Saturday, 16 December 2017

 

বেসরকারী উদ্যোগে প্রথম ইনডোর গলফ একাডেমী উদ্বোধন করলেন সেনাপ্রধান

এগ্রিলাইফ২৪ ডটকম ডেস্ক: ১০ই জানুয়ারী, মঙ্গলবার বিকাল ৪ ঘটিকায় ঢাকা সেনানিবাসের কুর্মিটোলা গলফ ক্লাবে অবস্থিত একাডেমীর নিজস্ব সেন্টারে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হলো প্রাইভেট সেক্টরে দেশের প্রথম ইনডোর গলফ একাডেমী লীড বেটার গলফ একডেমী’ বাংলাদেশ” এর।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান ও বাংলাদেশ গলফ ফেডারেশন এর সম্মানিত প্রেসিডেন্ট জেনারেল আবু বেলাল মুহাম্মদ শফিউল হক, এন ডিসি, পি এস সি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন “লীড বেটার গলফ একাডেমী” এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডেভিট লীড বেটার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দেশের অন্যতম প্রধান এগ্রোবেইজড প্রতিষ্ঠান ইয়ন গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ এবং “লীড বেটার গলফ একাডেমী বাংলাদেশ” এর সম্মানিত চেয়ারম্যান জনাব মোমিন উদ দৌলা।

এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন লিড বেটার গলফ একাডেমীর ফাউন্ডার চেয়ারম্যান ডেভিড লিড বেটার এবং ইয়ন গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ ও “লীড বেটার গলফ একাডেমী বাংলাদেশ” এর সম্মানিত চেয়ারম্যান জনাব মোমিন উদ দৌলা।

সংবাদ সম্মেলনে এদেশে লীড বেটার ইনডোর গলফ একাডেমী স্থাপনের উদ্দেশ্য ও সুবিধাসমূহ সহ বিভিন্ন বিষয়াদী বিস্তারিত ভাবে উপস্থাপন করা হয়। উক্ত সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক্স ও অনলাইন মিডিয়ার প্রতিনিধি বৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ক্রিকেটের পাশাপাশি গলফ আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি সমৃদ্ধ করেছে। এদেশের গলফাররা অলিম্পিকসহ দেশী-বিদেশী বিভিন্ন টুর্নামেন্টে অংশগ্রহন করার মাধ্যমে দেশের মুখ উজ্জল করছে। কিন্তু হাতে গোনা ক’জন ছাড়া দেশকে প্রতিনিধিত্ব করার মত ভালো মানের তেমন গলফার বেরিয়ে আসছেনা ।

এই পরিপ্রেক্ষিতে দেশের অন্যতম প্রধান এগ্রোবেইজড প্রতিষ্ঠান ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ ভালো মানের গলফার তৈরির মাধ্যমে আমদের দেশের গলফকে আরো উন্নত অবস্থানে নিয়ে যাওয়ার জন্য দেশে আন্তর্জাতিক মানের ইনডোর গলফ একাডেমী গড়ে তোলার উদ্যোগ গ্রহন করে।

ফলশ্রুতিতে, ২০১৫ সালের ২৭ নভেম্বর ব্যাংকক এর Xcite Golf এর সাথে চুক্তি স্বাক্ষরের মাধ্যমে Xcite Golf Bangladesh নামে ইনডোর গলফ একাডেমীর কার্যক্রম শুরু করে। এরই ধারাবাহিকতায় গত ১৪ই  ডিসেম্বর Xcite Golf Bangladesh এবং আমেরিকার বিখ্যাত Lead Better Golf Academy এর মধ্যে একটি চুক্তি সম্পাদিত হয় যার মাধ্যমে দেশের ইতিহাসে প্রথম বারের মত প্রাইভেট সেক্টরে আন্তর্জাতিক মানের গলফ একাডেমী স্থাপিত হওয়ার পথ সুগম হয়।

চুক্তি অনুযায়ী এই একাডেমী গলফের জন্য বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে এদেশের সকল বয়সী ছেলে মেয়েদের প্রশিক্ষনের ব্যবস্থা গ্রহন করেছে। “লীড বেটার গলফ একাডেমী বাংলাদেশ” এ ট্রাকম্যান, বডি ট্রাক, কে-ভেষ্ট, জিসি টু, স্যামপট ল্যাব এর মত অত্যাধুনিক গলফ প্রশিক্ষন প্রযুক্তির স্থাপনের মাধ্যমে ইনডোর গলফ এর প্রশিক্ষনের ব্যবস্থা গ্রহন করছে।

এ সমস্ত প্রশিক্ষন সামগ্রী বর্তমান সারা বিশ্বে গলফ উন্নয়নে বিশেষ ভুমিকা রাখছে। বিশ্বের এই সময়ের অনেক অন্তর্জাতিক মানের খ্যাতি সম্পূর্ন নামকরা খেলোয়াড়রা এই একাডেমী থেকে প্রশিক্ষন গ্রহন করেছে। উল্লেখযোগ্য ভাবে মিশেল উই, চালর্স হাওয়েল, ফালদো, প্রাইস সহ আরো অনেক বিশ্বমানের গলফাররা এই একাডেমী থেকে প্রশিক্ষন গ্রহনের মাধ্যমে আন্তর্জাতিক খ্যাতিলাভ করেছে।

লীড বেটার কিডস্ স্কুলের মাধ্যমে সম্পুর্ন নতুন ছেলে-মেয়েরা রেপ্লিকা গলফ স্টিকার/রোলার/লঞ্চার দিয়ে প্রশিক্ষন গ্রহন করবে। এখানে তারা গলফ স্টিক ধরা, অবস্থান নেয়া, বল মারা ইত্যাদী বিষয়ে প্রশিক্ষন গ্রহন করতে পারবে। এরপর এ বিষয়ে খেলোয়াড়রা কোয়লিফাই করতে সক্ষম হলে টেকনোলজী রুমে রিয়েল গলফ স্টিক এবং বল দিয়ে গলফ প্রশিক্ষন নেয়ার সুযোগ পাবে।

এখানে উল্লেখ্য, Leadbetter Golf Academy-র চুক্তি অনুযায়ী আগামি এক বছরের মধ্যে বাংলাদেশ থেকে ৮-১৫ জনের একটি Golf team দেশের বাইরে প্রতিযোগীতামূলক Tournament এ অংশ গ্রহনের জন্য পাঠানো হবে।

Leadbetter Golf Academy থেকে প্রশিক্ষন নেয়ার পর ছেলেমেয়েরা দক্ষতার সাথে খেলবে ও ভবিষ্যতে পেশাদার গলফার (Professional Golfer) হিসাবে আত্মপ্রকাশ করে সারা বিশ্বে বাংলাদেশ ভাবমূর্তি উজ্জল করবে বলে মনে করেন সংগঠকরা।-সংবাদ বিজ্ঞপ্তি