এ খান। সভাপতিত্ব করেন ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর সম্মানীত চেয়ারম্যান জনাব মোমিন উদ দৌলা।