Friday, 17 November 2017

 

রাজশাহী জেলায় পিয়ারটপ লিমিটেড-এর খামারী সম্মেলন অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশের এনিম্যাল হেলথ্ সেক্টরে অত্যন্ত সুনামের সাথে মানসম্পন্ন পণ্য বাজারজাত করে যাচ্ছে পিয়ারটপ লিমিটেড। “খামারী প্রানিসম্পদ সেক্টরের প্রাণ” এ শ্লোগানকে বুকে ধারন করে পিয়ারটপ লিঃ সর্বদা খামারীদের কল্যানে কাজ করে যাচ্ছে। দেশের মাঠ পর্যায়ে খামারীদের সেব প্রদানের লক্ষে  পিয়ারটপ লিমিটেড সারা বছর ধরে খামার ব্যবস্থাপনা এবং রোগ-প্রতিরোধ পরিকল্পনা বিষয়ক কর্মশালা করে আসছে যাতে-প্রান্তিক খামারীরা উপকৃত হয়।

এরই ধারাবাহিকতায় সম্প্রতি রাজশাহী জেলার বাগমারা উপজেলার তাহেরপুর বাজারস্থ তাহেরপুর বাজার ব্যবসায়ী সমিতির কার্যালয়ে একটি মনোরম খামারী কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালাটির আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলেন জনাব মো: মুতাসিম বিল্লাহ, সত্ত্বাধিকারী মেসার্স মুতাসিম ট্রেডার্স; জনাব মো: এরশাদ আলী, সত্ত্বাধিকারী মেসার্স মডার্ন ভেটেরিনারি; বাবু স্বপন কুমার, ম্যানেজার মেসার্স মডার্ন ভেটেরিনারি; মো: শাহীন আলম, সত্ত্বাধিকারী মেসার্স  শাহীন ট্রেডার্স; মো: ইব্রাহীম হোসেন, সত্ত্বাধিকারী মেসার্স দুই ভাই পোল্ট্রি এন্ড ফিস ফিডস; মো: আকুল মালেক , সত্ত্বাধিকারী মেসার্স মাসুদ এন্টারপ্রাইজ  এবং ডা: মো: লুৎফর রহমান , সত্ত্বাধিকারী মেসাস  মের্সাস জুবেদা ফার্মেসী ।

কর্মশালায় খামারীদেরকে খামার ব্যবস্থাপনা এবং রোগ সমূহের লক্ষণ এবং পূর্বাভাস সম্পর্কে বিস্তারিত ধারণা প্রদান করা হয়। যার মাধ্যমে প্রায় শতাধিক খামারি উপকৃত হন যাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন ডা: মামুন সরকার, মো: শহিদুল ইসলাম, স্বপন, সাহিদুর, সজিব, শফিকুল, মোহসিন, মো: আ: জলিল, ইমরান আলী, রহিদুল ইসলাম, রফিক, বিন্দু, বাবুল, বেলাল, ইয়াসিন সহ আরো অনেকে।

প্রধান আলোচক হিসেবে মাল্টি মিডিয়া প্রজেক্টর-এর মাধ্যমে পোল্ট্রির রোগ প্রতিরোধ পরিকল্পনা এবং খামার ব্যবস্থাপনার বিস্তারিত বিবরণ তুলে ধরে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন পিয়ারটপ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ডাঃ সৈয়দ মোস্তফা আলী (শামীম)। এসময় তিনি পোল্ট্রি ফার্মের ব্যবস্থাপনা, রোগ প্রতিরোধ পরিকল্পনা এবং চিকিৎসা বিষয়ক ধারনা প্রদান করেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

ডাঃ মোস্তফার আলোচনার মধ্যে পিয়ারটপ লিঃ কর্তৃক যে সকল প্রোডাক্ট বাজারজাত করা হয় সেগুলির বিশেষত্ব কার্যকারীতা এবং উপকারীতা সহজবোধ্যভাবে তুলে ধরেন এর মধ্যে উল্লেখযোগ্য ছিল Peerflox, Peercox, Revolution, Flu-Flox, Bromazone, Super-Formula, Germy 200x, Moxitin Plus, Doxin, Heat Breaker, Hexilosin-D etc.

কর্মশালায় পিয়ারটপ লিঃ এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তার মধ্যে উপস্থিত ছিলেন অডিট ম্যানেজার জনাব মোঃ রবিউল আলম, এরিয়া ম্যনেজার জনাব কামরুল ইসলাম, মার্কেটিং অফিসার মোঃ মামুনুর রশিদ ও মোঃ আনোয়ার হোসেন এবং এক্সিকিউটিভ মোঃ আসলাম খান।

কর্মশালা শেষে রাজশাহীর পুঠিয়া উপজেলায় রাজশাহীতে কর্মরত বিভিন্ন পর্যায়ের ডাক্তারদের সাথে একটি মত বিনিময় সভা আয়োজন করে কোম্পানিটি ।

খামারীদের এবং চিকিৎসকদের আলাপ, আলোচনা, প্রশ্ন উত্তর, মত বিনিময় এবং আড্ডায় কর্মশালা দুটি বিনোদনময় হয়ে উঠে এবং সবশেষে কোম্পানীর পক্ষ থেকে সকলে আপ্যায়ন করা হয়।

 পিয়ারটপ লিঃ এর এ কার্যক্রমে মাঠ পর্যায়ের খামারীরা খুবই উপকৃত হচ্ছেন বলে মনে করেন প্রাণিসম্পদ সেক্টরে জড়িত সকলে। তারা এ ধরনের উদ্যো গের জন্ কর্তৃপক্ষকে সাধুবাদ জানান।