Tuesday, 21 November 2017

 

শেকৃবি'র পোল্ট্রি বিজ্ঞান বিভাগকে পোল্ট্রি শেডের অত্যাধুনিক যন্ত্রপাতি উপহার প্রদান করলো চিকস্ এন্ড ফিডস্

এগ্রিলাইফ২৪ ডটকম:শিক্ষার মান উন্নয়নে শিক্ষার্থীদেরকে হাতে কলমে অত্যাধুনিক পোল্ট্রি শেডের যন্ত্রপাতি প্রদর্শনের জন্য শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের পোল্ট্রি বিজ্ঞান বিভাগকে ১০ টি নিপল ড্রিংকারের একটি সেট ও কয়েকটি প্লাস্টিক স্লাট উপহার হিসেবে প্রদান করেছে দেশের খ্যাতনামা প্রজেক্ট ম্যানেজমেন্ট কোম্পানি চিকস্ এন্ড ফিডস্ লিমিটেড

শনিবার ওয়ার্ল্ড পোলট্রি শো এন্ড সেমিনারের সমাপনী দিনে সন্ধ্যায় মালয়েশিয়ার বিখ্যাত কোম্পানি ASTINO এর উৎপাদিত এসব যন্ত্রপাতি উপহার প্রদান করেন চিকস্ এন্ড ফিডস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব এখলাসুল হক। তিনি বলেন,"বিশ্ববিদ্যালয়গুলোতে অধ্যয়নরত শিক্ষার্থিরা পোল্ট্রি বিজ্ঞানের আধুনিক ও যুগোপযোগী প্রযুক্তি সম্পর্কে জেনে তাদের ক্যারিয়ার গড়ে তুলুক এটাই তাদের প্রত্যাশা। এজন্য আমাদের জায়গা থেকে যতটুকু সহযোগিতা করা যায়, তা আমরা করব।"

শেকৃবি’র পোল্ট্রি বিজ্ঞান বিভাগের পক্ষে যন্ত্রপাতিগুলো গ্রহণ করেন শেকৃবির শিক্ষার্থী মোঃ আব্দুল্লাহ আল জাবের। তিনি জানান, নতুন অনুষদ হিসেবে "আমরা বাস্তবে অনেক কিছু না দেখে ছবি দেখে চিনে থাকি। এই যন্ত্রপাতিগুলো আমাদের সে অভাব কিছুটা হলেও পূরণ করবে। উচ্চশিক্ষার মান উন্নয়নে বেসরকারি প্রতিষ্ঠানের এধরণের সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।"

এসময় ASTINO এর জেনারেল ম্যানেজার Mr. Edvent Chin সহ উর্ধতন কর্মকর্তাবৃন্দ, চিকস এন্ড ফিডস লিমিটেডের উর্ধতন কর্মকর্তা এবং এগ্রিলাইফ২৪ ডটকম এর সম্পাদক কৃষিবিদ মোঃ শফিউল আজম উপস্থিত ছিলেন।

শেকৃবির কোষাধ্যক্ষ ও পোল্ট্রি বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ আনোয়ারুল হক বেগ এ উদ্যোগকে স্বাগত জানিয়ে চিকস এন্ড ফিডস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালককে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, তিনদিন ব্যাপী অনুষ্ঠিত এ মেলায় চিকস এন্ড ফিডস লিমিটেডের স্টলে ASTINO এর একটি আদর্শ নিয়ন্ত্রিত পোল্ট্রি শেড স্থাপন করা হয় যা মেলায় ব্যাপকভাবে প্রশংসিত হয়। এই শেডে স্থাপিত ফিডার উন্মুক্ত বিশ্ববিদ্যালয়কেও দেয়া হয়েছে।