Monday, 18 December 2017

 

আন্তর্জাতিক কৃষি প্রযুক্তি মেলায় সেরা প্যাভিলিয়নের পুরষ্কার পেল FCM ও CHICKS&FEEDS

মোঃ আব্দুল্লাহ আল জাবেরঃ সমাপ্ত হল ৭ম আন্তর্জাতিক কৃষি প্রযুক্তি মেলা। দেশি-বিদেশি প্রায় ৩৬৫ টি প্রতিষ্ঠান এ মেলায় অংশ নেয়। সবাইকে পেছনে ফেলে সেরা প্যাভিলিয়নের পুরস্কারের গৌরব অর্জন করে FCMCHICKS & FEEDS। এছাড়া এসিআই লিঃ ও গেটকো যৌথভাবে ২য় এবং এগ্রো বেস্ট কর্পোরেশন ও আলীম ইন্ডাস্ট্রিজ লিঃ যৌথভাবে ৩য় স্থান অর্জন করেছে।

চিকস এন্ড ফিডস এর প্যাভিলিয়নটি ছিল অত্যন্ত মনোরম। প্যাভিলিয়নে তারা প্রদর্শন করেছিল মালয়েশিয়ার কোম্পানি ASTINO'র নিয়ন্ত্রিত খামারের সরঞ্জামাদি। যা আগত দর্শনার্থী ও উদ্যোক্তাদের মাঝে ব্যাপক সাড়া ফেলে। কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জনাব এখলাছুল হক বলেন, চিকস এন্ড ফিডস হল একটি প্রকল্প ব্যবস্থাপনা কোম্পানি। টোটাল এগ্রো ইন্ডাস্ট্রিয়াল সল্যুশন নিয়ে কাজ করে CHICKS & FEEDS। তিনি জানান,  দীর্ঘ ১৬ বছর যাবত শুধুমাত্র মেশিনারিজ বিক্রয় নয় বরং একজন উদ্যোক্তার প্রচেষ্টাকে সার্থক ও পরিপূর্ণভাবে বাস্তবে রূপ দেয়ার জন্য প্রকল্প পরিকল্পনা থেকে প্রকল্পের স্থান নির্বাচন, মেশিনারিজ নির্বাচন ও সরবরাহ খুবই আন্তরিকতার সাথে করে আসছে চিকস এন্ড ফিডস।

FCM এর দৃষ্টিনন্দন সুপরিসর প্যাভিলিয়নে তিন দিনই ছিল উপচে পড়া ভিড়। অনুভূতি প্রকাশ করতে গিয়ে FCM এর ভাইস জেনারেল ম্যানেজার Mr.Robert Gan জানান, বাংলাদেশের ফিড শিল্পে আধুনিক প্রযুক্তির ফিড মিল এবং সার্ভিস প্রদান করতে পেরে তারা অত্যন্ত আনন্দিত এবং কৃতজ্ঞ। আগামীতে তারা বাংলাদেশের মানুষের সাথে আরও ব্যাপক পরিসরে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

উল্লেখ্য তিনদিনব্যাপী মেলার টাইটেল স্পন্সর ছিল খ্যাতনামা ফিড মিল মেশিনারিজ কোম্পানি ফাইভ কন্টিনেন্ট মেশিনারিজ (এফসিএম)। মেলায় দেশীয় বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি যুক্তরাষ্ট্র, ইউরোপ, ভারত, চীন, থাইল্যান্ড, ফিলিপাইন, তাইওয়ান, দক্ষিণ কোরিয়া, জাপান ও কানাডাসহ ১৯টি দেশের স্বনামধন্য প্রতিষ্ঠানের কৃষি প্রযুক্তি নির্ভর যন্ত্রপাতি, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাতকরণ যন্ত্রপাতি, জ্বালানী শক্তি, উদ্যান ফসলের উন্নয়ন প্রযুক্তি, গবাদি পশু-পাখির খাদ্য ও পুষ্টি উৎপাদন প্রযুক্তির ৩৬৫টি স্টল স্থান পায়।