Thursday, 23 November 2017

 

AHCAB কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে প্রায় ৯৩% ভোটারের অংশগ্রহন

নিজস্ব প্রতিবেদক, এগ্রিলাইফ২৪ ডটকম:এ্যানিমেল হেলথ্ কোম্পানিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (AHCAB) এর কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে এবারে রেকর্ড সংখ্যক প্রায় ৯৩% ভোটার অংশগ্রহন করেছে।পর্যবেক্ষকদের বরাত দিয়ে জানা যায় এবারের নির্বাচনটি অত্যন্ত সুষ্ঠুভাবে সম্পন হয়েছে। নির্বাচনটি যাতে সকলের নিকট অবাধ ও গ্রহনযোগ্য হয় সে গুরুত্ব বিবেচনায় নির্বাচনের দিনে এফবিসিসিআই নির্বাচন পর্যবেক্ষনের জন্য প্রতিনিধি মনোনয়ন দেন যারা নির্বাচনের সময় থেকে ফলাফল পর্যন্ত উপস্থিত থেকে নির্বাচন পরিস্থিতি পর্যবেক্ষন করেন।

৩ ডিসেম্বর ২০১৬ তারিখে কৃষিবিদ ইনিষ্টিটিউশন বাংলাদেশ এর কনভেনশন হলে নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ১০ঃ০০ ঘটিকা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল ৪:০০ ঘটিকা পর্যন্ত একটানা ভোট গ্রহন চলে। সাধারণ সদস্যদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে কার্যনির্বাহী কমিটির ১৫জন সদস্য নির্বাচিত করেন ভোটাররা এবং ঐদিন রাতেই আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ডা.এম.এম খান।

ভোট গননা ও ফলাফল ঘোষনার সময় উপস্থিত ছিলেন নির্বাচন বোর্ডের অন্য দুইজন সদস্য প্লানেট ফার্মার এমডি জনাব শাহ্ হাবীবুল হক এবং ব্রিডার এসোসিয়েশন অব বাংলাদেশ এর সেক্রেটারি জেনারেল জনাব সাইদুর রহমান(বাবু)।এছাড়া নির্বাচন আপিল বোর্ডের চেয়ারম্যান বেঙ্গল রেমিডিজ লি. এর সি.ই.ও জনাব আইয়ুব আলী, আপিল বোর্ডের অন্য দুইজন সদস্য WPSA-BB এর ভাইস প্রেসিডেন্ট এবং এ্যাক্সন লি: এর এমডি জনাব জাহিদুল ইসলাম এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের Assistant Director (Training) ডা. এ কে এম আতাউর রহমান ভোট গননা এবং ফলাফল ঘোষনার সময় উপস্থিত ছিলেন।

এদিকে কার্যনির্বাহী কমিটির সদস্যগণ গত রবিবার ৪ ডিসেম্বর ২০১৬ ইং তারিখে আহকাবের কার্যালয়ে পুনঃরায় প্রত্যক্ষ ভোটের মাধ্যমে পোর্ট-ফোলিও এর ০৬ জন সদস্য নির্বাচিত করেন। পোর্ট-ফোলিও নির্বাচনের সময় নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ডা.এম.এম খান এবং নির্বাচন বোর্ডের অন্যতম সদস্য প্লানেট ফার্মার এমডি জনাব শাহ্ হাবীবুল হক উপস্থিত ছিলেন।

জনাব একেএম আলমগীর (ব্যবস্থাপনা পরিচালক, বেঙ্গল ওভারসিজ লিমিটেড)- সভাপতি এবং ডাঃ মোঃ কামরুজ্জামান (প্রোপ্রাইটর, বায়োল্যাব) মহাসচিব পদে নির্বাচিত হন।

এছাড়া সহ-সভাপতি পদে মি:অখিল চন্দ্র ভৌমিক (এক্সিকিউটিভ ডিরেক্টর, নাভানা ফার্মাসিউটিক্যালস্ লিমিটেড), জয়েন্ট সেক্রেটারী পদে ডাঃ মোঃ জসিম উদ্দিন (হেড অব সেল্স, এ্যানিমেল হেল্থ ডিভিশন, ওরিয়ন ফার্মা লিমিটেড), কোষাধ্যক্ষ পদে জনাব মোঃ মোসলেহ উদ্দিন (ডিরেক্টর, প্লানেট ফার্মা লিমিটেড) এবং অর্গানাইজিং সেক্রেটারি পদে ডাঃ গদাধর চন্দ্র শীল (প্রোপ্রাইটর, অর্গানিক এগ্রো কেয়ার) নির্বাচিত হন।

এছাড়াও কার্যনির্বাহী কমিটির নির্বাচিত ০৯ জন সদস্যগণ হলেনঃ জনাব খায়রুল কবির আরিফ (ম্যানেজিং ডিরেক্টর, আরিফস্ বাংলাদেশ লিমিটেড), মিসেস নাহিদ জাহান (প্রোপ্রাইটর, আরপি এ্যানিমেল হেল্থ কোম্পানী), জনাব মোঃ সিরাজুল হক (হেড, এ্যানিমেল হেলথ্ ডিভিশন, রেনাটা লিমিটেড), ডাঃ এসএমএফবি আব্দুস সবুর (প্রোপ্রাইটর, এফটিডিসি ট্রেড এন্ড কনসাল্টেশন), জনাব মোহাম্মদ তারিক সরকার (ডিরেক্টর, ফিসটেক (বিডি) লিমিটেড), ডাঃ মোহাম্মদ সারওয়ার জাহান (ম্যানেজিং ডিরেক্টর, সেফ বায়ো প্রডাক্টস লিঃ), ডাঃ এনাম আহমেদ (প্রোপ্রাইটর, বেক্সটার নিউট্রিশন), ডাঃ মোহাম্মদ রাশেদুল জাকির (প্রোপ্রাইটর, আরআর এগ্রো ট্রেডার্স) এবং ডাঃ খন্দকার মুহাম্মদ মাহমুদ হোসেন (ম্যানেজিং ডিরেক্টর, এভার এগ্রো লিমিটেড)।

সফল ও সুষ্ঠুভাবে নির্বাচন সমাপ্ত হওয়ায় নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ডা.এম.এম খান নির্বাচন পরিচালনা বোর্ডের সকলের পক্ষ থেকে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন AHCAB-এর নব-নির্বাচিত কার্যনির্বাহী পরিষদ দেশের প্রাণিসম্পদের উন্নয়নে কার্যকর অবদান রাখবে।

আগামী শনিবার ১৭ই ডিসেম্বর বিকেল ৫ ঘটিকায় শেরেবাংলা নগরস্থ বঙ্গবন্ধু আন্তজার্তিক সম্মেলন কেন্দ্রের সেলিব্রেটি হলে নব-নির্বাচিত ১৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি অভিষেক সম্পন্ন হবে বলে জানা গেছে।