Thursday, 23 November 2017

 

বর্ণাঢ্য আয়োজনে ‘সি পি ফ্যামিলি ডে-২০১৬’ উদযাপন

নিজস্ব প্রতিবেদক, এগ্রিলাইফ২৪ ডটকম:"চলি একসাথে সমৃদ্ধির পথে" শ্লোগানকে নিয়ে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত হলো ‘সি পি ফ্যামিলি ডে-২০১৬’। ১৫ ডিসেম্বর বৃহস্পতিবার বিআইসিসি’র রাজদর্শন হলে দিনব্যাপি অনুষ্ঠিত ‘সি পি ফ্যামিলি ডে-২০১৬’তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থাইল্যান্ডের রাষ্ট্রদূত পানপিমন সোয়ান্নপোঙ্গসে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সি পি বাংলাদেশ কোম্পানি লিমিটেডের প্রেসিডেন্ট Suchat Suntipada। তিনি বলেন তাদের স্থায়ীত্বের মূল মন্ত্র তিনটি (দেশ, জাতি ও কোম্পানি) এবং এ তিনিটি মূলমন্ত্রই তাদেরকে এই কৃষি ব্যবসায়ে নিয়ে এসেছে। তাদের বিনিয়োগে উপকৃত হবে হৃদয়ের বাংলাদেশ, প্রাণপ্রিয় জনগন, পাশাপাশি কোম্পানিও।

পরিবেশকদের প্রতি আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানিয়ে Suchat Suntipada বলেন, কোন প্রতিষ্ঠানই একা ব্যবসায়ে উন্নতি বা সাফল্যের শীর্ষে যেতে পারেনা। উন্নতির জন্য প্রয়োজন ভাল কার্যকরী অংশীদারদের অবদান। সে হিসেবে তাদের সম্মানিত সকল পরিবেশকই সি পি বাংলাদেশ এর অংশীদার। একই সাথে সি.পি বাংলাদেশ কোং লি. বাংলাদেশের টেকশই প্রবৃদ্ধিতে গর্বীত অংশীদার হতে চায় বলে জানান তিনি।

পণ্যের মান সম্পর্কে সিপি’র প্রেসিডেন্ট বলেন, ব্যবসায়িক দর্শনে গুনগত মান নিশ্চিতকরনই হচ্ছে তাদের মূল লক্ষ্য, এজন্য প্রতিটি স্তরে রয়েছে আমাদের কঠোর তত্বাবধান, মান সম্পন্ন খাবার আসে ভাল মানের কাঁচামাল থেকে, তেমনি সঠিক ওজন সমৃদ্ধ মুরগি উৎপাদিত হয় ভাল মান সম্পন্ন বাচ্চা থেকে, তাই কোন ভাবেই সিপি মানের সাথে আপোষ করেনা।

দেশের চাহিদা মিটিয়ে বহির্বিশ্বে তাদের পণ্য রপ্তানি হবে এটি সি পি বাংলাদেশের আগামীদিনের প্রত্যাশা। সেজন্য কোম্পানিটি নিরাপদ খাদ্য উৎপাদনের বিষয়টি অধিক গুরুত্বের সাথে বিবেচনায় রাখে। এজন্য তারা উৎপাদনের প্রতিটি ধাপে কঠোর মান নিয়ন্ত্রণ করে থাকে। তিনি বিশেষভাবে উল্লেখ করে বলেন তাদের প্রানের চাওয়া "Kitchen of Bangladesh"

দিনব্যাপি বর্ণাঢ্য অনুষ্ঠানে সফল পরিবেশকদের মাঝে গাড়ী, মোটর সাইকেল, LED TV, স্বর্ণের চেইন, মোবাইল সেট সহ নানা আকর্ষনীয় পুরস্কারে ভূষিত করে কোম্পানিটি। এছাড়া র‌্যাফেল ড্র'র মাধ্যমে পরিবেশকরা আকর্ষনীয় পুরষ্কার লাভ করেন।

‘সি পি ফ্যামিলি ডে'র বিশেষ আকর্ষণ ছিল প্রতিবন্ধী শিশুদের নিয়ে একটি নাটিকা।  সি পি বাংলাদেশ এর পক্ষ থেকে তাদের ২ লাখ টাকার চেক উপহার দেওয়া হয়। অনুষ্ঠানে জনপ্রিয় কন্ঠশিল্পী আঁখি আলমগীর, ও আরিফ এর সুরের মুর্ছনায় অতিথিরা বেশ আনন্দে মুখরিত হয়। এছাড়া কৌতুকাভিনয় দিয়ে অনুষ্ঠানস্থল মাতিয়ে রাখের এসময়ের জনপ্রিয় কৌতুক শিল্পী পভোগ করান রনি ও শাওন।

মিনি পর্দার জনপ্রিয় উপস্থাকিা মুনমুনের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রাণিসম্পদ অধিদপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তা, সি পি বাংলাদেশ কোম্পানি লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সহ অন্যন্য উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সি পি বাংলাদেশ কোম্পানি লিমিটেড ১৯৯৮ সাল থেকে সকলের সহযোগীতায় অত্যন্ত সুনামের সাথে এদেশে বহুমুখি বানিজ্যিক কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় তাদের একসাথে পথচলার দৃঢ় প্রত্যয়ে ‘সি পি ফ্যামিলি ডে-২০১৬ উদযাপন করে।