Friday, 15 December 2017

 

গাছের সাথে শত্রুতা!

কাজী কামাল হোসেন,নওগাঁ:নওগাঁয় একটি ফলজ গাছের বাগানের সাথে শত্রুতা করেছে প্রতিপক্ষরা। নওগাঁর সদর থানার পানিশাইল এলাকার একটি ফলজ বাগানে শত্রুতা করে প্রতিপক্ষরা ওই নিষ্ঠুরতা করেছে। এ বিষয়ে বাগান মালিক আফতাব আলী সরদার নওগাঁ সদর মডেল থানায় একটি এজাহার দাখিল করেছে।

এজাহার সূত্রে জানা গেছে, নওগাঁ জেলার সদর উপজেলার পানিশাইল গ্রামের মৃত ইব্রাহিম সরদারের ছেলে আফতাব আলী সরদার ক্রয় সূত্রে প্রাপ্ত হয়ে ওই সম্পত্তিতে বিভিন্ন জাতের আমের গাছ রোপন করে পরিচর্যা করে আসছেন। জমি জমা সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে একই এলাকার অছিমুদ্দিনের পুত্র সেনা সদস্য আবু মুসা (৩৬) এর হুকুমে গত ২ মে/১৭ ইং তারিখে তার বাবা অছিমুদ্দিন সরদার (৬০), ভাই গোলাম হোসেন (৩০) এবং তা স্ত্রী রুহিনা বিবি (২৫) সহ অজ্ঞাত ৬/৭জন দুপুর ১২টার দিকে ওই জমিতে অনধিকার প্রবেশ করে ৩৬টি গাছ কর্তন করেছে বলে এজাহারে উল্লেখ করা হয়। এতে প্রায় ৭২ হাজার টাকার ক্ষতি সহ প্রায় ৬০ হাজার টাকার কাঁচা আম চুরি করে নিয়ে যাওয়ার কথা সেখানে উল্লেখ করা হয়।

গোলাম হোসেনের স্ত্রী রুহিনা বিবি জানান, তাদের গাছ তারা নিজেরাই কেটেছে।

নওগাঁ সদর মডেল থানার ওসি তোরিকুল ইসলামের ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আফতাবের আবেদনের প্রেক্ষিতে প্রাথমিকভাবে গাছ কাটার সত্যতা পাওয়া গেছে, কিন্তু চুরির সত্যতা না পাওয়ায় বিষয়টি জিডি আকারে নেয়া হয়েছে। উভয়ের মধ্যে বিরোধ নিষ্পত্তি কল্পে শান্তি শৃঙ্খলা স্থাপনের লক্ষে স্থানীয় চেয়ারম্যানের জিম্মায় গোলামকে ছেড়ে দেয়া হয়েছে। বিষয়টি নিয়ে আইনানুগ ব্যবস্থার জন্য কোর্টে প্রতিবেদন দাখিল করা হবে।