Saturday, 18 November 2017

 

একমির সৌজন্যে সিকৃবিতে সার্জিক্যাল কিটবক্স বিতরন

এগ্রিলাইফ২৪ ডটকম:দি একমি ল্যাবরেটরিজ লিমিটেডের এর সৌজন্যে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো সার্জিক্যাল কিটবক্স বিতরন ও আলোচনা সভা। গত মঙ্গলবার ১৫ নভেম্বর বিকাল তিনটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনের সম্মেলন কক্ষে

সার্জারি ও থেরিওজেনোলজি বিভাগের ডা. নাসরিন সুলতানা লাকির সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.গোলাম শাহি আলম।

তিনি তাঁর বক্তব্যে একমি ল্যাবরেটরিজের এ ধরনের উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন নবীন ভেটেরিনারিয়ানরা দেশের প্রাণিসম্পদের কল্যানে সর্বদা কাজ করে যাবে। খামারীদের সেবা প্রদানের সময় অবশ্যই তারা মানসম্পন্ন পল্যগুলিকে নির্বাচন করে চিকিৎসা দিবে।

ডা. মৌমিতা দাসের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মো. মোহন মিয়া, পরিচালক ( ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মতিয়ার রহমান হাওলাদার, দি একমি ল্যাবরেটরিজ লিমিটেডের ডিজিএম মি. এস. তরফদার ও সহকারী বিক্রয় ব্যবস্থাপক ডা.এম মিজানুর রহমান।

অনুষ্ঠানে উপস্থিত বিশেষ অতিথি মি. এস. তরফদার তাদের কোম্পানী সম্পর্কে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। দি একমি ল্যাবরেটরিজের সহকারী বিক্রয় ব্যবস্থাপক ডা.এম মিজানুর রহমান উপস্থিত সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন দেশের এনিম্যাল হেলথ্ সেক্টরে তাদের কোম্পানী খামারীদের কল্যানে সর্বোচ্চমানের পণ্য দিয়ে সেবা দিয়ে যাচ্ছে। এসময় তিনি তাদের কোম্পানীর বাজারজাতকৃত বিভিন্ন পণ্যের গুণগতমান, কার্যকারিতা তুলে ধরেন।।

খামারীদের আরো অধিক পরিসরে সেবা দিতে তাদের কোম্পানীর গুরুত্বপূর্ণ কয়েকটি নতুন পণ্য Injection Tifur Vet, Trizon vet, SB net vet, Bolus Rumigest, Inj Moxiclox vet, Liq Acidifier, Liq Auritox vet সম্পর্কে আলোচনা করেন কোম্পানীর সিনিয়র এক্সিকিউটিভ ডা. মো:মফিজুল হক।

পরে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গোলাম শাহি আলম উপস্থিত শিক্ষার্থীদের হাতে সার্জিক্যাল কিট বক্স তুলে দেন। এসময় ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্স অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ ১৯তম ব্যাচের ৯১ জন নবীন ভেটেরিনারিয়ান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল র‌্যাফেল ড্র, যেথানে ২৫ জন সৌভাগ্যবার পুরস্কার লাভ করেন। পরে সবাইকে একমির পক্ষ থেকে উপহার সামগ্রী প্রদান করা হয়।