Thursday, 14 December 2017

 

তৃণমূল পর্যায়ের পোলট্রি খামারীদের কল্যানে নিজেকে সম্পৃক্ত করতে চান-শাহরিয়ার সুলভ

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশের পোলট্রি শিল্পের প্রবৃদ্ধি বাড়াতে এ শিল্পে সংশ্লিষ্ট প্রায় প্রতিটি কোম্পানিই তাদের স্ব স্ব অবস্থান থেকে কাজ করে যাচ্ছে।যার কারণে এ শিল্প এখন দেশের আর্থ-সামাজিক প্রেক্ষাপটে একটি অন্যতম শিল্প হিসেবে অবদান রাখছে। তবে শিল্পটিকে সঠিকভাবে আরো এগিয়ে নিতে প্রয়োজন এর সাথে সংশ্লিষ্ট সকলের সমন্বিত পরিকল্পনা আর উদ্যোগ। এবং সেই পরিকল্পনা নিয়ে কাজ করলেই সঠিক লক্ষে পৌছানো সম্ভব বলে মনে করেন দেশের অন্যতম বৃহৎ পোল্ট্রি শিল্প প্রতিষ্ঠান কাজী ফার্মস এর এজিএম (ফিড অপারেশন) জনাব শাহরিয়ার হাসান সুলভ।

কৃষি তথ্য ও প্রমোশনাল অনলাইন এগ্রিলাইফ২৪ ডটকমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন দেশের তৃণমূল পর্যায়ের খামারিরাই হলো পোল্ট্রি শিল্পের মূল চালিকা শক্তি। এ শিল্পে জড়িত খামারীদের রয়েছে বিশাল অংকের বিনিয়োগ। তাছাড়া গ্রামীন জনপদে গড়ে ওঠা এসব খামারে কর্মসংস্থানও হয়েছে বিপুল সংখ্যক লোকের। কাজেই প্রান্তিক পর্যায়ের এসব খামারীদের দিকে এখন ওয়ার্ল্ডস্ পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন-বাংলাদেশ (ওয়াপসা-বিবি)-কে অধিক মনোনিবেশ করা জরুরী ।

জনাব শাহরিয়ার হাসান সুলভ আরো বলেন, বর্তমানে দেশের পোল্ট্রি শিল্পের উন্নয়নে ওয়ার্ল্ডস্ পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন-বাংলাদেশ (ওয়াপসা-বিবি)ব্যাপক অবদান রেখে চলেছে। তৃণমূল পর্যায়ে তিল তিল করে গড়ে এঠা এসব খামারীদের কল্যানে নিজেকে আরো সম্পৃক্ত করতে চান তিনি। আর এসব কাজে বৈজ্ঞানিক তথ্য সমৃদ্ধ লিফলেট, ভিডিও ক্লিপিংস্, ওয়ার্কশপ, সেমিনারসহ নানা ধরনের সচেতনতামূলক কাজ করতে চার সুলভ। এজন্য দেশের
পোলট্রি বিজ্ঞানী, গবেষক, ব্যবসায়ী, নিউট্রিশনিষ্ট, ভেটেরিনারিয়ান, ছোট-বড় সকল খামারীর সাথে সমন্বয় সাধন করার কথা জানালেন তিনি।

আসন্ন ওয়ার্ল্ডস্ পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন-বাংলাদেশ (ওয়াপসা-বিবি)'র নির্বাহি পরিষেদের নির্বাচনে সদস্য পদে ইন্ডাষ্ট্রি ব্যাকগ্রাউন্ড থেকে তিনি একজন প্রার্থী। নির্বাচনে তার ভোটার নং- (২৩৮)। জনাব শাহরিয়ার হাসান সুলভ WPSA-BB' র সকল সম্মানিত সদস্যদের নিকট আন্তরিক দোয়া কামনা করেছেন।