Friday, 24 November 2017

 

ONLINE CONNECTIVITY WITH Feed Mill-ফিড মিলগুলির সেবায় নয়াদিগন্ত

এগ্রি বিজসেন কম্যুনিটি ডেস্ক:দেশের পোলট্রি শিল্পে উদ্যোক্তারা বর্তমানে আন্তর্জাতিক মানের অত্যাধুনিক ফিডমিল স্থাপন করতে দিনদিন আগ্রহী হচ্ছেন। অত্যাধুনিক এই ফিড মিলগুলোতে ONLINE Connectivity সাার্ভিস এখন একটি মুখ্য বিষয়। আর প্রযুক্তির এ যুগে এ সেবাটি চালু করেছে দেশের অন্যতম শীর্ষ সার্ভিস প্রোভাইডার কোম্পানি চিকস্ এন্ড ফিডস্ লিমিটেড

যে কোন শিল্প স্থাপন এবং সেটি সঠিকভাবে পরিচালনা করতে গেলে প্রয়োজন কারিগরী জ্ঞান আর দক্ষতা। বিজ্ঞান এগিয়ে যাচ্ছে সেই সাথে এগিয়ে যাচ্ছে প্রযুক্তি। আর নিত্য নতুন এসব প্রযুক্তির সাথে তাল-মিলিয়ে দেশে গড়ে উঠছে কৃষিভিত্তিক নানান শিল্প। বিশেষ করে দেশের পোল্ট্রি ইন্ডাস্ট্রিতে হ্যাচারী, ফিড মিল, পোল্ট্রি শেডগুলি এখন দিনদিন অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর হয়ে উঠছে। কাজেই এসব সঠিকভাবে সঠিক সময়ে পরিচালনা না করা গেলে উদ্যোক্তারা আর্থিক ক্ষতির মুখে পড়তে পারেন যে কোন সময়। সে লক্ষে চিকস্ এন্ড ফিডস্ তাদের ONLINE Connectivity সেবার মাধ্যমে সর্বোচ্চ সেবা নিশ্চিতত করছেন বলে জানান কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক জনাব এখলাসুল হক।  

এ প্রসঙ্গে কাষ্টমার সার্ভিস কাষ্টমার সার্ভিস বিভাগের প্রধান ইঞ্জিনিয়ার শাহিনুর আলম বলেন তাদের সুদক্ষ টিম অফিসে বসেই সরাসরি ফিড মিল গুলোর সাথে যুক্ত হয়ে ফিড মিলটির PLC-এর সাথে সংযুক্ত সবরকম সমস্যা যেমন, batching system, update, new data input, troubleshooting & solution-ইত্যাদির যথাসময়ে সমাধান করে দিচ্ছেন।

ইঞ্জিনিয়ার আলম আরো বলেন, আমাদের দেশে unstable বিদ্যুৎ, সঠিক maintenance, অতিরিক্ত ধুলা-ময়লা ইত্যাদির কারনে ফিডমিলের বিভিন্ন রকম সমস্যা দেখা দেয়। সেক্ষেত্রে তাদের এই Online Maintenance অনেক সময় বাঁচিয়ে দিয়ে ফিড মিলের Efficiency আরও বাড়াবে বলে মনে করেন তিনি।

কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক জনাব এখলাসুল হক বলেন বর্তমানে Nourish, RRP, Nahar Agro, Shah Amla ফিডমিল গুলো তাদের এই ONLINE Connectivity সাার্ভিস গ্রহন করছেন। ভবিষ্যতে তারা তাদের পুরোনো ফিডমিলগুলোকে এই Online Maintenance-এর আওতায় নিয়ে আনবেন বলে জানান জনাব হক।

Online Maintenance-এর আওতায় দেশের বিভিন্ন অত্যাধুনিক ফিড মিলগুলিতে কর্মরত ইঞ্জিনিয়ারদের সাথে আলাপকালে তারা বলেন বলেন ONLINE CONNECTIVITY WITH Feed mill-"চিকস্ এন্ড ফিডস্-এর নতুন সেবা" টি গ্রহন করে তারা বেশ উপকার পাচ্ছেন। এ সেবাটি নি:সন্দেহে দেশের ফিড মিলগুলির জন্য একটি মাইলফলক হিসেবে কাজ করবে বলে মনে করেন সংশ্লিস্টরা।
-----চিকস্ এন্ড ফিডস্ নিউজ লেটারের সৌজন্যে
====================================
বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ-
অফিসঃ বাসা-৮, সড়ক-১৪, ধানমন্ডি,ঢাকা-১২০৯
ফোন:+880-2-9121205-06, +880-2-9121456, 01711-262394
Customer Care: 01725-633337