Friday, 24 November 2017

 

বিপিআইসিসি এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

এগ্রিবিজনেস কম্যুনিটিি ডেস্ক:বাংলাদেশের পোল্ট্রি সেক্টরের উন্নয়নের জন্য বিপিআইসিসি সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানসহ, বিশ্ববিদ্যালয় ও অন্যান্য গবেষণা প্রতিষ্ঠানের সাথে কাজ করে যাচ্ছে। পোল্ট্রি শিল্পের সার্বিক উন্নয়নের জন্য বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ, বিপিআইসিসি, মালয়েশিয়ার AGCO GSI (Malaysia) Sdn. Bhd. এবং পোল্ট্রি কনসালটেন্ট  এন্ড ডেভেলপমেন্ট সায়েন্স এর মধ্যে একটি সমঝোতা  স্মারক গত ১১ নভেম্বরখ সন্ধ্যা ৭.০০ টায় রাজধানীর ওয়েস্টিন হোটেলে অনুষ্ঠিত হয়।

উক্ত সমঝোতা স্মারকের আওতায় AGCO GSI (Malaysia) Sdn. Bhd. এর সহায়তায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহে ২০০ ফুট × ৪০ ফুট বিশিষ্ট একটি প্রি-ফেব্রিকেটেড কমার্শিয়াল ব্রয়লার হাউজ তৈরি করবে বিপিআইসিসি। উক্ত কাজের অবকাঠামো নির্মাণ সংক্রান্ত যাবতীয় কাজ সার্বিকভাবে বিপিআইসিসি বাস্তবায়ন করবে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ আলী আকবর, ডিপার্টমেন্ট অব পোল্ট্রি সায়েন্স এর প্রধান প্রফেসর ড. মুসাব্বির আহমেদ, বিপিআইসিসির সভাপতি জনাব মসিউর রহমান,AGCO GSI (Malaysia) Sdn. Bhd. এর ব্যবস্থাপনা পরিচালক জনাব Goh Bak Yan এবং বাংলাদেশ পোল্ট্রি কনসালটেন্ট  এন্ড ডেভেলপমেন্ট সায়েন্স এর প্রধান নির্বাহী জনাব মোঃ রফিকুল হক সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

প্রতিষ্ঠিত বাণিজ্যিক ব্রয়লার হাউজে বিশ্ববিদ্যালয়ে ছাত্রছাত্রীরা পোল্ট্রি শিল্পের আধুনিকায়ন সংক্রান্ত বিষয়ে হাতে কলমে কাজ শিখতে পারবে। সেখানে পরিচারিত গবেষণা পোল্ট্রি শিল্পের প্রভূত উন্নয়নে সহায়ক হবে বলে সকলের প্রত্যাশা।-সংবাদ বিজ্ঞপ্তি