Thursday, 21 June 2018

 

ইয়ন হ্যাচারীর কমার্শিয়াল ব্রয়লার বাচ্চার উৎপাদন কার্যক্রম উদ্বোধন

এগ্রিবিজনেস কম্যুনিটি ডেস্ক:সর্বোচ্চ গুনগত মান ও সেবার প্রতিশ্রুতি নিয়ে নিজস্ব হ্যাচারী থেকে উৎপাদিত একদিন বয়সী কমার্শিয়াল ব্রয়লার বাচ্চার উৎপাদন ও বিক্রয় কার্যক্রম উদ্বোধন করলো ইয়ন গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ|

সম্প্রতি গাজিপুরের নিজ মাওনায় অবস্থিত ইয়ন পোল্ট্রি হ্যাচারীর নিজস্ব কার্যালয়ে এই কার্যক্রম উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের অন্যতম প্রধান এগ্রোবেজড্ প্রতিষ্ঠান ইয়ন গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোমিন উদ দৌলা। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইয়ন গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ এর নির্বাহী পরিচালক সাহিদ উদ দৌলা এবং পরিচালক তামিম উদ দৌলা।

হ্যাচারীর দায়িত্বে নিয়োজিত জনাব নবিউল ইসলাম জানান, এই ইয়ন চিকস এর ব্রীড সাম্প্রতিক সময়ের সব থেকে আধুনিক ব্রীড । আমেরিকান এই ব্রীডের নাম IR (Indian River Meat)। প্রতিষ্ঠানটির উর্দ্ধতন কর্তৃপক্ষ আশা প্রকাশ করেন ইয়ন পোল্ট্রি হ্যাচারী কার্যক্রম উদ্বোধনের মাধ্যমে ভালো মানের DOC (একদিন বয়সী ব্রয়লার বাচ্চা) এর চাহিদা পূরনের পাশাপাশি দেশের আমিষের ঘাটতি পূরনে সহায়ক হবে। তিনি সবার সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেনারেল ম্যানেজার (ফিশ, ফিড এবং পোল্ট্রি ফার্ম) হাসান মাহমুদ, ইয়ন গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ এর বিভিন্ন অঙ্গ প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন পার্টনার প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১২ই জুন, ২০১৭ থেকেই ইয়ন চিকস বিক্রয় কার্যক্রম শুরু হয়। তবে এখন থেকে নিজস্ব হ্যাচারীতে একদিন বয়সী কমার্শিয়াল ব্রয়লার বাচ্চা উৎপাদন করা হবে । এই হ্যাচারী থেকে সপ্তাহে ৩,৪৫,৬০০ একদিনের বাচ্চা উৎপাদন করা যাবে, যা পরবর্তীতে উৎপাদন আরও বৃদ্ধি করা হবে।