Thursday, 14 December 2017

 

আজ (WPSA-BB)’র নির্বাচন-ভোটারদের আইডি কার্ড আনার অনুরোধ

এগ্রিলাইফ২৪ ডটকম: আজ ২২ এপ্রিল শনিবার রাজধানীর মহাখালীস্থ রাওয়া কনভেনশন হল-১  (হেলমেট)-এ ওয়ার্ল্ড পোলট্রি সায়েন্স এসোসিয়েশন-বাংলাদেশ শাখা’র ২০১৭-১৮ মেয়াদের নির্বাহি পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিন সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত টানা ভোট গ্রহন অনুষ্ঠিত হবে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।  (WPSA-BB)’র নির্বাচনে ভোটাধিকার প্রয়োগযোগ্য সকল সম্মানিত সদস্যকে যথাসময়ে উপস্থিত থেকে ভোটাধিকার প্রয়োগ করার জন্য অনুরোধ জানিয়েছেন নির্বাচন কমিশনার প্রফেসর ড.নূর মোহাম্মদ তালুকদার।  এছাড়া নির্বাচনে ভোটারদের আইডি কার্ড সঙ্গে আনার অনুরোধও জানিয়েছেন তিনি।

এবারের নির্বাচনটি হচ্ছে শুধুমাত্র ৬জন নির্বাহী সদস্য নির্বাচিত করার জন্য। যেখানে ভোটাররা ভেটেরিনারী সায়েন্স কোটা থেকে তিন জন এবং ইন্ডাষ্ট্রি কোটা থেকে তিন জন করে মোট ৬জন সদস্য নির্বাচিত করবেন।

এর আগে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতাকারী কোনো প্রার্থী না থাকায় নির্বাচন কমিশন ওয়ার্ল্ড পোলট্রি সায়েন্স এসোসিয়েশন-বাংলাদেশ শাখা’র ২০১৭-১৮ মেয়াদে সভাপতি পদে-নারিশ পোল্ট্রির পরিচালক আলহাজ্জ শামসুল আরেফিন খালেদ, সিনিয়র সহ-সভাপতি পদে-আফতাব বহুমুখী ফার্মস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব আবু লুৎফে ফজলে রহিম খান, সহ-সভাপতির দুইটি পদে যথাক্রমে প্যারাগন গ্রুপের পরিচালক জনাবা ইয়াসমিন রহমান এবং এ্যাক্সন লিমিটেডের এমডি জনাব জাহিদুল ইসলামকে নির্বাচিত ঘোষণা করেন।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে এভোন এনিম্যাল হেলথ্ এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জনাব মাহবুব হাসান, যুগ্ম-সম্পাদক পদে ডিএলএস এর এবিএম খালেদুজ্জামান, কোষাধ্যক্ষ পদে জিমস্ টেক ইন্টারন্যাশনাল এর ম্যানেজিং পার্টনার ডা. এম. আলী ইমামকে নির্বাচিত ঘোষণা করেন নির্বাচন কমিশন।

এছাড়া একই কারণে নির্বাহি পরিষদে সদস্য পদে এনিম্যাল হাজবেন্ড্রি কোটা থেকে নির্বাচিত তিন জন সদস্য হলেন যথাক্রমে ডায়মন্ড চিকস্ লিমিটেডের জেনারেল ম্যানেজার (সেলস্ এন্ড মার্কেটিং) কৃষিবিদ জনাব আসাদুজ্জামান মেজবা, কেমিনের সেলস্ ম্যানেজার কৃষিবিদ ফয়েজুর রহমান (ফয়েজ) এবং বিএলআরআই এর সিনিয়র সায়েন্টিফিক অফিসার ড. সাজেদুল করিম সরকার।

এবারের নির্বাচনে ভেটেরিনারী সায়েন্স কোটা থেকে যে ৬ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন তারা হলেন
১) শ্রেষ্ঠ ফিডের জেনারেল ম্যানেজার (টেকনিক্যাল)-ডা.আবুল খায়ের।
২) সেইফ বায়ো প্রোডাক্টস এর সেলস ম্যানেজার-ডা. আ.ন.ম আব্দুর রহমান
৩) PnP Link এর সিইও- ডা:বিপ্লব কুমার প্রামানিক
৪) Elanco Bangladesh Limited এর মার্কেটিং হেড- ডা.এ কে এম হুমায়ুন আরেফিন
৫) আল-আমিন এগ্রোভেটের চেয়ারম্যান -ডা.মোজাম্মেল হক খান এবং
৬) ডক্টরস্ এগ্রোভেট লি: এর পরিচালক -ডা: শামসুল আলম।

অন্যদিকে ইন্ডাষ্ট্রি কোটা থেকে যে ৬ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন তারা হলেন

১) নিউট্রিভেট লি: এর ব্যবস্থাপনা পরিচালক- কৃষিবিদ জনাব গোলাম রব্বানী
২) এনার্জি টেকনোলজি-এর স্বত্বাধিকারী- জনাব মোস্তফা জাহান পলাশ
৩) এসিআই এনিমেল হেলথ্ এর বিজনেস ডিরেক্টর- জনাব মোহাম্মদ শাহীন শাহ্।
৪) কাজী ফার্মস এর এজিএম (ফিড অপারেশন)- জনাব শাহরিয়ার হাসান সুলভ
৫) Elanco Bangladesh Limited এর Country Director- জনাব তাসলিম উল আলম এবং
৬) Novivo Healthcare Ltd- এর ব্যবস্থাপনা পরিচালক- জনাব মোহাম্মদ তৌহিদ হোসেন।

উল্লেখ্য, এবারের নির্বাচনে মোট বৈধ ভোটার সংখ্যা ৭৯৭ জন। নির্বাচন কমিশন আশা করেন ভোটারদের সকলেই স্বতো:স্ফুর্তভাবে নির্বাচনে অংশ নিয়ে ওয়ার্ল্ড পোলট্রি সায়েন্স এসোসিয়েশন-বাংলাদেশ শাখাকে আরো গতিশীল করে দেশের পোলট্রি শিল্পের উন্নয়নে অগ্রনী ভূমিকা পালন করবেন।